ভৈরবে গৃহকর্মীকে অমানুষিক নির্যাতন: স্বামী-স্ত্রী আটক

কিশোরগঞ্জের ভৈরবে সাদিয়া বেগম (১৮) নামে এক গৃহকর্মীকে লাঠিপেটা ও গরম পানি ঢেলে অমানুষিক নির্যাতনের অভিযোগে স্বামী ও স্ত্রীকে আটক করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৮টায় সাদিয়াকে ভৈরব উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সাদিয়ার পিতার নাম মরহুম জামাল মিয়া এবং বাড়ি ময়মনসিংহের তারাকান্দা উপজেলার সিংগেরকান্দা গ্রামে। সাদিয়া বাবা-মা হারা একজন এতিম সন্তান।

পুলিশের হাতে আটক হওয়া স্বামী-স্ত্রী হলেন, ভৈরব বাজারের গিয়াস উদ্দিন মিয়ার কন্যা গৃহকর্ত্রী মেহেরুন্নেছা অপি এবং তার স্বামী উপজেলার শিমুলকান্দি গ্রামের হাজী উসমান গণির ছেলে তানভীর রাফসান সাদলী।

জানা গেছে, সাত বছর আগে সাদিয়া বেগম তার দূর-সম্পর্কের এক খালার মাধ্যমে ভৈরব বাজারের গৃহকর্ত্রী মেহেরুন্নেছা অপির বাসায় কাজের মেয়ে হিসেবে আসে। প্রথমদিকে তাকে কাজের জন্য কোন নির্যাতন করা হতো না। কয়েক বছর যাওয়ার পর কাজ করতে গিয়ে তুচ্ছ ঘটনায় যখন তখন তাকে মারধরসহ প্রায়ই তার হাতে ছ্যাকা দিত। অনেক সময় তার হাত-পা বেঁধে বেধড়ক মারধর করা হতো। তাকে কখনো বাসার বাইরে যেত দিত না। এমনকি গৃহকর্ত্রী বাসার বাইরে গেলে তাকে তালাবদ্ধ করে ঘরে রেখে যেত।

সাদিয়া জানায়, সোমবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় কাজের সময় একটি চুড়ি ভেঙে গেলে তাকে লাঠি দিয়ে পেটানো হয়। গরম পানি ঢেলে দেয়। ছুরি দিয়া কপালে আঘাত করে। গলায় ওড়না পেঁচিয়ে মেরে ফেলতে চায়। এরপর রাতে গোপনে সে বাসা থেকে পালিয়ে এক পর্যায়ে খালার ভাড়া বাসায় আশ্রয় নেয়। পরে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের কর্তব্যরত ডাক্তার মো. ফেরদৌস হায়দার জানান, তার শরীরে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। আঘাতগুলো গুরুতর বলে তাকে হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে ভৈরব থানার ওসি (তদন্ত) বাহালুল খান বাহার জানান, কাজের মেয়েকে অমানুষিক নির্যাতনের অভিযোগে স্বামী-স্ত্রীকে আটক করেছে পুলিশ। লিখিত অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আমতলীর সাহসী কন্যা মনিকা খেলাঘরের
নিজের বাল্যবিয়ে বন্ধ করে অসাধারণ সাহসীকতার দৃষ্টান্ত স্থাপন করায় দ্বিতীয়
বিস্তারিত
অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যার অভিযোগে শ্বশুর-শাশুড়ি
নোয়াখালীর সদরের আন্ডার চরে তিন বছরের শিশু সন্তানসহ অন্তঃসত্ত্বা গৃহবধূর
বিস্তারিত
কক্সবাজার পৌরসভায় ৮৭ কোটি টাকার
প্রতিষ্ঠার পর থেকে দেড়শ’ বছরের রেকর্ড ডিঙ্গিয়ে এবারই প্রথম প্রায়
বিস্তারিত
নোয়াখালীতে অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যার অভিযোগ
নোয়াখালীর সদরের আন্ডারচরে তিন বছরের শিশু সন্তানসহ অন্তঃসত্ত্বা গৃহবধূর মরদেহ
বিস্তারিত
পাকুন্দিয়ায় বাস-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১
কিশোরগঞ্জের পাকুন্দিয়ার পুলেরঘাট মাইজহাটি এলাকায় বাসের সাথে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে
বিস্তারিত
পাখি হত্যার দায়ে ৫০হাজার টাকা
লালমনিরহাটে বিষ প্রয়োগে শতাধিক পাখি হত্যার অভিযোগে মানিক মিয়া নামে
বিস্তারিত