নকলায় বিনামুল্যে মাসকলাই বীজ ও রাসায়নিক সার বিতরণ

২০১৯-২০ অর্থ বছরের খরিপ-২ মৌসুমের প্রণোদনা কর্মসূচির আওতায় শেরপুরের নকলায় মাসকালাই উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক ৩৫০ কৃষকের মাঝে বিনামূল্যে মাসকলাই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা কৃষি অফিসের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এসব বিতরণ করা হয়।

প্রতি কৃষকের মাঝে প্রতি বিঘা মাসকলাই জমি আবাদের জন্য ৫ কেজি করে মাসকলাই বীজ, ১০ কেজি ডাই এমোনিয়াম ফসফেট (ডি.এ.পি) ও ৫ কেজি মিউরেট অব পটাশ (এম.ও.পি) সার বিতরণ করা হয়। যার আর্থিক মূল্য উপকরণ ৭৬৫ টাকা। এ হিসাব মতে উপজেলার ৩৫০ কৃষকরে মাঝে ২ লাখ ৬৭ হাজার ৭৫০ টাকার আর্থিক মূল্য উপকরণ বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমানের সভাপতিত্বে এ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন ও ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার; উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ পরেশ চন্দ্র দাস ও অতিরিক্ত উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রোকসানা নাসরীন; উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক শহিদুল ইসলাম, উপজেলা কৃষক লীগের আহবায়ক আলমগীর আজাদ, যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম সোহেল প্রমুখ।

এসময় অন্যান্যদের মধ্যে মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. ফরিদা ইয়াসমিন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ শেখ ফজলুল হক মনিসহ বিভিন্ন স্তরের নেতাকর্মী, কৃষি অফিসে কর্মরত বিভিন্ন স্তরের কর্মকর্তা, স্থানীয় গন্যমান্য, বিভিন্ন গনমাধ্যমের সাংবাদিক ও বিভিন্ন এলাকা থেকে আগত সুবিধাভোগী কৃষকরা উপস্থিত ছিলেন।


শেরপুরে সপ্তাহব্যাপী বৃক্ষ রোপন অভিযান
"ফলদ বৃক্ষে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” ও “শিক্ষায় বন প্রতিবেশ,
বিস্তারিত
বগুড়ায় বিলের পাশ থেকে কয়েক
বগুড়ার শাহজাহানপুর উপজেলায় একটি বিলের পানি এবং তীর থেকে বস্তাভর্তি
বিস্তারিত
গুলশানের তিন ‘স্পা’ সেন্টারে অবৈধ
নগরীর গুলশানের তিনটি ‘স্পা’ সেন্টারে উঠতি বয়সী তরুণী ও নারীদের
বিস্তারিত
পুলিশের তালিকায় রাজধানীর ১৫০ ক্যাসিনো
রাজধানীতে ক্যাসিনো-জুয়া খেলা হয় এমন দেড় শতাধিক স্পটের তালিকা ঢাকা
বিস্তারিত
৭২০ ভরি স্বর্ণ ও কোটি
রাজধানীর ওয়ান্ডারার্স ক্লাবের ক্যাসিনো ব্যবসার অংশীদার গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের
বিস্তারিত
ক্যাসিনোর টাকায় সিনেমা বানান হকার
ক্যাসিনো কারবারের মাধ্যমে কামানো টাকা ঢাকাই চলচ্চিত্রেও লগ্নি করেছেন যুবলীগ
বিস্তারিত