পয়েন্ট অব অর্ডারে হারুন

দুই কোটি টাকার জন্য খালেদা জিয়া কেন জেলে?

হাজার কোটি টাকা লোপাটকারীদের কেন ক্রস ফায়ারে নয়?

বিএনপি সংসদীয় দলের নেতা হারুনুর রশীদ প্রধানমন্ত্রীর প্রতি প্রশ্ন রেখে বলেছেন, মাত্র ২ কোটি টাকা লোপাটের জন্য ৩ বারের প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে আপনারা জেলে ভরে রেখেছেন। কিন্তু স্বাস্থ্য খাতে হাজার হাজার কোটি টাকা লোপাট হচ্ছে। তাদের কোন শাস্তি হচ্ছে না।

বালিশ-পর্দাসহ বিভিন্ন প্রকল্পের দুর্নীতির কথা তুলে তিনি বলেন, বালিশকাণ্ড, পর্দা কেনায় যারা লাখ লাখ টাকা লোপাট করেছে তাদের কেন ক্রস ফায়ারে দিচ্ছেন না।

হারুন বলেন, বর্তমান সময়ের কয়েকটি অঘটন আমাদের নাড়িয়ে দিয়েছে। বিশেষ করে সারা দেশব্যাপী লাখ লাখ মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছে। শত শত মানুষ মারা গেছে। আর অকার্যকর ওষুধের ফলে ডেঙ্গু বেড়েছে। এর ফলে হাজার হাজার কোটি লোপাট হয়েছে। আবার কুরবানীর ঈদের পরে চামড়া বিক্রি করতে না পেরে মানুষ তা মাটিতে পুতে ফেলেছে। আর একজন মন্ত্রী মন্তব্য করেছেন, বিএনপি নাকি এসব চামড়া কিনে নিয়ে নাটক করেছে। এ ধরনের মন্তব্য হাস্যকর ও অবাস্তব।

তিনি বলেন, শিশুদের দুধে আজ সিসা আতঙ্ক, সব ধরনের দুধ পরীক্ষা করে ক্ষতিকর উপাদান পাওয়া গেছে। জনসাধারণের জীবন আজ চরমভাবে বিপদগ্রস্থ। আজ বালিশকাণ্ডকে হার মানিয়েছে ফরিদপুরের হাসপাতালের পর্দা কাণ্ড, সেখানে আজ দেশের সবচেয়ে দামি পর্দা, যা কেনা হয়েছে ২২ লাখ টাকা দামে।

হারুনুর রশীদ আরো বলেন, পাখির মত গুলি করে ক্রস ফায়ারে মানুষ মারা যদি বৈধ হয় তাহলে যারা এসব বড় ধরনের দুর্নীতি করছে তাদের কেন ক্রস ফায়ারে দেয়া হবে না।

প্রিয়া সাহা কিভাবে আমেরিকার রাষ্ট্রপতির কাছে পৌছাল সে প্রশ্নে হারুন বলেন, পররাষ্ট্রমন্ত্রীকে এবিষয়ে জবাবদিহি করতে হবে, সংসদে বিবৃতি দেবার আহ্বান জানান তিনি। হারুন বলেন- প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয় এ বিষয়ে আমেরিকান দুতাবাসের সম্পৃক্তার অভিযোগ করেছেন। এটি যদি সত্য হয় তাহলে বিষয়টি খতিয়ে দেখার দাবি জানান বিএনপির এ সংসদীয় দলনেতা।


খোঁজ পাওয়া যাচ্ছে না সম্রাটসহ
খোঁজ পাওয়া যাচ্ছে না সম্রাটসহ যুবলীগের ৪ নেতার। অবৈধ ক্যাসিনোর
বিস্তারিত
নজরদারিতে আওয়ামী লীগ নেতার সংখ্যাই
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল
বিস্তারিত
সিলেটে সমাবেশের অনুমতি পেলো বিএনপি
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে অবশেষে সিলেটের রেজিস্ট্রি মাঠে
বিস্তারিত
ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রম স্থগিত
ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমের ওপর অর্ন্তবর্তীকালীন স্থগিতাদেশ দিয়েছেন আদালত। আজ
বিস্তারিত
সম্রাটকে গ্রেফতার বিষয়ে যা বললেন
ক্যাসিনো চালানোর অভিযোগে ইতোমধ্যে গ্রেফতার হয়েছেন যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের
বিস্তারিত
খালেদার নাইকো দুর্নীতির মামলায় চার্জ
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতির মামলায় চার্জ
বিস্তারিত