আলভীকে বাসচাপা দেয়া দুর্ঘটনা নাকি হত্যাকাণ্ড: তথ্যমন্ত্রীর সন্দেহ

বাসচাপা দিয়ে পারভেজ রবকে হত্যার পর একই পরিবহণ কোম্পানির অন্য একটি বাস ছেলে ইয়াসির আলভীকেও চাপা দিয়ে আহত করার ঘটনা, দুর্ঘটনা নাকি হত্যাকাণ্ড তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

বুধবার রাজধানীর শ্যামলীতে ট্রমা সেন্টারে চিকিৎসাধীন ইয়াসির আলভীকে দেখতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

সড়ক দুর্ঘটনার বিষয়ে মন্ত্রী বলেন, কিছু কিছু বাস ও ট্রাক ড্রাইভার খুবই বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে অনেক সময় ইচ্ছাকৃত চাপা দেয়ার ঘটনা ঘটাচ্ছে। তাই সবগুলো দুর্ঘটনা নয়, অনেকগুলো হত্যাকাণ্ড। প্রথমত পারভেজ রবকে যেভাবে চাপা দেয়া হয়েছে, তার ছেলে একই কোম্পানির গাড়িতে সেভাবে দুর্ঘটনার শিকার হয়েছেন। তাই দু'টি ঘটনাই দুর্ঘটনা কি না, বিশেষ করে পরবর্তী ঘটনা দুর্ঘটনা কি না তা তদন্তের দাবি রাখে।'

ভুয়া লাইসেন্স বা রোড পারমিট ছাড়া গাড়ি চালানোর ক্ষেত্রে দায়ী সবার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের প্রয়োজন, এজন্য সরকার কাজ করছে। যেসব চালক বেপরোয়া গাড়ি চালান, যাদের কারণে সড়কে প্রাণ ঝড়ে পড়ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতেই হবে। তবে, এজন্য জোরাল প্রচার এবং ক্যাম্পেইন প্রয়োজন।

গেল ৫ই সেপ্টেম্বর উত্তরার তুরাগে ভিক্টর পরিবহণের একটি বাসের চাপায় সংগীত পরিচালক পারভেজ রব নিহত হন। দুইদিন পর একই পরিবহণের আরেকটি বাসের চাপায় গুরুতর আহত হয় পারভেজ রবের ছেলে আলভী আর মারা যায় তার বন্ধু ছোটন।


বেড়েছে স্বর্ণের দাম
এক মাসের ব্যবধানে দেশের বাজারে আবারও বেড়েছে স্বর্ণের দাম। ২২,
বিস্তারিত
মংলা বন্দরের উন্নয়সহ একনেকে ৯
জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ভারতীয় ঋণে মোংলাবন্দরের
বিস্তারিত
বিদ্যুতে ১০ বছরে ভর্তুকি ৫২
সরকার বিদ্যুৎ খাতে গত ১০ বছরে ৫২ হাজার ২৬০ কোটি
বিস্তারিত
কচুরিপানা খেতে বলিনি, গবেষণা করতে
‘গরু কচুরিপানা খেতে পারলে আমরা খেতে পারব না কেন’, গণমাধ্যমে
বিস্তারিত
আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে জাপানের
আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ
বিস্তারিত
মুজিববর্ষে অস্বচ্ছল ১০০ শিক্ষার্থীকে সাইকেল
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের
বিস্তারিত