কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচন

সরে দাঁড়ালেন আ.লীগের বিদ্রোহী প্রার্থী, দলীয় পদ থেকে পদত্যাগ

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আসন্ন ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহাজান আলী মনোনয়নপত্র প্রত্যাহার করে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন। সেই সাথে সাংগঠনিকভাবে দলীয় পদ থেকে পদত্যাগ করে জেলা আ.লীগের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে জানা যায়।

রবিবার (২২ সেপ্টেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে নিজ মনোনয়নপত্র প্রত্যাহার করে নির্বাচন থেকে সরে দাঁড়ান। 

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং  কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান। এ খবর লেখা পর্যন্ত চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মোঃ শাহাজান আলী এবং ভাইস চেয়ারম্যান পদে মোঃ ইকরামুল হক ও কে এম আশরাফুজ্জামান মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। 

মনোনয়ন প্রত্যাহার ও দলীয় পদ থেকে পদত্যাগের বিষয়ে উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহাজান আলী এই প্রতিবেদককে জানান, আমাদের শেষ ঠিকানা দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়ে আমার মনোনয়নপত্র প্রত্যাহার করেছি এবং কোটচাঁদপুর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করে জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লিখিত পদত্যাগপত্র জমা দিয়েছি।

বাংলাদেশ নির্বাচন কমিশন গত ৩ সেপ্টেম্বর উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৩-এর বিধি ১৩ অনুযায়ী সংযোজিত তফসিলে বর্ণিত পঞ্চম ও শেষ ধাপের উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য কোটচাঁদপুর উপজেলায় আগামী ১৪ অক্টোবর ভোট গ্রহণের দিন ধার্য করে প্রজ্ঞাপন জারি করে। তফসিল অনুযায়ী ১২ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ সেপ্টেম্বর ধার্য করা হয়েছিল।


শেরপুর সীমান্তে বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন
শেরপুরের নালিতাবাড়ী সীমান্তের মধুটিলা ইকোপার্কের মহুয়া রেস্ট হাউজে ১৬ অক্টোবর
বিস্তারিত
কিশোরগঞ্জে বিচারকের বিরুদ্ধে আইনজীবীর মামলা
কিশোরগঞ্জ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো.
বিস্তারিত
পীরগঞ্জে পুলিশ-গ্রামবাসী সংঘর্ষ, ৫ পুলিশ
রংপুরের পীরগঞ্জ উপজেলার ভেন্ডাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রে পুলিশ হেফাজতে থাকাকালিন
বিস্তারিত
স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা কমিটির সভা
ইন্টার-পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ)’র স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।
বিস্তারিত
সিরাজগঞ্জে মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রির অপরাধে
সিরাজগঞ্জ সদর উপজেলার পোড়াবাড়ি এলাকায় মারিয়া ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি
বিস্তারিত
সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নারী নিহত
বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় সংযোগ মহাসড়কের সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার নলকা সেতু
বিস্তারিত