ভুয়া পরিচয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন, যে কথা বললেন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার পরিচয়ে ফোন করে চাকরির জন্য তদবির করেছেন এক ব্যক্তি। এ ঘটনায় মাহমুদুল হাসান সুমন (৪০) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সুমনের বাড়ি লক্ষ্মীপুর সদরে এবং তিনি একজন প্রতারক বলে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন জানিয়েছেন। আজ বুধবার গ্রেপ্তারের পর দুপুরে সুমনকে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তরে নিয়ে যান ডিবি কর্মকর্তারা।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু জানান, গতকাল মঙ্গলবার দুপুরে একজন দুদক কমিশনার মোজাম্মেল হক খান পরিচয় দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করেন। মন্ত্রী ওই সময় নিজের কার্যালয়ে ছিলেন।

শরীফ মাহমুদ অপু বলেন, ‘প্রতারক স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনকে ফোন করে প্রাথমিক বিদ্যালয়ে একজনকে শিক্ষক হিসেবে নিয়োগের বিষয়ে তদবির করার অনুরোধ জানান।’

প্রসঙ্গত, দুদক কমিশনার মোজাম্মেল হক খান এক সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তার কণ্ঠ মন্ত্রীর চেনা।

অপু বলেন, ‘ওই ব্যক্তির কণ্ঠ মোজাম্মেল হক স্যারের মতো মনে হয়নি মন্ত্রীর কাছে। তখন মন্ত্রী মহোদয় জননিরাপত্তা বিভাগের সচিবসহ অন্যান্যদের বিষয়টি জানান। সচিব স্যারও কৌশলে ওই ব্যক্তির সঙ্গে কথা বলে নিশ্চিত হন যে, সে দুদকের কমিশনার নন।’ পরে মোবাইল নম্বরটি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দেওয়া হয়।


শেরপুরে সপ্তাহব্যাপী বৃক্ষ রোপন অভিযান
"ফলদ বৃক্ষে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” ও “শিক্ষায় বন প্রতিবেশ,
বিস্তারিত
বগুড়ায় বিলের পাশ থেকে কয়েক
বগুড়ার শাহজাহানপুর উপজেলায় একটি বিলের পানি এবং তীর থেকে বস্তাভর্তি
বিস্তারিত
গুলশানের তিন ‘স্পা’ সেন্টারে অবৈধ
নগরীর গুলশানের তিনটি ‘স্পা’ সেন্টারে উঠতি বয়সী তরুণী ও নারীদের
বিস্তারিত
পুলিশের তালিকায় রাজধানীর ১৫০ ক্যাসিনো
রাজধানীতে ক্যাসিনো-জুয়া খেলা হয় এমন দেড় শতাধিক স্পটের তালিকা ঢাকা
বিস্তারিত
৭২০ ভরি স্বর্ণ ও কোটি
রাজধানীর ওয়ান্ডারার্স ক্লাবের ক্যাসিনো ব্যবসার অংশীদার গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের
বিস্তারিত
ক্যাসিনোর টাকায় সিনেমা বানান হকার
ক্যাসিনো কারবারের মাধ্যমে কামানো টাকা ঢাকাই চলচ্চিত্রেও লগ্নি করেছেন যুবলীগ
বিস্তারিত