জরুরী সেবা ৯৯৯ এ কল

ধর্ষণের হাত থেকে বাচঁলো কলেজ শিক্ষার্থী

জরুরী সেবা ৯৯৯ এ কল দিয়ে ধর্ষণের হাত থেকে বাচঁলো এক কলেজ শিক্ষার্থী। পরে শিক্ষার্থীর অভিযোগে অভিযুক্ত বখাটেকে আটক করেছে থানা পুলিশ। 

ঘটনাটি ঘটেছে গত সোমবার বিকেলে কিশোরগঞ্জের ভৈরব উপজেলার শিবপুর ইউনিয়নের টান কৃষ্ণনগর গ্রামে। পুলিশের হাতে আটক বখাটে যুবকের নাম হৃদয় মিয়া। সে একই গ্রামের কাজল মিয়া ছেলে। আজ মঙ্গলবার দুপুরে তাকে জেলা কারাগারে পাঠিয়েছে পুলিশ। 

পুলিশ ও শিক্ষার্থীর স্বজনরা জানায়, উপজেলার শিবপুর ইউনিয়নের টান কৃষ্ণনগর গ্রামের এক মুক্তিযুদ্ধার সন্তান কলেজ শিক্ষার্থী লিমা (ছদ্ধনাম)। সে স্থানীয় একটি কলেজের ২য় বর্ষের শিক্ষার্থী। বাবা-মা হারা কলেজ শিক্ষার্থী লিমা বড় ভাইয়ের সংসারে থেকে পড়াশুনা করছে। পরিবারের উপার্জনকারী তার একমাত্র ভাই। ফলে অসচ্চলতা তাদেগর নিত্যদিনের সঙ্গী। এমন অসহায়ত্বের সুযোগ নিয়ে বখাটে যুবক হৃদয় মিয়া দীর্ঘ দিন ধরে বিভিন্ন ভাবে লিমাকে উত্যক্ত করে আসছে। একই সাথে কলেজে আসা-যাওয়ার পথে গতিরোধ করে বিরক্ত করতো। 

এসব বিষয়ে বখাটের পরিবার ও স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে একাধিকবার অভিযোগ করলেও কোনো প্রতিকার পাওয়া যায়নি। ফলে বাধ্য হয়ে বছর-দেড়েক আগে থানায় সাধারণ ডায়েরী এবং উপজেলা নির্বাহী অফিসার বরাবের লিখিত অভিযোগ করে লিমা। পরে কিছু দিন নিরব থাকলে আবার তাকে উত্ত্যক্ত করতে শুরু করে হৃদয়।  

কলেজ শিক্ষার্থী লিমার দাবী, সোমবার দুপুরে বাড়িতে কেউ না থাকার সুযোগ নিয়ে ঘুমন্ত অবস্থায় বসত ঘরে ঢুকে দরজা আটকে দেয় বখাটে যুবক হৃদয়। বিষয়টি টের পেয়ে তার আত্ম-চিৎকারে আশ-পাশের প্রতিবেশীরা এগিয়ে এলে হৃদয় পালিয়ে যায়। পরে লিমার বড় ভাইকে ঘটনা শুনে জরুরী সেবা ৯৯৯ এ কল দিয়ে পুলিশের সহযোগিতা চায়। পরে ভৈরব থানা পুলিশ এলাকায় অভিযান চালিয়ে বখাটে যুবককে আটক করতে সক্ষম হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ভৈরব থানার ওসি মো. মোখলেছুর রহমান বলেন, ৯৯৯ হলো পুলিশের জরুরী সেবা দেয়ার একটি ডিজিটাল মাধ্যম। ভূক্তভোগী ৯৯৯ এ কল দেয়ার কারণে পুলিশ হেড কোয়াটার থেকে নির্দেশনা পেয়ে অভিযোগের ভিত্তিতে হৃদয় মিয়া নামে এক যুবককে আটক করেছে পুলিশ। পরে কলেজ শিক্ষার্থীর ভাই বাদী হয়ে হৃদয় মিয়ার বিরুদ্ধে ধর্ষণের চেষ্টা অভিযোগ এনে মামলা দায়ের করেছে।


ভেঙেছে বাঁশের সাঁকো, দুর্ভোগে গ্রামবাসী
  কয়েক  দিনের টানা  বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢলে
বিস্তারিত
করোনা রোগী ভর্তি হওয়ায় শেবাচিমের
তথ্য গোপন করে করোনা আক্রান্ত ২ রোগী সেবা নিতে যাওয়ায়
বিস্তারিত
ডোমারে আশ্রয়ন প্রকল্প বন্ধের দাবিতে
নীলফামারীর ডোমারে আশ্রয়ন প্রকল্প বন্ধ করার দাবিতে মানবন্ধন করেছেন স্থানীয়
বিস্তারিত
চুনারুঘাটে পাহাড়ি ঢলে ঘরবাড়ি রাস্তা
হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় পাহাড়ি ঢলে ঘরবাড়ি রাস্তা ব্রিজ ফসলের
বিস্তারিত
চুনারুঘাটে বজ্রপাতে কৃষকের মৃত্যু
  বজ্রপাতে হবিগঞ্জ জেলার চুনারুঘাটে শাহজাহান  মিয়া(৪৩) নামে এক কৃষকের মৃত্যু
বিস্তারিত
সিরাজগঞ্জে প্রভাবশালী দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ-ভাংচুর,
সিরাজগঞ্জের বেলকুচিতে আওয়ামী লীগের প্রভাবশালী ২ গ্রুপের মধ্যে সংঘর্ষ গাড়ী
বিস্তারিত