ভারতের সাথে কোন আলোচনা নয়: ইমরান খান

ভারতের সঙ্গে কোন আলোচনা অবান্তর বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। নিউইয়র্ক টাইমসের সঙ্গে সাক্ষাৎকারে তিনি আরও বলেন, এর আগে তিনি আলোচনার যে উদ্যোগ নিয়েছিলেন সবই ব্যর্থ হয়েছে। তাই আর কোন আলোচনার প্রশ্নই আসে না।

পাক প্রধানমন্ত্রী বলেন, ‘এতদিন যা যা করেছি তা শান্তি এবং আলোচনার জন্য। আমার মনে হয় এই আচরণকে ভারত তোষণ ভেবে নিয়েছে। এর থেকে বেশি আমাদের পক্ষে করা সম্ভব নয়।’

ইমরান আরও বলেন, ‘আলোচনা চেয়ে একাধিকবার ভারতের সঙ্গে কথা বলার চেষ্টা করা হয়েছে। কিন্তু তাতে কোনও লাভই হয়নি। তাই তাদের সঙ্গে আর কোনও কথা বলার প্রশ্ন নেই।’

কিছুদিন আগে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং পরমাণু শক্তি ব্যবহার নিয়ে পরোক্ষভাবে পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে রাখেন। মন্তব্য করেন, পরমাণু বোমার প্রথম প্রয়োগ নীতি ভারত ব্যবহার করবে না, কিন্তু ভবিষ্যতে কী হবে তা সময়ই বলবে। এই মন্তব্যের তীব্র প্রতিবাদ করে পাকিস্তানের তরফে বলা হয়, ভারতের প্রতিরক্ষামন্ত্রীর এই ধরনের মন্তব্য দায়িত্বজ্ঞানহীনতার পরিচয়।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে এই বিষয় নিয়েও ফের মুখ খোলেন ইমরান। বলেন, কাশ্মীর ইস্যু নিয়ে চাপানউতোর বজায় রয়েছে, এর মধ্যে দুই পরমাণু শক্তি সম্পন্ন রাষ্ট্রের উত্তপ্ত পরিস্থিতি মোটেই সঠিক ইঙ্গিত দিচ্ছে না।


কুকুরকে দিয়ে খাওয়ানো হলো ধর্ষকের
সন্দেহভাজন ধর্ষককে ধরে নগ্ন করার পর পিট বুল জাতের পোষা
বিস্তারিত
স্ত্রীর পালিত জ্বিনের কল্যাণে প্রধানমন্ত্রী
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের তৃতীয় স্ত্রী বুশরাকে নিয়ে রহস্য বেশ
বিস্তারিত
সৌদি আরবের দুটি তেল স্থাপনায়
সৌদি আরবের দুটি তেল স্থাপনায় ড্রোন হামলার ফলে ভয়াবহ অগ্নিকাণ্ডের
বিস্তারিত
খোলামেলা পোশাক পরে রাস্তায় সৌদি
পরনে বোরকা নেই। মাথায় নেই সৌদি আবায়াও। রিয়াদের একটি শপিং
বিস্তারিত
মেয়ে সমকামী জেনে বাবার আত্মহত্যা
মেয়ে সমকামী জানতে পেরে বাড়িতে থাকা নিজের বৈধ রিভলবার দিয়ে
বিস্তারিত
কঙ্গোতে ট্রেন লাইনচ্যুত, নিহত ৫০
কঙ্গোর দক্ষিণ-পূর্বাঞ্চলের তানগানইকা প্রদেশে ট্রেন দুর্ঘটনায় কমপক্ষে ৫০ জন নিহত
বিস্তারিত