চিকিৎসার জন্য সাহায্য কামনা

সারারাত কাঁদে শিশুকন্যা, জেগে থাকেন বাবা-মা

মেয়েটির বয়স তিন বছর। নাম নূর মহল। সে সারারাত জেগে থাকে আর কাঁদে। খাওয়ানো হলে বমি করে। একমাত্র সন্তানের এমন অবস্থায় সারারাত জেগে থাকতে হয় মা-বাবাকে। তারা চিকিৎসাও করিয়েছেন অনেক। কিন্তু কোনো লাভ হয়নি। এ অবস্থায় তারা দিশেহারা হয়ে পড়েছেন।

শিশু নূর মহল রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার মহিষালবাড়ি মহল্লার নুরুজ্জামান কাজলের মেয়ে। নুরুজ্জামান ব্যবসায়ী। গোদাগাড়ী পৌর যুবলীগের সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক। মেয়ের চিকিৎসায় এ পর্যন্ত প্রায় ১০ লাখ টাকা খরচ করেছেন তিনি। এখন নিঃস্ব। এ অবস্থায় নুরুজ্জামান মেয়ের উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সাহায্য কামনা করেছেন।

নুরুজ্জামান জানান, তার মেয়ে দাঁড়াতে পারে না। সারাক্ষণ শুয়ে থাকে। বিশেষ একটি চেয়ারে তাকে বসিয়ে রাখতে হয়। দিনে মাত্র চার ঘণ্টা ঘুমায়। সারারাত জেগে থাকে। কান্নাকাটি করে। তাই স্ত্রীসহ তাকেও জেগে থাকতে হয়। মেয়েটিকে কিছু খাওয়ানো হলেই বমি করে। অনেক চিকিৎসা করিয়েছেন। ভারতেও নিয়ে গিয়েছিলেন। কিন্তু কোনো ফল পাওয়া যায়নি। চিকিৎসকরা তার রোগই শনাক্ত করতে পারেনি।

তিনি জানান, জন্মের সময় মেয়েটি কাঁদেনি। চিকিৎসার পর কাঁদতে শিখেছে। কিন্তু এখন সারারাত কান্না থামে না। মেয়ের এসব সমস্যার জন্য তিনি তাকে রাজশাহীর স্থানীয় প্রায় সব শিশু বিশেষজ্ঞের কাছে নিয়ে গিয়েছেন। তারা রোগ ধরতে পারেননি। শেষে ভারতে নিয়ে যান। কলকাতার মল্লিকবাজার নিউরো সায়েন্স হাসপাতালের ডা. ডিপেসু দাস মেয়েটির চিকিৎসা করেন। কিন্তু শিশু নূর মহলের কোনো উন্নতি হয়নি। বরং দিনকে দিন তার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে।

মেয়েটির বাবা বলেন, মেয়েকে নিয়ে সারারাত জেগে জেগে কাটাতে হয়। আমার স্ত্রীও এই কষ্টটা করছে। প্রতিটা দিন যে আমাদের কী কষ্টে কাটে সেটা ভাষায় প্রকাশ করার মতো নয়। আমি সামান্য ছোট একটা ব্যবসা করি। কিন্তু তারপরেও একমাত্র সন্তানের চিকিৎসায় অন্তত ১০ লাখ টাকা খরচ করেছি। এখন আমি নিঃস্ব। আমার মেয়ের কোনো উন্নতি হয়নি। তাই এখন আমার ভরসা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি অনেক অসহায় মানুষের পাশেই দাঁড়ান। আমার মেয়ের উন্নত চিকিৎসার ব্যবস্থা করলে সে স্বাভাবিক জীবন পাবে। নুরুজ্জামান তার মেয়ের জন্য সবার কাছে দোয়াও চান।


শেরপুর সীমান্তে বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন
শেরপুরের নালিতাবাড়ী সীমান্তের মধুটিলা ইকোপার্কের মহুয়া রেস্ট হাউজে ১৬ অক্টোবর
বিস্তারিত
কিশোরগঞ্জে বিচারকের বিরুদ্ধে আইনজীবীর মামলা
কিশোরগঞ্জ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো.
বিস্তারিত
পীরগঞ্জে পুলিশ-গ্রামবাসী সংঘর্ষ, ৫ পুলিশ
রংপুরের পীরগঞ্জ উপজেলার ভেন্ডাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রে পুলিশ হেফাজতে থাকাকালিন
বিস্তারিত
স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা কমিটির সভা
ইন্টার-পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ)’র স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।
বিস্তারিত
সিরাজগঞ্জে মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রির অপরাধে
সিরাজগঞ্জ সদর উপজেলার পোড়াবাড়ি এলাকায় মারিয়া ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি
বিস্তারিত
সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নারী নিহত
বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় সংযোগ মহাসড়কের সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার নলকা সেতু
বিস্তারিত