গোপালগঞ্জ বশেমুরবিপ্রবিতে ভিসি’র পক্ষে ১০৭ শিক্ষকের বিবৃতি

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্ভুত পরিস্থিতির প্রেক্ষিতে ভিসি’র পক্ষে সাধারণ শিক্ষকরা বিবৃতি দিয়েছেন।

শনিবার সন্ধ্যায় শিক্ষক ডরমেটরী ভবনের সামনে অস্তত ১৫ জন শিক্ষকের উপস্থিতিতে এ বিবৃতি দেয়া হয়। লিখিত বিবৃতি পাঠ করেন কৃষি বিজ্ঞান অনুষদের প্রভাষক মোঃ গোলাম ফেরদৌস। এই বিবৃতিতে ১০৭ জন শিক্ষক স্বাক্ষর করেছেন বলে জানান ওই শিক্ষক।
 
বিবৃতিতে বলা হযেছে, গত ১৯ সেপ্টেম্বর তারিখ থেকে বশেমুরবিপ্রবি-তে সাধারণ শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন যে সিদ্ধান্ত নিয়েছে, একাডেমিক পরিবেশ বজায় রাখার স্বার্থে আমরা সাধারণ শিক্ষকগণ তার সাথে একমত পোষন করছি। উদ্ভুত পরিস্থিতিতে শিক্ষার্থীদের সকল দাবি মেনে নেয়ার পরেও কতিপয় স্বার্থান্বেষী শিক্ষকদের সরাসরি ইন্ধনে শিক্ষার্থীদের আন্দোলন চলমান রাখা অনভিপ্রেত বলে সাধারণ শিক্ষকগণ মনে করছি।

ইতোপূর্বে সাধারণ শিক্ষকদের পক্ষ থেকে বারবার আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে আলোচনা করতে চাইলেও শিক্ষার্থীরা শিক্ষকদের সাথে অসহযোগিতা করে এবং অশোভন আচরণ প্রদর্শন করে। তদুপরি আমরা সাধারণ শিক্ষকগণ উদ্ধুত সমস্যা সমাধানে সবসময় সর্বাত্মক ও আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। এমতবস্থায় বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান পরিস্থিতিতে আমরা গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং সাধারণ শিক্ষার্থীদের উপর বহিরাগতদের হামলার তীব্র নিন্দা জানাচ্ছি।

প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিস্কার করলে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। গত বুধবার জিনিয়ার বহিস্কারাদেশ তুলে নিলেও ভিসির পদত্যাগের এক দফা দাবিতে অন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। যা এখনো চলমান রয়েছে।


৬ হাসপাতাল ঘুরেও ভর্তি নেয়নি
অ্যাজমাজনিত শ্বাসকষ্ট নিয়ে ছয়টি বেসরকারি হাসপাতাল ঘুরেও ভর্তি হতে পারেননি
বিস্তারিত
শ্রমিক বিক্ষোভ, নারায়ণগঞ্জের ৩ পোশাক
নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জে শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদ ও বোনাসের দাবিতে একই
বিস্তারিত
ঠাকুরগাঁওয়ে করোনায় আ’লীগ নেতার মৃত্যু
ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক ও বিশিষ্ট
বিস্তারিত
৩ মাস পর উপজেলা প্রশাসনের
হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে রেমা চা বাগান পুনরায়
বিস্তারিত
পরিবহন শ্রমিকদের সংঘর্ষে রণক্ষেত্র কদমতলী
সিলেট নগরীর দক্ষিণ সুরমার বাস কদমতলী বাস টার্মিনাল এলাকায় পরিবহন
বিস্তারিত
মধুপুরে দাদা-নাতির ধর্ষণের শিকার কিশোরী
টাঙ্গাইলের মধুপুর উপজেলার কালিয়াকুড়ি গ্রামে এক কিশোরীকে অপহরণের পর দাদা-নাতি
বিস্তারিত