ঢাকা আহ্ছানিয়া মিশন

নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রে পারিবারিক সভা

ঢাকা আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রে চিকিৎসা নিতে আসা পরিবারের সদস্যদের নিয়ে পারিবারিক সভার আয়োজন করা হয়। এবারের সভার আলোচ্য বিষয় ছিলো “মাদকদ্রব্য ব্যবহারের সমস্যা ও সহ-ঘটমান মানসিক রোগ”।

শনিবার (২১ সেপ্টেম্বর) সভার শুরুতে সভার উদ্দেশ্যে নিয়ে বক্তব্য প্রদান করেন আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের প্রোগ্রাম অফিসার, উম্মে জান্নাত। পরবর্তীতে নারী মাদকাসক্তি  চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের কাউন্সেলর ফাইরুজ জিহান “মাদকদ্রব্য ব্যবহারের সমস্যা ও সহ-ঘটমান মানসিক রোগ” বিষয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন।

সভায় বিশেষজ্ঞ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের আবাসিক মনোচিকিৎসক ডাঃ মোঃ রাহানুল ইসলাম, তিনি মাদক নির্ভরশীল নারীদের বিভিন্ন মানসিক রোগ নিয়ে এবং এর বিভিন্ন ঝুঁকি নিয়ে আলোচনা করেন।

এছাড়াও তিনি মাদক নির্ভরশীল নারীদের চিকিৎসা পরবর্তীতে সুস্থতা ধরে রাখতে অভিভাবকের করনীয় নিয়ে আলোচনা করেন। সভায় মুক্ত আলোচনা পর্বে অভিভাবকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বিশেষজ্ঞ আলোচক ও নারী কেন্দ্রের স্টাফগন।

সবশেষে রিকভারী শেয়ারিং পর্বে একজন নারী রিকভারী তার সুস্থ্য জীবনের অভিজ্ঞতা শেয়ার করেন। সভাটি চিকিৎসা কেন্দ্রের সেশন রুমে অনুষ্ঠিত হয়েছে। সবশেষে আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের পক্ষ থেকে সকল অভিভাবককে এ সভায় উপস্থিত থেকে অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানিয়ে সভা শেষ করা হয়। সভাটি সঞ্চালনা করেন উক্ত কেন্দ্রের কাউন্সেলর ফারজানা আক্তার সুইটি।


দুই ঘণ্টায় কাজ শেষ করেই
নিজের কাজ দুই ঘণ্টায় শেষ করে বাসায় চলে যেতে পারবেন
বিস্তারিত
আরও ১১ জনপ্রতিনিধি বরখাস্ত
কর্মস্থলে অনুপস্থিতি, প্রধানমন্ত্রী প্রদত্ত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা
বিস্তারিত
এরকম দিন থাকবে না :
খারাপ দিন কেটে গিয়ে সুদিন ফিরে আসার প্রত্যাশা ব্যক্ত করেছেন
বিস্তারিত
দেশে করোনো রোগী শনাক্তে নতুন
দেশে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা।
বিস্তারিত
করোনায় মারা গেলেন দেশের প্রখ্যাত
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন দেশের প্রখ্যাত ইউরোলজিস্ট ডা. মনজুর
বিস্তারিত
ন্যাশনাল ব্যাংকের ৬০ লাখ টাকা
রাজধানীতে ন্যাশনাল ব্যাংকের টাকা চুরির সঙ্গে জড়িত চারজনকে গ্রেপ্তার করেছে
বিস্তারিত