শহর রক্ষা বাঁধে গাফিলতি বরদাশত করা হবে না: শিক্ষামন্ত্রী

চাঁদপুর শহরের পুরানবাজার হরিসভায় নদীগর্ভে বিলীন হয়ে যাওয়া স্থান পরিদর্শন এবং ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ ও টিন বিতরণ করা হয়েছে। শনিবার সন্ধ্যার পর হরিসভা মন্দির এলাকায় প্রধান অতিথি হিসেবে এই অর্থ ও টিন বিতরণ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। 

তিনি তার বক্তব্যে বলেন, এখানে ভাঙন শুরু হওয়ার কয়েক দিন পূর্বেই আমি পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে এ ব্যাপারে কথা বলেছিলাম। কারণ মেঘনার ভাঙন একবার শুরু হলে মুহূর্তেই পুরু শহর তলিয়ে যাবে। আর প্রতিবছর এই দিনে তো আমরা এমনিই চিন্তিত থাকি। এমনকি ভাঙনের খবর পাওয়ার সাথে সাথে আমি পানিসম্পদ মন্ত্রীসহ সকলের সাথে কথা বলেছি। তারা আমার ডাকে সাড়া দিয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন। এজন্য আমি তাদেরকে বিশেষভাবে ধন্যবাদ জানাই। চাঁদপুরে ইতিমধ্যেই বেশ কিছু উন্নয়ন প্রকল্প হাতে নেয়া হয়েছে।

তিনি আরো বলেন, চাঁদপুর শহরকে রক্ষায় বিশাল আকারের প্রকল্প হাতে নেয়া হয়েছে। দ্রুত তা বাস্তবায়নের চেষ্টা চলছে। তবে সবার আগে আমরা যারা নদী তীরবর্তী এলাকায় রয়েছি তাদেরকে সচেতন হতে হবে। শহর রক্ষা বাঁধে কোনোরকমের গাফিলতি বরদাশত করা হবে না। যারা দায়িত্বে রয়েছেন তাদেরকে সঠিকভাবে কাজ করতে হবে।

দীপু মনি বলেন, বর্তমানে সারাবিশ্বে যে কয়টি দেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে তার মধ্যে বাংলাদেশ অন্যতম। যে করেই হোক আমাদের এই উন্নয়ন অগ্রযাত্রাকে ধরে রাখতে হবে। এ সময় তিনি তার অসুস্থ স্বামীর জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মঈনুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান, চাঁদপুর মডেল থানার ওসি মো. নাসিম উদ্দিন, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী।

এ সময় সম্পূর্ণ নদীগর্ভে বিলীন হওয়া সম্ভুনাথ মজুমদার, চয়ন সাহা, গুপি নাথ সাহা, দিপক দে, বিমল দে, দ্রুব সাহা, সঞ্জয় চক্রবর্তী, মানিক সাহা, সুসান্ত মজুমদারসহ ৯টি পরিবারকে ২ বান টিন ও ৬ হাজার টাকা অনুদান চেক তুলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথি। 


প্রথম আলো সম্পাদকের জামিন
ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরারের মৃত্যুর
বিস্তারিত
একই পরিবারের দগ্ধ আটজনের একজনের
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলায় গ্যাসলাইন বিস্ফোরণে দগ্ধ নুরজাহান বেগম (৬০) নামে
বিস্তারিত
চীনা নাগরিককে রংপুর মেডিক্যালের করোনা
নীলফামারীর সৈয়দপুরে উত্তরা ইপিজেডে কর্মরত এক চীনা ব্যক্তিকে অসুস্থ অবস্থায়
বিস্তারিত
২৪ স্কুলে তালা ঝুলিয়ে পিকনিকে
বরিশালের গৌরনদী উপজেলার ২৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ রেখে শিক্ষকদের
বিস্তারিত
চীন ফেরত দুই শিক্ষার্থী হবিগঞ্জ
চীন ফেরত দুজন শিক্ষার্থী হবিগঞ্জ ও বরগুনার হাসপাতালে ভর্তি হয়েছেন।
বিস্তারিত
গ্যাসলাইন বিস্ফোরণ: একই পরিবারের ৮
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলায় গ্যাসলাইন বিস্ফোরণে একই পরিবারের আটজন দগ্ধ হয়েছেন।
বিস্তারিত