লতা-শচীনকে নিয়ে রসিকতা করায় বিপাকে ব্যঙ্গশিল্পী

লতা মুঙ্গেশকর এবং শচীন টেন্ডুলকরকে নিয়ে রসিকতা করায় বিপাকে পড়েছেন ইন্টারনেট ব্যঙ্গশিল্পী তন্ময় ভট্ট। এ নিয়ে তার বিরুদ্ধে নিন্দার পাশাপাশি তাঁর বিরুদ্ধে শুরু হয়েছে পুলিশি তদন্ত।
ব্যঙ্গশিল্পী তন্ময় নিজেই শচীন ও লতার ‘মেক আপ’ নিয়ে এবং তাঁদের কণ্ঠস্বর নকল করে দুই তারকার কাল্পনিক কথোপকথন ফেসবুকে পোস্ট করেছেন।।
‘শচীন ভার্সাস লতা সিভিল ওয়ার’ নামে ওই ভিডিওটি গত বৃহস্পতিবার প্রকাশ্যে আসার পর থেকেই উঠেছে সমালোচনার ঝড়। অভিযোগ, লতা এবং শচীনের মতো ব্যক্তিত্বকে উপহাস করতে গিয়ে তন্ময় নিম্নরুচিরই পরিচয় দিয়েছেন।
ওই ভিডিও তুলে নেওয়ার জন্য ফেসবুক এবং ইউটিউব কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছে মুম্বাই পুলিশ।
তন্ময়ের ওই ব্যঙ্গাত্মক কথোপকথনের প্রতিপাদ্য ছিল, বিরাট কোহলি কি শচীনের চেয়ে বড় ক্রিকেটার? অশ্লীল ভাষায় এবং ভঙ্গিতে বিরাটকে ব্যঙ্গও করেছেন শচীনরূপী তন্ময়।
ভারতে দুই বিশিষ্টতম ব্যক্তিত্বকে অপমান করার অভিযোগে তন্ময়ের নিন্দা করেছে শিবসেনা, মহারাষ্ট্রীয় নবনির্মাণ সেনা (এমএনএস) এবং বিজেপি। ওই কমেডিয়ানের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীসকে চিঠি লিখেছেন শিবসেনা নেত্রী নীলম গোরে। অভিযোগ দায়ের করেছে এমএনএস।
তন্ময় এবং তাঁর ইন্টারনেট ব্যঙ্গশিল্পী গোষ্ঠী ‘এআইবি’ সম্পর্কে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন মুম্বাই পুলিশের ডিসি (অপারেশনস) সংগ্রামসিংহ নিশানদার।
বলিউড তারকা অনুপম খের টুইট করেছেন, ‘আমি ন’বার সেরা কমেডিয়ানের পুরস্কার পেয়েছি।... এটা মজা নয়। বিরক্তিকর। অপমানজনক’। গায়ক সোনু নিগমের প্রতিক্রিয়া, ‘কোনও মহিলা সম্পর্কে অপমানজনক উক্তি পাপ। তার উপরে এটা হয়েছে লতা মুঙ্গেশকরের সঙ্গে! আশা করি, ওদের মায়েদের সম্পর্কে কেউ এমন বলবে না’।

 


‘ধন ধান্য পুষ্প ভরা’ গানে
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসরের পর্দা উঠছে। তবে এবারের
বিস্তারিত
দুই বছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কার
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার
বিস্তারিত
তাহসানের সঙ্গে বিয়ের গুজব নিয়ে
সম্প্রতি নববধূর সাজে দেখা গেছে প্রয়াত কথাসাহিত্যিক ও চলচ্চিত্রকার হুমায়ূন
বিস্তারিত
বিয়ের পর নাম বদলে ফেললেন
কলকাতার জনপ্রিয় নির্মাতা সৃজিত মুখার্জিকে বিয়ে করেছেন বাংলাদেশি মডেল-অভিনেত্রী রাফিয়াত
বিস্তারিত
ভারতীয় নাগরিকত্ব পেতে আবেদন করেছেন
বলিউডের অন্যতম সুপারস্টার অক্ষয় কুমার। কয়েক বছর ধরে টানা একের
বিস্তারিত
নিজের নামই বদলে ফেললেন মিথিলা
গুঞ্জনের অবসান ঘটিয়ে অবশেষে বিয়ে করলেন কলকাতার জনপ্রিয় নির্মাতা সৃজিত
বিস্তারিত