ভৈরবে গরুচোর রফিক হত্যামামলা

নিরপরাধীদের আসামি করায় মানববন্ধন বিক্ষোভ সড়ক অবরোধ

কিশোরগঞ্জের ভৈরবে গরুচোর রফিক হত্যা মামলায় গ্রামের নিরপরাধ লোকজনকে আসামি করার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ এবং মহাসড়ক অবরোধ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের দুর্জয় মোড়ে ঘন্টাব্যপী এসব কর্মসূচি পালন করা হয়। এতে সুশীল সমাজের লোকজনসহ শিমুলকান্দি ডিগ্রি কলেজ ও শিমুলকান্দি উচ্চ বিদ্যালয়সহ ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের অন্তত দেড় হাজার শিক্ষার্থী অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য দেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. মিজানুর রহমান কবির, শিমুলকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল আজিজ, সাবেক ইউপি চেয়ারম্যান মো. বাবুল মিয়া, আগানগর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান সেলিম আহমেদ, ছাত্রলীগ নেতা মিজানুর রহমান রিপন ও আওয়ামী লীগ নেতা আব্দুল লতিফ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, গেল ২০ আগস্ট উপজেলার শিবপুর ইউনিয়নের কৃষ্ণনগর ও জামালপুর গ্রামের মধ্যবর্তী সড়কে গরু চুরির ভাগাভাগি নিয়ে দ্বন্দ্বের কারণে এলাকার আরেক গরু চোর লাল মিয়ার লোকজনের হাতে মধ্যেরচর গ্রামের চিহ্নিত গরুচোর রফিক খুন হয়। কিন্তু পরে দেখা যায়, রফিক হত্যা মামলায় গ্রামের শিক্ষানুরাগী ও আওয়ামী লীগের নেতাকর্মীদের হয়রানির উদ্দেশ্যে আসামি করা হয়েছে। তাই, চার্জশিট থেকে এসব নিরপরাধ লোকজনের নাম বাদ দিতে পুলিশ প্রসাশনের প্রতি জোরালো দাবি জানান তারা। তা না হলে প্রয়োজনে আরও কঠোর আন্দোলনের ডাক দেবে বলে হুঁশিয়ারি দেন বক্তারা। 

মানববন্ধন শেষে বিক্ষোভকারীরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে। এতে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। ফলে সড়কে যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ এসে যান চলাচল স্বাভাবিক করে।

এ প্রসঙ্গে জানতে চাইলে ভৈরব থানার ওসি মো. মোখলেছুর রহমান বলেন, রফিক একজন চিহ্নিত গরুচোর ছিল, তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। তাছাড়া তদন্তসাপেক্ষে যারা রফিক হত্যার সাথে জড়িত রয়েছে শুধু তাদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয়া হবে। আর যাদের বিরুদ্ধে অভিযোগের কোনো সত্যতা মিলবে না, তাদেরকে অবশ্যই মামলা থেকে অব্যাহতি দেয়া হবে। 


আশুলিয়ায় বিজয় দিবসকে কেন্দ্র করে
আসন্ন মহান বিজয় (১৬ই ডিসেম্বর২০১৯) দিবসকে কেন্দ্র করে আশুলিয়ার পাথালিয়া
বিস্তারিত
রংপুরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে সর্বস্তরের
যথাযোগ্য মর্যাদা ও শ্রদ্ধা ভালোবাসায় রংপুরে পালিত হয় শহীদ বুদ্ধিজীবী
বিস্তারিত
‘সংগ্রাম’ সম্পাদককে ৫ দিনের রিমান্ডে
মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ড কার্যকর হওয়া কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ
বিস্তারিত
অবশেষে ডিজিটাল আইনে ‘সংগ্রাম’ সম্পাদকের
একাত্তরে মানবতাবিরোধী অপরাধে ফাঁসি কার্যকর হওয়া কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ
বিস্তারিত
সরকারি রাস্তা দখল করে বাড়ি
মুন্সীগঞ্জের শ্রীনগরে দির্ঘদিন ধরে সরকারি রাস্তা দখল করে বাড়ি-ঘর নির্মাণের
বিস্তারিত
সা’দত কলেজে সম্মান-৯১ ব্যাচের পুনর্মিলনী
টাঙ্গাইলের সরকারি সা’দত বিশ্ববিদ্যালয় কলেজের “সম্মান-৯১” ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী ও
বিস্তারিত