নারী কেলেঙ্কারি: জামালপুরের সেই ডিসি ওএসডি

জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীর: ফাইল ছবি

নারী অফিস সহকারীর সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তের আপত্তিকর ভিডিও প্রকাশের ঘটনায় জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। আর জামালপুরে নতুন ডিসি হিসেবে নিয়োগ পেয়েছেন এনামুল হক।

রোববার (২৫ আগস্ট) এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পৃথক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানানো হয়। প্রজ্ঞাপনে বলা হয়, জনস্বার্থে জারিকৃত এই আদেশ অবিলম্বে কার্যকর হবে। 

মন্ত্রণালয়ের উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবীরকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত করার কথা উল্লেখ করা হয়।

একই মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব কে. এম. আল-আমীন স্বাক্ষরিত আরেক প্রজ্ঞাপনে পরিকল্পনামন্ত্রীর একান্ত সচিব মো. এনামুল হককে জামালপুরের নতুন জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। 

সম্প্রতি জামালপুরের ডিসি আহমেদ কবীরের সঙ্গে তার অফিসের এক নারী সহকর্মী অন্তরঙ্গ মুহূর্তের একটি ভিডিও সামাজিক যোগাযোগ ফেসবুকের মাধ্যমে ভাইরাল হয়। ফেসবুকে চার মিনিট ৫৮ সেকেন্ড ও ২৪ মিনিট ৫৮ সেকেন্ডের দুটি ভিডিও ছড়িয়ে পড়ে, যাতে জামালপুরের ডিসি আহমেদ কবীরকে এক নারীর সঙ্গে অন্তরঙ্গ অবস্থায় দেখা যায়। ভিডিও প্রকাশের পর থেকেই বিষয়টি নিয়ে তোলপাড় চলছে। তবে জেলা প্রশাসক ঘটনাটি অস্বীকার করে নিজেকে নির্দোষ দাবি করেছেন।

ভিডিওটি প্রকাশের ঘটনার পরিপ্রেক্ষিতে আহমেদ কবীরে বিরুদ্ধে ব্যবস্থা নিল জনপ্রশাসন মন্ত্রণালয়।

এর আগে শনিবার রাতে জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করার সিদ্ধান্ত নেয়ার কথা সাংবাদিকদের জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। নারীর সঙ্গে অন্তরঙ্গ ভিডিও ছড়িয়ে পড়ার ঘটনার পরিপ্রেক্ষিতে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নেয় জনপ্রশাসন মন্ত্রণালয়। 


বাকি ১ হাজার কোটি টাকা
বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নিরীক্ষা দাবির আরও ১ হাজার
বিস্তারিত
‘শামিমার মোবাইল ফোন অশ্লীল ভিডিওতে
গ্রেপ্তার যুবলীগ নেত্রী শামিমা নূর পাপিয়ার কাছে থাকা মোবাইল ফোনটিও
বিস্তারিত
বিটিআরসিকে এক হাজার কোটি টাকা
বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) পাওনার এক হাজার কোটি টাকা
বিস্তারিত
শহীদ বেদীতে ব্যাংকার্স ক্লাব অব
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ভাষা শহীদদের
বিস্তারিত
শেখ হাসিনার প্রশংসা করে হলিউড
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে চিঠি দিয়েছেন জাতিসংঘের শরণার্থীবিষয়ক
বিস্তারিত
উন্নয়ন পরিকল্পনা একে অপরের পরিপূরক
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এমনভাবে উন্নয়ন প্রকল্প প্রণয়নের নির্দেশ
বিস্তারিত