একটি ব্রীজের জন্য শিক্ষার্থীসহ শত শত লোকের দুর্ভোগ

চাঁদপুরের কচুয়া উপজেলার কড়ইয়া ইউনিয়নের মনোহরপুর গ্রামের দুয়ারি বাড়ির পূর্ব পাশে সুবিদপুর-হায়াতপুর ভায়া মনোহরপুর খালের উপর একটি ব্রীজ নির্মাণ না হওয়ায় বাঁশের সাঁকোই এলাকাবাসীর একমাত্র ভরসা। এ সাঁকো দিয়ে প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হন মনোহরপুর, সুবিদপুর ও কড়ইয়া গ্রামসহ কয়েক গ্রামের নারী-পুরুষ। 

স্বাধীনতার ৪৮ বছর পেরিয়ে গেলেও এ খাল পারাপারে উল্লেখিত স্থানে ব্রীজ নির্মাণ করা হয়নি। এতে কয়েক হাজার মানুষ দুর্ভোগের শিকার হচ্ছেন। বিশেষ করে বর্ষা মৌসুমে চলাচল করা দুঃসাধ্য হয়ে পড়ে। উক্ত সাঁকো দিয়ে চলাচল করতে গিয়ে এই গ্রামে অবস্থিত মনোহরপুর উচ্চ বিদ্যালয়, মনোহরপুর ফাজিল মাদ্রাসা, মনোহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২টি নুরানী মাদ্রাসার শিক্ষার্থীসহ এলাকার লোকজনরা সাঁকো থেকে পড়ে প্রায়ই আহত হচ্ছে বলে স্থানীয়রা জানায়।

সরে জমিনে গেলে মনোহরপুর গ্রামের মজিবুর রহমান, আবুল বাশার ও কড়ইয়া গ্রামের, বশির মিয়া, আঃ জব্বার, সবুজ ও আমান উল্যাহ অনেকটা আক্ষেপ করে জানান, জনপ্রতিনিধিদের কাছে একাধিকবার ওই স্থানে সেতু নির্মাণের দাবি জানালেও তা কার্যকর হয়নি। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে এ বাঁশের সাঁকো ব্যবহার করে। এলাকার কৃষকরা ধানসহ বিভিন্ন শস্য হাটে বিক্রি করতে নিতেও চরম দুর্ভোগের শিকার হন। শুকনো মৌসুমে কাদা-পানি মাড়িয়েই এলাকার মানুষ উপজেলা সদরে যাতায়াত করেন। 

এদিকে এবিষয়ে কড়ইয়া ইউনিয়ন পরিষদের চেয়াম্যান আহসান হাবীব জুয়েল এর সাথে কথা বলার জন্য তাঁর মোবাইল নম্বরে (০১৮৩৫২৯৩৬৮২) দফায় দফায় যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু সংযোগ না পাওয়ায় তাঁর বক্তব্য জানা সম্ভব হয়নি।


ফেসবুকে পরকীয়া: বিমানবন্দরে স্ত্রীর হাতে
ফরিদগঞ্জ উপজেলার রুপসা উত্তর ইউনিয়নের গাব্দের গাঁও গ্রামের গোফরান মিয়ার
বিস্তারিত
বিয়ের প্রলোভনে কলেজছাত্রীকে ধর্ষণ, বিষের
বগুড়ার শেরপুরে মোবাইলে প্রেমের সম্পর্ক গড়ে ওঠার পর বিয়ের কথা
বিস্তারিত
ওসি ওবাইদুল হক সাময়িক বরখাস্ত
পাবনায় গণধর্ষণের শিকার গৃবধূকে অভিযুক্ত এক ধর্ষকের সাথে থানায় বিয়ে
বিস্তারিত
৯ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগে
বগুড়ার কাহালু থানা পুলিশ ৯ম শ্রেণীর মাদ্রাসাছাত্রী ধর্ষণ মামলায় ৭ম
বিস্তারিত
রূপগঞ্জে বিআইডব্লিউটিএ’র উচ্ছেদ অভিযান অব্যাহত
নারায়ণগঞ্জের রূপগঞ্জে দ্বিতীয় দিনের মতো অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। বুধবার
বিস্তারিত
সিরাজগঞ্জে শিশু স্কুলছাত্রী ধর্ষিত, গ্রেফতার
সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার তামাই কুটিরাপাড়া গ্রামের এক শিশু স্কুলছাত্রী ধর্ষণের
বিস্তারিত