সেই বিধবার বিয়ে, নবজাতক পেল বাবার পরিচয়

সিরাজগঞ্জের সেই বিধবা সন্তান প্রসবের ৩ দিন পর গ্রাম্য এক শালিস বৈঠকে দেবর হুমায়ুনের সাথে তার বিয়ে হয়েছে। ওই বিধবার নামে ১০ শতাংশ জমি ও ৫ লাখ টাকা কাবিনমূলে আনুষ্ঠানিকভাবে বুধবার বিকেলে এই বিয়ে সম্পূর্ণ হয়। অবশেষে নবজাতক ওই কন্যাসন্তান বাবার পরিচয় পাওয়ায় এলাকাবাসীর মধ্যে আনন্দের সৃষ্টি হয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম প্রামানিক ও ইউপি সদস্য আব্দুল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

তারা বলেন, রায়গঞ্জ উপজেলার নওদাশালুয়া গ্রামের ওই বিধবা সোমবার ভোররাতে একটি নবজাতক কন্যাসন্তান প্রসব করে। তার স্বামী রেজাউল ওরফে শুকুর আলী প্রায় ১৩ বছর আগে মারা যায়। পার্শ্ববর্তী ব্রাহ্মণবাড়িয়া গ্রামের ফুফা শ্বশুর বিশার ছেলে হুমায়ুন (২৭) ওই বিধবার শ্বশুর বাড়িসহ গ্রামের কয়েক বাড়িতে ছেলেমেয়েদের প্রাইভেট পড়াত। এ সুযোগে দেবর হুমায়ুন প্রায় ৭/৮ বছর ধরে আসা-যাওয়া করত ওই বিধবার বাড়িতে। একপর্যায়ে তার সাথে গোপনে প্রেম-ভালবাসা গড়ে তোলে। বিয়ে ও নানা প্রলোভন দিয়ে তাকে ধর্ষণ করে এবং অবৈধ সম্পর্ক গড়ে তোলে দীর্ঘদিন ধরে। এতে সে গর্ভবতী হয়ে পড়ে।

এ ব্যাপারে ওই বিধবার পক্ষ থেকে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম প্রামানিকের কাছে বিচার প্রার্থী হয় তার পরিবারসহ গ্রামবাসী। এ পরিপ্রেক্ষিতে চেয়ারম্যান ওই বিধবার বাড়িতেই বুধবার সকালে এক শালিস বৈঠকের আয়োজন করে।

চেয়ারম্যান আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত শালিসে বিধবার ওই বর্ণনা প্রমাণিত হওয়ায় উল্লেখিত শালিস বৈঠকে রায় কার্যকর করা হয়। এ বৈঠকে উভয় পক্ষের মাতব্বর ও পার্শ্ববর্তী ভদ্রঘাট ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক, নলকা ইউপির সাবেক চেয়ারম্যান সিদ্দিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 


৬ হাসপাতাল ঘুরেও ভর্তি নেয়নি
অ্যাজমাজনিত শ্বাসকষ্ট নিয়ে ছয়টি বেসরকারি হাসপাতাল ঘুরেও ভর্তি হতে পারেননি
বিস্তারিত
শ্রমিক বিক্ষোভ, নারায়ণগঞ্জের ৩ পোশাক
নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জে শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদ ও বোনাসের দাবিতে একই
বিস্তারিত
ঠাকুরগাঁওয়ে করোনায় আ’লীগ নেতার মৃত্যু
ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক ও বিশিষ্ট
বিস্তারিত
৩ মাস পর উপজেলা প্রশাসনের
হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে রেমা চা বাগান পুনরায়
বিস্তারিত
পরিবহন শ্রমিকদের সংঘর্ষে রণক্ষেত্র কদমতলী
সিলেট নগরীর দক্ষিণ সুরমার বাস কদমতলী বাস টার্মিনাল এলাকায় পরিবহন
বিস্তারিত
মধুপুরে দাদা-নাতির ধর্ষণের শিকার কিশোরী
টাঙ্গাইলের মধুপুর উপজেলার কালিয়াকুড়ি গ্রামে এক কিশোরীকে অপহরণের পর দাদা-নাতি
বিস্তারিত