ঢাকা আহ্ছানিয়া মিশন

নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রে পারিবারিক সভা

ঢাকা আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রে চিকিৎসা নিতে আসা পরিবারের সদস্যদের নিয়ে পারিবারিক সভার আয়োজন করা হয়। এবারের সভার আলোচ্য বিষয় ছিলো “মাদকদ্রব্য ব্যবহারের সমস্যা ও সহ-ঘটমান মানসিক রোগ”।

শনিবার (২১ সেপ্টেম্বর) সভার শুরুতে সভার উদ্দেশ্যে নিয়ে বক্তব্য প্রদান করেন আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের প্রোগ্রাম অফিসার, উম্মে জান্নাত। পরবর্তীতে নারী মাদকাসক্তি  চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের কাউন্সেলর ফাইরুজ জিহান “মাদকদ্রব্য ব্যবহারের সমস্যা ও সহ-ঘটমান মানসিক রোগ” বিষয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন।

সভায় বিশেষজ্ঞ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের আবাসিক মনোচিকিৎসক ডাঃ মোঃ রাহানুল ইসলাম, তিনি মাদক নির্ভরশীল নারীদের বিভিন্ন মানসিক রোগ নিয়ে এবং এর বিভিন্ন ঝুঁকি নিয়ে আলোচনা করেন।

এছাড়াও তিনি মাদক নির্ভরশীল নারীদের চিকিৎসা পরবর্তীতে সুস্থতা ধরে রাখতে অভিভাবকের করনীয় নিয়ে আলোচনা করেন। সভায় মুক্ত আলোচনা পর্বে অভিভাবকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বিশেষজ্ঞ আলোচক ও নারী কেন্দ্রের স্টাফগন।

সবশেষে রিকভারী শেয়ারিং পর্বে একজন নারী রিকভারী তার সুস্থ্য জীবনের অভিজ্ঞতা শেয়ার করেন। সভাটি চিকিৎসা কেন্দ্রের সেশন রুমে অনুষ্ঠিত হয়েছে। সবশেষে আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের পক্ষ থেকে সকল অভিভাবককে এ সভায় উপস্থিত থেকে অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানিয়ে সভা শেষ করা হয়। সভাটি সঞ্চালনা করেন উক্ত কেন্দ্রের কাউন্সেলর ফারজানা আক্তার সুইটি।


সন্ধ্যায় বঙ্গভবনে যাচ্ছেন প্রধানমন্ত্রী
রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে বঙ্গভবনে যাচ্ছেন প্রধানমন্ত্রী
বিস্তারিত
‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
রেলকে সম্ভাবনাময় লাভজনক খাত হিসেবে অভিহিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
বিস্তারিত
ভারতের চেয়ে ১৭ ধাপ এগিয়ে
অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে দক্ষিণ এশিয়ার এক নম্বর দেশ হিসেবে
বিস্তারিত
মুন্সীগঞ্জে ১৩টি সেতুসহ ৫ উন্নয়ন
মুন্সীগঞ্জে ১৩টি সেতুসহ পাঁচটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ
বিস্তারিত
ঢাকায় হচ্ছে আরো দুই মেট্রোরেল
রাজধানীতে যানজট নিরসনসহ গতিশীলতা বাড়াতে ৯৩ হাজার ৮০০ কোটি টাকা
বিস্তারিত
আন্দোলন প্রত্যাহার, তবে ক্লাসে ফিরছেন
বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর শুরু হওয়া আন্দোলন স্থগিতের
বিস্তারিত