মালয়েশিয়ার ৭ প্রদেশে জাকির নায়েক নিষিদ্ধ

ভারতের বিতর্কিত ধর্ম প্রচারক জাকির নায়েকের প্রকাশ্যে বক্তৃতা দেওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে মালয়েশিয়ার সাতটি প্রদেশে। দেশটির মেলাকা, জহর, সেলানগর, পেনাং, কেদাহ, পারলিস ও সারাক রাজ্যে এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। খবর : দ্য স্টার।

সম্প্রতি মালয়েশিয়ায় জাকির নায়েকের উসকানিমূলক মন্তব্যের বিরুদ্ধে প্রতিবাদের ঝড় ওঠে। দেশটির ন্যাশনাল পেট্রিয়টস অ্যাসোসিয়েশন জানিয়েছে, মালয়েশিয়দের উসকানিমূলক বক্তব্য দেওয়া বন্ধ করুক জাকির নায়েক। সেই সঙ্গে তাকে মালয়েশিয়া থেকে বের করে দেওয়ার দাবিও উঠেছে। মালয়েশিয়ার মেলাকা প্রদেশের মুখ্যমন্ত্রী আদলি জাহরি বলেন, জাকির নায়েককে এই রাজ্যে ধর্মীয় আলোচনা করতে নিষেধ করা হয়েছে। দেশটির জহর রাজ্যের ইসলামিক বিভাগের পরিচালক মোহাম্মদ রফিকি জানান, জাকির নায়েককে ধর্মীয় ভাষণ দিতে কোনো অনুমোদন দেয়নি জহর রাজ্য।

পেনাং রাজ্যের ডেপুটি চিফ মিনিস্টার জাকিউদ্দিন আবদুল রহমান জানিয়েছেন, জাকির নায়েককে ধর্মীয় ভাষণ দিতে এই রাজ্য স্বাগত জানাবে না। এই সিদ্ধান্ত ৬ মাস আগেই নেওয়া হয়েছে।

এদিকে সেলানগর, কেদাহ, পারলিস ও সারাক প্রদেশের পক্ষ থেকেও জাকির নায়েকের প্রকাশ্যে ভাষণ দেওয়ার ওপর নিষেধাজ্ঞা জারির কথা বলা হয়।

এ ছাড়া দেশটির প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ গত শুক্রবার বলেছেন, জাকির নায়েককে দেওয়া স্থায়ী নাগরিকত্ব মর্যাদা বাতিল করা হতে পারে।


জাকির নায়েকের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত
বর্তমানে মালেয়েশিয়ায় অবস্থান করছেন ধর্ম প্রচারক জাকির নায়েক। কেননা অনেক
বিস্তারিত
দিল্লিতে বৈঠকে বসবেন মমতা-মোদি! সরগরম
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আজ বিকেলে বৈঠক করবেন পশ্চিমবঙ্গের
বিস্তারিত
তিন মুসলিম নারীকে উলঙ্গ করে
তিন মুসলিম নারীকে থানায় আটকে রেখে সারারাত ধরে পিটিয়েছে পুলিশ।
বিস্তারিত
মোদির স্ত্রীকে শাড়ি উপহার দিলেন
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দীর্ঘ দেড় বছর পর বুধবার
বিস্তারিত
মৃত্যুর পরও মানুষের শরীর এক
জন্ম নিলেই মৃত্যু অনিবার্য-এই চিরন্তন সত্যটি সবারই জানা। তার পরও
বিস্তারিত
আফগানিস্তানে বোমা হামলায় নিহত ২৪,
আফগানিস্তানের পারওয়ান প্রদেশে প্রেসিডেন্ট আশরাফ গনির মিছিল লক্ষ্য করে ভয়াবহ
বিস্তারিত