৬ উইকেট হারিয়ে বিপদে জিম্বাবুয়ে

জিম্বাবুয়ের সামনে ১৭৬ রানের ভালো লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। এরপর ব্যাট করতে নামা জিম্বাবুয়ে প্রথম ওভারেই সাইফউদ্দিনের বলে ব্রেন্ডন টেইলরকে হারায়। পরের ওভারে সাকিব তুলে নেন ক্রিস চাকাভাকে। চতুর্থ ওভারে আউট হন শন উইলিয়ামস। এরপর অভিষেক হওয়া লেগ স্পিনার আমিনুল ঘূর্ণিতে পড়ে ছয় উইকেট হারিয়েছে সফরকারীরা।   

জিম্বাবুয়ে ৯ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪৫ রানে ব্যাট করছে। মুতুমবামি ও মাতজিভা ক্রিজে আছেন। হ্যামিলটন মাসাকাদজা ২৫ রানে আমিনুলের বলে আউট হয়েছেন। তার আগে আউট হওয়া টেইলর ও চাকাভা রানের খাতা খুলতে পারেননি। শফিউলের বলে আউট হওয়ার আগে দুই রান করেন শন উইলিয়াম। আমিনুলের প্রথম শিকার মুতুমবজি করেন ১১ রান।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। ওপেনার লিটন দাস শুরুতে ছোট্ট একটা ঝড় দেখিয়ে ২২ বলে দুই ছক্কা ও চারটি চারে ৩৮ রানে আউট হন। নাজমুল হোসাইনের সঙ্গে গড়েন ৪৯ রানের জুটি। এরপর নাজমুল, লিটন এবং সাকিব পরপর ফিরে যান।

সেখান থেকে মাহমুদুল্লাহ এবং মুশফিক দারুণ এক জুটি গড়েন। দু'জনে যোগ করেন ৭৮ রান। মাহমুদুল্লাহ ৪১ বলে পাঁচ ছক্কা ও এক চারে ৬২ রানের দারুণ ইনিংস খেলে আউট হন। মুশফিকুর রহিম খেলেন ৩২ রানের ইনিংস। শেষ দিকে আফিফ-সাইফরা ছোট ছোট সংগ্রহ এনে দিলে ভালো লক্ষ্য দেয় জিম্বাবুয়ের সামনে।

জিম্বাবুয়ের হয়ে কাইল জারভিস ৪ ওভারে ৩২ রান দিয়ে ৩ উইকেট নেন। ক্রিস এমপফু ৪ ওভারে দেন ৪২ রান। উইকেট নেন দুটি। এছাড়া রায়ান বার্ল ও মুতুমবজি একটি করে উইকেট নেন।

সর্বশেষ ম্যাচের একাদশে তিন পরিবর্তন এনেছে বাংলাদেশ। নাঈম শেখের অভিষেক হবে বলে গুঞ্জন থাকলেও টেস্ট-ওয়ানডের পর টি-২০ অভিষেক হয়েছে নাজমুল হোসাইন শান্তর। লিটনের সঙ্গে ওপেন করতে নামেন তিনি। এছাড়া লেগ স্পিন অলরাউন্ডার আমিনুল ইসলাম জায়গা পেয়েছেন একাদশে। বাদ পড়েছেন সাব্বির রহমান। তাইজুল ইসলামের জায়গায় পেসার শফিউল ইসলাম ঢুকেছেন একাদশে।


করোনায় প্রথম কোনো ফুটবলারের মৃত্যু
করোনাভাইরাসের থাবায় প্রথম ফুটবলার হিসেবে মারা গেলেন ডেইভার্ট ফ্রান্স রোমান
বিস্তারিত
যার ভুলে ২০১১ বিশ্বকাপ দল
সবারই স্বপ্ন থাকে বিশ্বকাপ খেলার, আর সেটা যদি হয় নিজ
বিস্তারিত
আল্লাহর কাছে ক্ষমা চাই :
পবিত্র শবে কদরের রাতে মুমিন বান্দারা ক্ষমাপ্রার্থনা ও শান্তি-সমৃদ্ধি কামনায়
বিস্তারিত
৪২ লাখে মাশরাফির ব্রেসলেট বিক্রি
করোনাভাইরাস-সংকটে দুস্থ মানুষদের পাশে দাঁড়াতে নিজের পছন্দের ব্রেসলেটটি নিলামে তুলেছেন
বিস্তারিত
ভারতের বিশ্বকাপ জয়ী মাঠ রূপ
মহেন্দ্র সিং দুর্দান্ত ফিনিশিংয়ে ২০১১ বিশ্বকাপে ভারত দ্বিতীয়বারের মতো ক্রিকেটের
বিস্তারিত
‘আমাদের সঙ্গে যা করেন তা
শুক্রবার তামিম ইকবালের ফেসবুক লাইভে অতিথি হয়ে এসেছিলেন ভারতের জাতীয়
বিস্তারিত