ভোক্তা অধিকারের পরিচালক শামীমকে হাইকোর্টে তলব

আদালতের নির্দেশের পর ভোক্তাদের অধিকার সংরক্ষণে হটলাইন স্থাপনের সিদ্ধান্ত নেয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এজন্য ২০১৯-২০ অর্থবছরের ব্যয় বাবদ ৫০ লাখ টাকা চেয়ে বাণিজ্য মন্ত্রণালায়ে চিঠিও পাঠায় তারা। তবে এই চিঠির বিষয়ে ব্যাখ্যা চেয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের (ডিএনসিআরপি) পরিচালক (প্রশাসন ও অর্থ বিভাগ) শামীম আল মামুনকে তলব করেছেন হাইকোর্ট।

বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. বদরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী শিহাব উদ্দিন খান। বিএসটিআইয়ের পক্ষে আইনজীবী সরকার এমআর হাসান ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পক্ষে আইনজীবী ফরিদুল ইসলাম শুনানিতে ছিলেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এক রিটের ধারাবাহিকতায় ১৬ জুন হাইকোর্ট এক আদেশে ভোক্তাদের অভিযোগ শুনতে ও নিষ্পত্তি করতে ৬০ দিনের মধ্যে একটি হটলাইন সার্ভিস চালু করতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরকে নির্দেশ দেন। নির্দেশনা বাস্তবায়নের অগ্রগতি জানিয়ে ১৯ আগস্ট আদালতে প্রতিবেদন দিতে বলা হয়। এর ধারাবাহিকতায় নির্দেশনা বাস্তবায়নের অগ্রগতি জানিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পক্ষে আজ আদালতে একটি প্রতিবেদন দাখিল করা হয়।

অধিদফতরের পক্ষে আইনজীবী কামরুজ্জামান আদালতে প্রতিবেদন তুলে ধরেন। এতে ২৪ ঘণ্টা হটলাইন স্থাপনে ৫০ লাখ টাকা বাজেট প্রস্তাব করা হয়েছে। পরিপ্রেক্ষিতে এই বাজেট প্রস্তাব বিষয়ে জানাতে বাজেট কমিটির চেয়ারম্যান শামীম আল মামুনকে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। একই সঙ্গে ওই দিন পরবর্তী শুনানির জন্য দিন রেখেছেন আদালত।


গোপালগঞ্জে বালু উত্তোলন: দেবে গেছে
গোপালগঞ্জ জেলা সদরের মধুমতি লেকে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে রাতের
বিস্তারিত
বরখাস্ত হয়েও ৪ বছর ধরে
পটুয়াখালীর বাউফলে নারী ও শিশু নির্যাতন ও যৌতুক নিরোধ আইনে
বিস্তারিত
রংপুরে অঘোষিত পরিবহন ধর্মঘট
সড়ক পরিবহন আইন সংস্কারের দাবিতে অঘোষিত পরিবহন ধর্মঘটে চরম ভোগান্তিতে
বিস্তারিত
ধর্মঘট প্রত্যাহার: বরিশালে বাস চলাচল
২৪ ঘণ্টা বন্ধ থাকার পর বরিশাল নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস
বিস্তারিত
রামেক হাসপাতালের তিনতলা থেকে ঝাঁপ
রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের একটি ভবনের তিনতলা থেকে লাফ
বিস্তারিত
ইউনিয়নের নির্দেশ অমান্য করে গাড়ি
নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ঘোষণার পর গত সোমবার থেকে
বিস্তারিত