মাত্র ১ টাকায় ২৮৮ মিনিট কথা বলার সুযোগ!

টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ১ টাকায় ২৮৮ মিনিট কথা বলার সুযোগ করে দিলেন। অর্থাৎ মাসজুড়ে (৩০ দিন) ৪৪ হাজার ৬৪০ মিনিট মাত্র ১৫০ টাকায় কথা বলা যাবে। একই সঙ্গে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) মাসিক লাইন রেন্ট বাতিল করা হয়েছে। মাসিক ১৫০ টাকায় বিটিসিএল থেকে বিটিসিএলে যত খুশি তত মিনিট কল করা যাবে। এ ব্যাপারে গত বুধবার ৭ আগস্ট সচিবালয়ে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার সভায় সভাপতিত্ব করেন। মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এরপর গত শুক্রবার ১৬ আগস্ট থেকে বাতিল হয় ল্যান্ড ফোনের মাসিক লাইন রেন্ট। এছাড়া মাত্র ১৫০ টাকা বিল দিয়ে আনলিমিটেড কথা বলা যাবে পুরো মাস জুড়ে। কথা বলার জন্য অতিরিক্ত কোনো বিল দিতে হবে না। এ ছাড়াও বিটিসিএল থেকে অন্য যেকোনো অপারেটরে মাত্র ৫২ পয়সা মিনিট কলচার্জ নির্ধারণ করা হয়েছে। গত বুধবার ৭ আগস্ট সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সভাপতিত্বে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরে মন্ত্রণালেয়ের পক্ষ থেকে বিজ্ঞপ্তিতে বিষয় প্রকাশ করা হয় বলে গণমাধ্যমের খবরে উল্লেখ করা হয়েছে।

এ ব্যাপারে বিটিসিএল কর্তৃপক্ষ জানিয়েছে, টেলিফোন সেবা আরো জনবান্ধব ও সময়োপযোগী করার লক্ষ্যেই এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। গত ৭ আগস্ট ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারের সভাপতিত্বে মন্ত্রণালয়ে তার দপ্তরে এক বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া গ্রাহকদের ঘরে বসেই বিকাশ কিংবা রকেটের মাধ্যমে বিল পরিশোধের ব্যবস্থাও রয়েছে। পাশাপাশি বিটিসিএল’র এডিএসএল ও জিপিওএন ইন্টারনেট মূল্য ব্যাপক হ্রাস করা হয়েছে।


ই-নামজারিতে সেবা পেয়েছেন কোটি মানুষ
দেশে জুলাই থেকে শুরু হয়েছে ই-নামজারি কার্যক্রম। ভূমি মন্ত্রণালয়ের অধীনে
বিস্তারিত
অ্যাপের মাধ্যমে ঘরে বসে ওষুধ
অ্যাপের মাধ্যমে অর্ডার করলে ঘণ্টা খানেকের মধ্যে হাতে পৌঁছে যাবে
বিস্তারিত
ফেইসবুক আবারও বিপদে
আবারও অনলাইন ডেটাসেটে ফেইসবুক ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য পাওয়া গেছে। এ
বিস্তারিত
দোয়েল ল্যাপটপের শোরুম উদ্বোধন
দোয়েল ফ্রিডম কিউ এন ৪২ মডেলের ১৪ ইঞ্চির ল্যাপটপটি এখন
বিস্তারিত
আমার আইডি, আমার নিরাপত্তা ক্যাম্পেইনের
সামাজিক যোগাযোগ মাধ্যমের নিরাপত্তা ও সাইবার ক্রাইম সম্পর্কে সচেতনতা তৈরিতে
বিস্তারিত
রায়ান্সে আইলাইফের কোর আইথ্রি ল্যাপটপে
আমেরিকান ব্র্যান্ড আইলাইফের জেড এয়ার সিএক্স থ্রি মডেল ল্যাপটপটিতে ছাড়
বিস্তারিত