নারী কেলেঙ্কারি: জামালপুরের সেই ডিসি ওএসডি

জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীর: ফাইল ছবি

নারী অফিস সহকারীর সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তের আপত্তিকর ভিডিও প্রকাশের ঘটনায় জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। আর জামালপুরে নতুন ডিসি হিসেবে নিয়োগ পেয়েছেন এনামুল হক।

রোববার (২৫ আগস্ট) এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পৃথক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানানো হয়। প্রজ্ঞাপনে বলা হয়, জনস্বার্থে জারিকৃত এই আদেশ অবিলম্বে কার্যকর হবে। 

মন্ত্রণালয়ের উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবীরকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত করার কথা উল্লেখ করা হয়।

একই মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব কে. এম. আল-আমীন স্বাক্ষরিত আরেক প্রজ্ঞাপনে পরিকল্পনামন্ত্রীর একান্ত সচিব মো. এনামুল হককে জামালপুরের নতুন জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। 

সম্প্রতি জামালপুরের ডিসি আহমেদ কবীরের সঙ্গে তার অফিসের এক নারী সহকর্মী অন্তরঙ্গ মুহূর্তের একটি ভিডিও সামাজিক যোগাযোগ ফেসবুকের মাধ্যমে ভাইরাল হয়। ফেসবুকে চার মিনিট ৫৮ সেকেন্ড ও ২৪ মিনিট ৫৮ সেকেন্ডের দুটি ভিডিও ছড়িয়ে পড়ে, যাতে জামালপুরের ডিসি আহমেদ কবীরকে এক নারীর সঙ্গে অন্তরঙ্গ অবস্থায় দেখা যায়। ভিডিও প্রকাশের পর থেকেই বিষয়টি নিয়ে তোলপাড় চলছে। তবে জেলা প্রশাসক ঘটনাটি অস্বীকার করে নিজেকে নির্দোষ দাবি করেছেন।

ভিডিওটি প্রকাশের ঘটনার পরিপ্রেক্ষিতে আহমেদ কবীরে বিরুদ্ধে ব্যবস্থা নিল জনপ্রশাসন মন্ত্রণালয়।

এর আগে শনিবার রাতে জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করার সিদ্ধান্ত নেয়ার কথা সাংবাদিকদের জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। নারীর সঙ্গে অন্তরঙ্গ ভিডিও ছড়িয়ে পড়ার ঘটনার পরিপ্রেক্ষিতে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নেয় জনপ্রশাসন মন্ত্রণালয়। 


নার্সিং প্রশিক্ষণ আন্তর্জাতিক মানে উন্নীত
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার সরকার দেশে এবং বিদেশে বিশেষায়িত
বিস্তারিত
বশেমুরবিপ্রবির সেই ছাত্রীর বহিষ্কারাদেশ প্রত্যাহার
অবশেষে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের
বিস্তারিত
ডিসেম্বরেই শুরু হচ্ছে চালকদের ‘ডোপ
আগামী ১ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে পরিবহন চালকদের ডোপ টেস্ট।
বিস্তারিত
শাহজালালে কোটি টাকার সোনা জব্দ
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশ ফেরত সাতজন যাত্রীর কাছ থেকে
বিস্তারিত
র‌্যাবের অভিযানে যুবলীগ নেতা খালেদ
যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে তার
বিস্তারিত
মতিঝিলের ক্যাসিনোতে র‌্যাবের অভিযান, আটক
রাজধানীর মতিঝিল ফকিরাপুল এলাকায় ‘ইয়াং ম্যান্স ক্লাব’র অবৈধ্য ক্যাসিনোতে (জুয়ার
বিস্তারিত