ভৈরবে গরুচোর রফিক হত্যামামলা

নিরপরাধীদের আসামি করায় মানববন্ধন বিক্ষোভ সড়ক অবরোধ

কিশোরগঞ্জের ভৈরবে গরুচোর রফিক হত্যা মামলায় গ্রামের নিরপরাধ লোকজনকে আসামি করার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ এবং মহাসড়ক অবরোধ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের দুর্জয় মোড়ে ঘন্টাব্যপী এসব কর্মসূচি পালন করা হয়। এতে সুশীল সমাজের লোকজনসহ শিমুলকান্দি ডিগ্রি কলেজ ও শিমুলকান্দি উচ্চ বিদ্যালয়সহ ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের অন্তত দেড় হাজার শিক্ষার্থী অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য দেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. মিজানুর রহমান কবির, শিমুলকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল আজিজ, সাবেক ইউপি চেয়ারম্যান মো. বাবুল মিয়া, আগানগর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান সেলিম আহমেদ, ছাত্রলীগ নেতা মিজানুর রহমান রিপন ও আওয়ামী লীগ নেতা আব্দুল লতিফ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, গেল ২০ আগস্ট উপজেলার শিবপুর ইউনিয়নের কৃষ্ণনগর ও জামালপুর গ্রামের মধ্যবর্তী সড়কে গরু চুরির ভাগাভাগি নিয়ে দ্বন্দ্বের কারণে এলাকার আরেক গরু চোর লাল মিয়ার লোকজনের হাতে মধ্যেরচর গ্রামের চিহ্নিত গরুচোর রফিক খুন হয়। কিন্তু পরে দেখা যায়, রফিক হত্যা মামলায় গ্রামের শিক্ষানুরাগী ও আওয়ামী লীগের নেতাকর্মীদের হয়রানির উদ্দেশ্যে আসামি করা হয়েছে। তাই, চার্জশিট থেকে এসব নিরপরাধ লোকজনের নাম বাদ দিতে পুলিশ প্রসাশনের প্রতি জোরালো দাবি জানান তারা। তা না হলে প্রয়োজনে আরও কঠোর আন্দোলনের ডাক দেবে বলে হুঁশিয়ারি দেন বক্তারা। 

মানববন্ধন শেষে বিক্ষোভকারীরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে। এতে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। ফলে সড়কে যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ এসে যান চলাচল স্বাভাবিক করে।

এ প্রসঙ্গে জানতে চাইলে ভৈরব থানার ওসি মো. মোখলেছুর রহমান বলেন, রফিক একজন চিহ্নিত গরুচোর ছিল, তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। তাছাড়া তদন্তসাপেক্ষে যারা রফিক হত্যার সাথে জড়িত রয়েছে শুধু তাদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয়া হবে। আর যাদের বিরুদ্ধে অভিযোগের কোনো সত্যতা মিলবে না, তাদেরকে অবশ্যই মামলা থেকে অব্যাহতি দেয়া হবে। 


যুবলীগ নেতা খালেদকে গুলশান থানায়
রাজধানীতে ক্যাসিনো চালানোর অভিযোগে গ্রেপ্তার ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক
বিস্তারিত
ক্যাসিনো নিয়ে যা বললেন ডিএমপি
রাজধানীতে অবৈধ জুয়ার আড্ডা, ক্যাসিনো পরিচালনায় যত প্রভাবশালীরাই জড়িত থাকুক
বিস্তারিত
পটিয়ায় মা-ছেলেকে এক মাসের জেল
পটিয়া উপজেলায় মানুষের মাঝে শঙ্কা ও এলাকায় গণ উপদ্রপ সৃষ্ঠির
বিস্তারিত
নান্দাইলে দুই কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার
ময়মনসিংহের নান্দাইলে পৃথকস্থানে একদিনে দুই কিশোরী ধর্ষণের শিকার হয়েছে। এসব
বিস্তারিত
মঠবাড়িয়ায় ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক
পিরোজপুরের মঠবাড়িয়ায় কবির হোসেন (৩০) নামের এক মাদক ব্যবসায়ীকে ইয়াবাসহ
বিস্তারিত
মধুখালীতে বাদাম বিক্রি করে সংসার
ফুটফুটে একটি শিশু একটি স্কুলের শিক্ষার্থীদের মাঝে ঘুরে ঘুরে বাদাম
বিস্তারিত