রূপগঞ্জে ভুয়া র‌্যাবচক্রের ৩ সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে তিন ভুয়া র‌্যাব সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। এ সময় তাদের কাছে থাকা র‌্যাবের ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়। শনিবার রাতে উপজেলার তারাব পৌরসভার রূপসী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। রোববার দুপুরে সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১ এর উপ-পরিচালক (মিডিয়া) মেজর তালুকদার নাজমুছ সাকিব এ তথ্য জানান।

মেজর তালুকদার নাজমুছ সাকিবের দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১এর একটি অভিযানিক দল রূপসী এলাকায় অভিযান চালায়। এ সময় কুড়িগ্রাম জেলার উলিপুর থানাধীন মাসতীবাড়ী দীঘর এলাকার আব্দুল মান্নানের ছেলে জয়নাল আবেদীন, গাজীপুর সদর থানাধীন জান্দালিয়াপাড়া এলাকার মুসলেউদ্দিনের ছেলে নাজমুল হোসেন ও কিশোরগঞ্জ জেলার কটিয়াদি থানাধীন চরজাকারিয়া এলাকার রফিকুলের ছেলে মোস্তাফিজুর রহমান নামে তিন জন ভুয়া র‌্যাব সদস্যকে গ্রেপ্তার করেন।

এ সময় তাদের কাছ থেকে র‌্যাবের ইউনিফর্ম পরিহিত দুটি ছবি, বাংলাদেশ র‌্যাব লেখা ও র‌্যাবের মনোগ্রাম সম্বলিত একটি জ্যাকেট, র‌্যাব সদর দপ্তরের সিল ও অফিসারদের ভুয়া স্বাক্ষর সম্বলিত ৭টি নোটিশ, র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা অফিসার, ডিউটি অফিসার ও তদন্তকারী অফিসার নামীয় ৪টি সিল, বিজিবি’র একটি আইডি, বিজিবির একটি ইউনিফর্ম, একটি ল্যাপটপ, একটি প্রিন্টার, ৪টি মোবাইল ও ১৪টি বিভিন্ন অপারেটরের সিমকার্ড জব্দ করা হয়েছে।

মেজর তালুকদার আরো জানান, গ্রেপ্তাকৃত ভুয়া র‌্যাব প্রতারক চক্রের দ্বারা প্রতারিত ভুক্তভোগী একজনের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেন তারা। গ্রেফতারকৃতরা দীর্ঘদিন যাবত র‌্যাব সদর দপ্তরের বিভিন্ন পদের সিলমোহর ব্যবহার করে নিজেদের তৈরিকৃত ভুয়া নোটিশ প্রেরণ করেন। এমনকি মোবাইলে বিভিন্ন ব্যক্তি প্রতিষ্ঠানের কাছে উৎকোচ দাবি করেন প্রতারকগণ। অন্যথায় গ্রেফতার করার ভয় প্রদান করেন।

এ প্রেক্ষিতে শনিবার রাতে দাবিকৃত উৎকোচ গ্রহণ করার সময় র‌্যাব-১১ তাদের হাতে-নাতে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা সকলের বর্তমান ঠিকানা গাজীপুর জেলার জয়দেবপুর এলাকায়। উল্লিখিত প্রতারক চক্রের প্রধান আসামি মোঃ জয়নাল আবেদীন ইতোপূর্বে বিজিবিতে চাকরি করত। বিজিবিতে চাকরিরত অবস্থায় সে ২০১৭ সালে বিজিবি থেকে পালিয়ে যায়। পরবর্তীতে তার নেতৃত্বে প্রতারক চক্র দীর্ঘদিন ধরে গাজীপুর, ও নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় আর্থিকভাবে সম্পদশালী লোকদের র‌্যাবের মিথ্যা পরিচয় দিয়ে বিভিন্ন সমস্যা সমাধান করার নামে ও মিথ্যা মামলার ভয়-ভীতি দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিতো। এ ঘটনায় রূপগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।


যুবলীগ নেত্রী পাপিয়ার যত কুকর্ম
আওয়ামী যুব মহিলা লীগের সদ্য বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া
বিস্তারিত
যেভাবে নারীদের জিম্মি করে অসামাজিক
র‌্যাবের হাতে গ্রেপ্তার যুবলীগ নেত্রী পাপিয়ার কাছে থাকা মোবাইল ফোনে
বিস্তারিত
মান্দায় ট্রাকচাপায় অটোরিকশার ৩ যাত্রীর
নওগাঁর মান্দায় ট্রাক চাপায় তিন অটোরিকশা আরোহী নিহত হয়েছে। সোমবার
বিস্তারিত
সখীপুরে মাদকসেবীকে ৬ মাসের কারাদণ্ড
টাঙ্গাইলের সখীপুরে মাদকসেবনের দায়ে রায়হান উদ্দিন (২০) নামের এক যুবককে
বিস্তারিত
সিরাজগঞ্জে হত্যা মামলার প্রধান আসামী
সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের আনসার সদস্য মতিন হত্যা মামলার
বিস্তারিত
প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে কাজ করছে
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন- প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তাদের জীবনমান
বিস্তারিত