উন্নয়ন ব্যাহত করতে দুষ্কৃতিকারীরা এখনো সক্রিয়: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

বাংলাদেশের উন্নয়নকে ব্যাহত করতে নগণ্য সংখ্যক কিছু দুষ্কৃতিকারী এখনো সক্রিয়। তাদের রুখতে এদেশের ছাত্রসমাজকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজ্জাম্মেল হক।

বৃহস্পতিবার দুপুরে গণবিশ্ববিদ্যালয়ের পিএইচএ ভবনে সাধারণ শিক্ষার্থীদের সরাসরি ভোটে নির্বাচিত ৬ জন ছাত্রনেতাসহ ২২ জন বিভাগীয় প্রতিনিধিদের শপথবাক্য পাঠ করানোর পর প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

প্রধান অতিথির বক্তব্যে আ.ক.ম.  মোজাম্মেল হক বলেন, একটি দেশের অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক উন্নয়নে ছাত্রসমাজের ভূমিকা অনস্বীকার্য। ইতিহাস সাক্ষী, বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নায্য দাবির আন্দোলনে ছাত্রসমাজের নেতৃত্বেই সফলতা এসেছে। 

গাকসুর সভাপতি অধ্যাপক ডা. লায়লা পারভীন বানুর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি, ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ।

এছাড়া উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সাভারের স্থানীয় সাংসদ ও সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী ডা: মো. এনামুর রহমান। এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গণবিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা ও ঐক্যফ্রন্টের অন্যতম সমন্বয়ক ডা. জাফরুল্লাহ চৌধুরী।

উল্লেখ্য, গত ২০১৮ সালের ১৫ ফেব্রুয়ারি শিক্ষার্থীদের সরাসরি ভোটে নির্বাচিত হন গাকসুর সহ-সভাপতি (ভিপি) হিসেবে মো. জুয়েল রানা ও সাধারণ সম্পাদক (জিএস) মো. নজরুল ইসলাম নির্বাচিত হন।

নির্বাচিত অন্য সদস্যরা হলো- কোষাধ্যক্ষ খাদিজা আক্তার সেতু, ক্রীড়া সম্পাদক মাহতাবুর রহমান সবুজ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক রকিবুল হাসান শিপন এবং প্রচার ও সমাজসেবা সম্পাদক অর্জুন রাজ বংশী।


শেরপুরে সপ্তাহব্যাপী বৃক্ষ রোপন অভিযান
"ফলদ বৃক্ষে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” ও “শিক্ষায় বন প্রতিবেশ,
বিস্তারিত
বগুড়ায় বিলের পাশ থেকে কয়েক
বগুড়ার শাহজাহানপুর উপজেলায় একটি বিলের পানি এবং তীর থেকে বস্তাভর্তি
বিস্তারিত
গুলশানের তিন ‘স্পা’ সেন্টারে অবৈধ
নগরীর গুলশানের তিনটি ‘স্পা’ সেন্টারে উঠতি বয়সী তরুণী ও নারীদের
বিস্তারিত
পুলিশের তালিকায় রাজধানীর ১৫০ ক্যাসিনো
রাজধানীতে ক্যাসিনো-জুয়া খেলা হয় এমন দেড় শতাধিক স্পটের তালিকা ঢাকা
বিস্তারিত
৭২০ ভরি স্বর্ণ ও কোটি
রাজধানীর ওয়ান্ডারার্স ক্লাবের ক্যাসিনো ব্যবসার অংশীদার গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের
বিস্তারিত
ক্যাসিনোর টাকায় সিনেমা বানান হকার
ক্যাসিনো কারবারের মাধ্যমে কামানো টাকা ঢাকাই চলচ্চিত্রেও লগ্নি করেছেন যুবলীগ
বিস্তারিত