লজ্জার হারের পর যা বললেন সাকিব

পঞ্চম দিনের শুরু থেকেই ছিল বৃষ্টি। তাতে সাকিব আল হাসানদের কাজটাও অনেক সহজ হয়ে গিয়েছিল। কিন্তু এত ভালো খেলা আফগানরা এই টেস্ট না জিতলে অবিচার হতো। প্রকৃতি যতই বাংলাদেশকে সাহায্য করুক শেষ অবধি কিন্তু জয়টা ঠিকই তুলে নিয়েছে আফগানিস্তান।

শেষ দিনে বৃষ্টির সর্বোচ্চ চেষ্টার পরও ২১ ওভারের মতো খেলার সুযোগ হয়েছে। ১৭.২ ওভার খেলতেই চার ব্যাটসম্যান আউট হয়ে গেছেন।

ম্যাচ শেষে পরাজিত অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানকে এ পরাজয়ের কারণ ব্যাখ্যা করতে হলো। সে ব্যাখ্যায় ব্যাটসম্যানদেরই দায় দেখছেন সাকিব,‘ আমার মনে হয়, এটা দুটি কারণে হয়েছে। আমাদের ব্যাটসম্যানরা যেভাবে খেলেছে এবং আফগানদের বোলিং। একটা ভালো দল হয়ে উঠতে গেলে আমাদের অনেক কঠোর পরিশ্রম করতে হবে। ২০ বছর ধরে খেলার পর আমরা বলতে পারি না যে আমরা শিখছি।’

ব্যাটসম্যানদের দায় দেখলে সেটা সাকিবের নিজের ওপরও চলে আসে। সোমবার তিনি যে ভাবে আউট হয়েছেন সেটা অন্যায়। ৪ উইকেটে ১৯ ওভার কাটিয়ে দেওয়ার লক্ষ্য নিয়ে নেমেছিলেন। সেখানে নেমে প্রথম বলেই জহীর খানের অনেক বাইরের এক বলে কাট করতে গিয়ে কট বিহাইন্ড হয়েছেন সাকিব। তা না হলে ফল অন্যরকমও হতে পারত।

সাকিব ব্যাটসম্যানদের এমন পারফরম্যান্সের একটি কারণ খুঁজে পাচ্ছেন, তবে সেটাকে অজুহাত মানছেন না, ‘আমরা বেশ অনেক দিন পর (মার্চের পর) টেস্ট খেললাম তবে আফগানিস্তানকে কৃতিত্ব দিতেই হবে। আমাদের এখন যত দ্রুত সম্ভব এ ম্যাচ ভুলে যেতে হবে এবং টি-টোয়েন্টি সিরিজে মনোযোগ দিতে হবে। এ সংস্করণে আফগানিস্তান খুবই ভালো দল। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ, তাই আমাদের টি-টোয়েন্টিতে মনোযোগ দিতে হবে।’


সিলেটকে উড়িয়ে দিল রাজশাহী
বঙ্গবন্ধু বিপিএলের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয়েছিল সিলেট থান্ডারস ও রাজশাহী
বিস্তারিত
দর্শকদের হতাশ করেছে সিলেট
বঙ্গবন্ধু বিপিএলের তৃতীয় দিন মাঠে গড়াচ্ছে আজ। ছুটির দিন শুক্রবার
বিস্তারিত
বিপিএলে প্রথম নারী ধারাভাষ্যকার যিনি
হোম অব ক্রিকেট মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গত বুধবার
বিস্তারিত
‘গোল্ডেন ডাক’ মেরে অন্যরকম সেঞ্চুরি
মারদাঙ্গা ব্যাটিং করে বুমবুম খেতাব পেয়েছেন সাবেক পাক অধিনায়ক শহীদ
বিস্তারিত
খুলনাকে ১৪৫ রানের লক্ষ্য দিল
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দিনের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইগার্সকে ১৪৫
বিস্তারিত
টস জিতে চট্টগ্রামকে ব্যাটিংয়ে পাঠিয়েছে
বঙ্গবন্ধু বিপিএলে দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে খুলনা টাইগার্স আর
বিস্তারিত