৬ উইকেট হারিয়ে বিপদে জিম্বাবুয়ে

জিম্বাবুয়ের সামনে ১৭৬ রানের ভালো লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। এরপর ব্যাট করতে নামা জিম্বাবুয়ে প্রথম ওভারেই সাইফউদ্দিনের বলে ব্রেন্ডন টেইলরকে হারায়। পরের ওভারে সাকিব তুলে নেন ক্রিস চাকাভাকে। চতুর্থ ওভারে আউট হন শন উইলিয়ামস। এরপর অভিষেক হওয়া লেগ স্পিনার আমিনুল ঘূর্ণিতে পড়ে ছয় উইকেট হারিয়েছে সফরকারীরা।   

জিম্বাবুয়ে ৯ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪৫ রানে ব্যাট করছে। মুতুমবামি ও মাতজিভা ক্রিজে আছেন। হ্যামিলটন মাসাকাদজা ২৫ রানে আমিনুলের বলে আউট হয়েছেন। তার আগে আউট হওয়া টেইলর ও চাকাভা রানের খাতা খুলতে পারেননি। শফিউলের বলে আউট হওয়ার আগে দুই রান করেন শন উইলিয়াম। আমিনুলের প্রথম শিকার মুতুমবজি করেন ১১ রান।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। ওপেনার লিটন দাস শুরুতে ছোট্ট একটা ঝড় দেখিয়ে ২২ বলে দুই ছক্কা ও চারটি চারে ৩৮ রানে আউট হন। নাজমুল হোসাইনের সঙ্গে গড়েন ৪৯ রানের জুটি। এরপর নাজমুল, লিটন এবং সাকিব পরপর ফিরে যান।

সেখান থেকে মাহমুদুল্লাহ এবং মুশফিক দারুণ এক জুটি গড়েন। দু'জনে যোগ করেন ৭৮ রান। মাহমুদুল্লাহ ৪১ বলে পাঁচ ছক্কা ও এক চারে ৬২ রানের দারুণ ইনিংস খেলে আউট হন। মুশফিকুর রহিম খেলেন ৩২ রানের ইনিংস। শেষ দিকে আফিফ-সাইফরা ছোট ছোট সংগ্রহ এনে দিলে ভালো লক্ষ্য দেয় জিম্বাবুয়ের সামনে।

জিম্বাবুয়ের হয়ে কাইল জারভিস ৪ ওভারে ৩২ রান দিয়ে ৩ উইকেট নেন। ক্রিস এমপফু ৪ ওভারে দেন ৪২ রান। উইকেট নেন দুটি। এছাড়া রায়ান বার্ল ও মুতুমবজি একটি করে উইকেট নেন।

সর্বশেষ ম্যাচের একাদশে তিন পরিবর্তন এনেছে বাংলাদেশ। নাঈম শেখের অভিষেক হবে বলে গুঞ্জন থাকলেও টেস্ট-ওয়ানডের পর টি-২০ অভিষেক হয়েছে নাজমুল হোসাইন শান্তর। লিটনের সঙ্গে ওপেন করতে নামেন তিনি। এছাড়া লেগ স্পিন অলরাউন্ডার আমিনুল ইসলাম জায়গা পেয়েছেন একাদশে। বাদ পড়েছেন সাব্বির রহমান। তাইজুল ইসলামের জায়গায় পেসার শফিউল ইসলাম ঢুকেছেন একাদশে।


আজ ঢাকায় আসছেন ফিফা প্রেসিডেন্ট
আজ ঢাকায় আসছেন বিশ্ব ফটুবলের নির্বাহী সংস্থা ফিফা সভাপতি জিয়ান্নি
বিস্তারিত
ভারতের সঙ্গে ড্র করল বাংলাদেশ
ম্যাচের ৮৮তম মিনিট পর্যন্ত ম্যাচে স্পষ্ট আধিপত্য ছিল বাংলাদেশের। আক্রমণ
বিস্তারিত
ভারতের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে
কাতার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে কলকাতায় আজ রাতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ভারত।
বিস্তারিত
বরিশালে প্রথমবারের মত হতে যাচ্ছে
সফরকারী শ্রীলংকা ও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের মধ্যকার ম্যাচ দিয়ে
বিস্তারিত
শাহরুখের দলকে হারিয়ে ফাইনালে সাকিবরা
ক্যারিবীয় প্রিমিয়ার লিগে (সিপিএল) শাহরুখ খানের দল ত্রিনবাগো নাইট রাইডার্সকে
বিস্তারিত
এয়ারপোর্ট থেকে ফেরত আসতে হল
রংপুরের বিপক্ষে জাতীয় লিগের প্রথম ম্যাচ খেলতে মঙ্গলবার (৮ অক্টোবর)
বিস্তারিত