ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়া

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন সবুজবাগ সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ফওজিয়া রেজওয়ান।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব চালিয়ে আসছিলেন সহকারী অধ্যাপক হাসিনা বেগম। দীর্ঘদিন থেকে প্রতিষ্ঠানটি ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিয়ে পরিচালিত হয়ে আসছিল। ফলে ভর্তি বাণিজ্যসহ বিভিন্ন দুর্নীতির তথ্য ছিল নামি ও ঐতিহ্যবাহী এই প্রতিষ্ঠানের বিরুদ্ধে।

অধ্যক্ষ নিয়োগে গত বছরের ৯ ডিসেম্বর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল ভিকারুননিসা। এতে নিয়োগ প্রত্যাশী ১৬ প্রার্থীর আবেদন জমা পড়ে। তার মধ্যে এই প্রতিষ্ঠানে কর্মরত ছয়জন ও বাইরে থেকে ১০ জন প্রার্থী আবেদন করেন। তবে শিক্ষা মন্ত্রণালয় থেকে নিষেধাজ্ঞার কারণে আর অধ্যক্ষ নিয়োগ দিতে পারেনি ভিকারুননিসা। এসব ঘটনার মধ্যেই প্রতিষ্ঠানটির অধ্যক্ষ নিয়োগ দেওয়া হলো।

রোববার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।

এতে বলা হয়, বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের এই কর্মকর্তাকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত নিজ বেতন ও বেতনক্রমে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ পদে প্রেষণে পদায়ন করা হলো।

তার পদায়নের শর্তে বলা হয়েছে, তিনি নিজ বেতনক্রম অনুযায়ী বেতন-ভাতা গ্রহণ করবেন এবং তিনি পদ সংশ্লিষ্ট ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন।

শর্তে আরো উল্লেখ করা হয়েছে, প্রতিষ্ঠানকর্তৃক বিনা ভাড়ায় বাসস্থানের ব্যবস্থা করলে তিনি কোনো বাড়ি ভাড়ার ভাতা পাবেন না। সরকারি বাসায় বসবাস করলে বাড়ি ভাড়াসহ যাবতীয় সরকারি পাওনা নিজ দায়িত্বে ট্রেজারি চালানের মাধ্যমে সংশ্লিষ্ট খাতে জমা দেবেন।


সপরিবারে করোনাক্রান্ত হলেন অধ্যাপক গোলাম
সপরিবারে করোনা ভাইরাস বা কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন সাবেক প্রধান
বিস্তারিত
যুগ্ম-সচিব পদে ১২৩ কর্মকর্তার পদোন্নতি
জনপ্রশাসনের ১২৩ কর্মকর্তাকে যুগ্ম সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। উপসচিব
বিস্তারিত
বাজেট অধিবেশনে থাকতে পারবেন সর্বোচ্চ
আগামী ১০ জুন শুরু হবে একাদশ সংসদের অষ্টম (বাজেট) অধিবেশন।
বিস্তারিত
করোনায় আরও ৩০ জনের মৃত্যু,
দেশে বেড়েই চলেছে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ আক্রান্ত রোগীর মৃত্যুর সংখ্যা।
বিস্তারিত
ঈদযাত্রায় সড়কে প্রাণ গেছে ১৬৮
গণপরিবহন বন্ধ থাকলেও এবারের ঈদুল ফিতরে দেশের সড়ক-মহাসড়কে ১৪৯টি সড়ক
বিস্তারিত
করোনা আক্রান্ত নাসিমের মস্তিষ্কে রক্তক্ষরণ,
সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম করোনাভাইরাসে
বিস্তারিত