বাবা-মাকে বেঁধে মেয়েকে তুলে নিয়ে গণধর্ষণ

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ধর্ষণচেষ্টার মামলা তুলে না নেওয়ায় বাবা-মাকে বেঁধে রেখে কিশোরী মেয়েকে তুলে নিয়ে গণধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। অপারেশন থিয়েটারে এক গারো তরুণীকে ধর্ষণচেষ্টার ঘটনায় ময়মনসিংহ শহরের এক ক্লিনিক মালিককে গ্রেপ্তার করা হয়েছে। 

এ ছাড়া চট্টগ্রাম, লালমনিরহাটের আদিতমারী, পিরোজপুরের নাজিরপুর, চাঁপাইনবাবগঞ্জ ও সিলেটের কানাইঘাট শিশু ও কিশোরী ধর্ষণ এবং ধর্ষণচেষ্টার পৃথক ঘটনায় গ্রেপ্তার হয়েছেন কথিত পীরসহ চার জন। প্রতিনিধিদের পাঠানো খবর-

চুয়াডাঙ্গা : ধর্ষণচেষ্টার মামলা তুলে না নেওয়ায় আলমডাঙ্গা উপজেলার নতিডাঙ্গায় মা-বাবাকে মারধর করে বেঁধে রেখে কিশোরীকে তুলে নিয়ে গণধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। গত শনিবার রাতে এ ঘটনা ঘটে। রবিবার দুপুরে ওই কিশোরীকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় কিশোরীর বাবা আলমডাঙ্গা থানায় ধর্ষণমামলা দায়ের করেন। আসামিরা হলেন নতিডাঙ্গা গ্রামের জয়নালের ছেলে লাল্টু, শরীফুল ইসলাম এবং মিলনের ছেলে রাজু। পুলিশ প্রধান আসামি লাল্টুকে গ্রেপ্তার করেছে। অন্যদের গ্রেপ্তারে তৎপরতা চলছে।

পুলিশ সূত্র জানায়, নতিডাঙ্গায় ওই মেয়েটিকে এক মাস আগে ধর্ষণের চেষ্টা চালায় অভিযুক্তরা। এ ঘটনায় মেয়েটির মা চুয়াডাঙ্গা আদালতে ধর্ষণচেষ্টা মামলা দায়ের করেছিলেন।

আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান মুন্সি জানান, গণধর্ষণের বিষয়টি অবহিত হওয়ার পর দ্রুত মেয়েটিকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পাঠানো হয়। আর মামলা দায়েরের পর এক আসামিকে গ্রেপ্তার করা হয়।

চট্টগ্রাম : কিশোরী ধর্ষণের অভিযোগে কথিত এক পীরকে গত রবিবার রাতে গ্রেপ্তার করে পুলিশ। তার নাম মো. নেজাম উদ্দিন ওরফে নেজাম মামা। তিনি হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকার সাহাবুদ্দিন চৌধুরীর ছেলে। আরেফিন নগরের মুক্তিযোদ্ধা কলোনিসংলগ্ন পাহাড়ে তার কথিত আস্তানা। ওই আস্তানার পাশেই একটি ছোট দোকান চালান মেয়েটির বাবা। বায়েজিদ বোস্তামি থানার ওসি আতাউর রহমান খোন্দকার জানান, ১৫ দিন আগে কুমিল্লা থেকে এক নারী তার প্রতিবন্ধী মেয়েকে ঝাড়ফুঁক করাতে ওই আস্তানায় আসেন। আস্তানার পাশে নারীদের থাকার ব্যবস্থা আছে। কিন্তু ওই নারী রাতে সেখানে থাকতে ভয় পাচ্ছিলেন। দোকানদার বিষয়টি নেজামকে জানান। নেজাম দোকানদারের কিশোরী মেয়েকে ওই নারীর সঙ্গে রাতে থাকতে বলেন। দোকানি সরল বিশ্বাসে মেয়েকে নারীর সঙ্গে পাঠান। ওই রাতেই কিশোরীটিকে কৌশলে নিজের কক্ষে নিয়ে ধর্ষণ করে নেজাম। এভাবে পাঁচদিন ধর্ষণের পর মেয়েটি ঘটনা পরিবারকে জানায়। নেজামের বিরুদ্ধে ধর্ষণ মামলা হয়েছে।

ময়মনসিংহ : ময়মনসিংহ নগরীর একটি বেসরকারি হাসপাতালের অপারেশন থিয়েটারে এক গারো তরুণীকে ধর্ষণের চেষ্টা চালানোর অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর পুলিশ গ্রেপ্তার করে হাসপাতালের মালিক মজিবুর রহমান বাবুলকে। পুলিশ সূত্র জানায়, নার্স পদে চাকরি দেওয়ার আশ্বাসে রবিবার বিকালে নগরীর ব্রাহ্মপল্লী এলাকায় পদ্মা জেনারেল প্রাইভেট হাসপাতালে পাঁচ গারো তরুণীকে ডেকে আনা হয়। সাক্ষাৎকার গ্রহণের একপর্যায়ে ওই গারো তরুণীকে অপারেশন থিয়েটার দেখানোর কথা বলে নিয়ে যান ম্যানেজার সোহেল রানা আলম। পরে সেখানে তাকে ধর্ষণের চেষ্টা চালান। এ সময় ওই চার গারো তরুণী মেয়েটিকে উদ্ধার করে। রাতে ওই তরুণী কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন। রাতেই হাসপাতালের মালিক মজিবুর রহমান বাবুলকে গ্রেপ্তার করা হয়। তবে ম্যানেজার সোহেল রানা আলম পলাতক রয়েছেন।

লালমনিরহাট : আদিতমারী উপজেলায় পুত্রবধূকে ধর্ষণের অভিযোগে ইউনুস আলী নামে এক ব্যক্তিকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা। গত রবিবার রাতে উপজেলার মহিষখোচা ইউনিয়নের বারঘড়িয়া শেখেরদীঘি গ্রামের বাড়ি থেকে তাকে আটক করা হয়। প্রথম স্ত্রী থাকার পরও দ্বিতীয় বিয়ে করেন কাঠমিস্ত্রি ইউনুস আলী। বিয়ের আগেই দ্বিতীয় স্ত্রীর এক ছেলে ছিল। ইউনুস ছয় মাস আগে সেই ছেলের (সৎ) বিয়ে দেন। ছেলে কাজের সন্ধানে ঢাকায় থাকেন। পুত্রবধূ ও স্ত্রীকে নিয়ে বাড়িতে থাকতেন ইউনুস। রবিবার রাতে ঘুমন্ত পুত্রবধূর ঘরে কৌশলে প্রবেশ করে তাকে ধর্ষণ করেন তিনি। পুত্রবধূর চিৎকারে স্থানীয়রা এসে ইউনুসকে হাতেনাতে আটক করে। গতকাল দুপুরে পুত্রবধূ মামলা দায়ের করেন শ্বশুরের বিরুদ্ধে।

পিরোজপুর : নাজিরপুরে প্রথম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে দুই সন্তানের জনক মিন্টু ম-লের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে গত শনিবার দুপুর ২টার দিকে উপজেলার শাঁখারীকাঠি ইউনিয়নের গিলাতলা গ্রামে। শিশুটিকে গতকাল সকালে গোপালগঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুনিরুল ইসলাম মনির জানান, বিষয়টি মোবাইল ফোনে জানার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এখনো ভুক্তভোগীর পক্ষ থেকে অভিযোগ পাওয়া যায়নি। তার পরও অভিযুক্তকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

কানাইঘাট : সিলেটের কানাইঘাটে উপজেলার সাতবাঁক ইউনিয়নের চরিপাড়া গ্রামে গত ১০ আগস্ট সাড়ে ৪ বছরের এক শিশুকে ধর্ষণের চেষ্টা করা হয়। এ ঘটনায় পুলিশ চরিপাড়া গ্রামের আবদুল মনাফের পুত্র রেদোয়ান (১৮) ও দুলাল মিয়ার পুত্র আবদুল মুতলিবকে (১৮) গত রবিবার গভীর রাতে গ্রেপ্তার করে।

চাঁপাইনবাবগঞ্জ : শহরের নয়াগোলা এলাকায় চার বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত ব্যক্তি ওই মহল্লার শ্রী চমৎকারের ছেলে জয়দেব। গতকাল দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে। চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে দায়িত্বরত স্টাফ নার্স সুলতানা বেগম জানান, শিশুটিকে ধর্ষণের আলামত পাওয়া গেছে। সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. জিয়াউর রহমান জানান, অভিযুক্তকে গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।


ফেসবুকে পরকীয়া: বিমানবন্দরে স্ত্রীর হাতে
ফরিদগঞ্জ উপজেলার রুপসা উত্তর ইউনিয়নের গাব্দের গাঁও গ্রামের গোফরান মিয়ার
বিস্তারিত
বিয়ের প্রলোভনে কলেজছাত্রীকে ধর্ষণ, বিষের
বগুড়ার শেরপুরে মোবাইলে প্রেমের সম্পর্ক গড়ে ওঠার পর বিয়ের কথা
বিস্তারিত
ওসি ওবাইদুল হক সাময়িক বরখাস্ত
পাবনায় গণধর্ষণের শিকার গৃবধূকে অভিযুক্ত এক ধর্ষকের সাথে থানায় বিয়ে
বিস্তারিত
৯ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগে
বগুড়ার কাহালু থানা পুলিশ ৯ম শ্রেণীর মাদ্রাসাছাত্রী ধর্ষণ মামলায় ৭ম
বিস্তারিত
রূপগঞ্জে বিআইডব্লিউটিএ’র উচ্ছেদ অভিযান অব্যাহত
নারায়ণগঞ্জের রূপগঞ্জে দ্বিতীয় দিনের মতো অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। বুধবার
বিস্তারিত
সিরাজগঞ্জে শিশু স্কুলছাত্রী ধর্ষিত, গ্রেফতার
সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার তামাই কুটিরাপাড়া গ্রামের এক শিশু স্কুলছাত্রী ধর্ষণের
বিস্তারিত