যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের অফিস গুড়িয়ে দিল ডিএনসিসি

মেয়র আতিকুল ইসলামের উপস্থিতিতে রাজধানীর উত্তরায় যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের দুটি অফিস গুড়িয়ে দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। রোববার (২২ সেপ্টেম্বর) বেলা সাড়ে এগারটা থেকে বিকাল তিনটা পর্যন্ত চালানো অভিযানে ফুটপাতে অবৈধভাবে নির্মাণ করা উত্তরা-৩ নম্বর সেক্টরের ওই দুটি অফিস গুড়িয়ে দেয়া হয়।  

অভিযান চলাকালে সাংবাদিকদের কাছে নিজের প্রতিক্রিয়ায় মেয়র আতিকুল ইসলাম বলেন, ফুটপাথ মানুষের হাঁটার জন্য এখানে কেউ দোকানপাট বা স্থাপনা তৈরি করবেন না। জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টির করবেন না।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে দুর্নীতি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। প্রধানমন্ত্রীর এমন সাহসী ও সময় উপযোগী সিদ্ধান্তে জন্য ডিএনসিসির পক্ষ থেকে আমরা রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

ডিএনসিসি মেয়র বলেন, আমি সকলকে বিনীতভাবে অনুরোধ করছি আপনারা আমাদের ফুটপাতগুলো মুক্ত করে দেবেন। মানুষ ফুটপাত দিয়ে হাঁটলে রাস্তায় গাড়ি নির্বিঘ্নে চলতে পারবে, কোনো যানজট থাকবে না। প্রধানমন্ত্রী বলেছেন, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স। আমাদের সবাইকে এই শহরটাকে ভালোবাসতে হবে, এই দেশটাকে ভালোবাসতে হবে। ফুটপাতে হকাররা আছে, অনেক বড় বড় মার্কেটের সিঁড়ি রয়েছে ফুটপাতের ওপর। জনগণকে কষ্ট দিয়ে নিজেদের স্বার্থে কোনো কিছু করতে দেয়া হবে না। আজকে উত্তরা থেকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু হয়েছে।

আতিকুল ইসলাম আরো বলেন, পর্যায়ক্রমে ঢাকা উত্তরের সব জায়গায় ডিএনসিসি অভিযান পরিচালনা করবে। আমরা ফুটপাতে কোনো রকম অবৈধ দখল দেখতে চাই না। এখন সময় হয়েছে ফুটপাতগুলো জনগণকে বুঝিয়ে দেওয়ার। আজকের উচ্ছেদের ওপর আগামীকাল পর্যালোচনা অনুষ্ঠিত হবে। পরশু আবারও উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

এদিকে অভিযানের নেতৃ্ত্ব দেয়া ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট অবৈধ দখলদার ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোকে মৌখিকভাবে সতর্ক করে দিচ্ছেন, যেন দখলমুক্ত করা জায়গা ফের দখল না করা হয়।

উল্লেখ্য, উত্তরা-৩ নম্বর সেক্টরে ফুটপাতের একটি বড় অংশ দখল করে স্থানীয় আওয়ামী যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ রাজনৈতিক অফিস চালিয়ে আসছিল। প্রথম দিনের অভিযানে উত্তরা ৩ নম্বর সেক্টর, সোনারগাঁও জনপদ, ৭ নম্বার সেক্টরের কিছু অংশে আরো শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। প্রথম দিনের অভিযানে বিপুল সংখ্যক পুলিশ ও সিটি করপোরেশনের শতাধিক কর্মী অংশ নেয়।


সন্ধ্যায় বঙ্গভবনে যাচ্ছেন প্রধানমন্ত্রী
রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে বঙ্গভবনে যাচ্ছেন প্রধানমন্ত্রী
বিস্তারিত
‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
রেলকে সম্ভাবনাময় লাভজনক খাত হিসেবে অভিহিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
বিস্তারিত
ভারতের চেয়ে ১৭ ধাপ এগিয়ে
অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে দক্ষিণ এশিয়ার এক নম্বর দেশ হিসেবে
বিস্তারিত
মুন্সীগঞ্জে ১৩টি সেতুসহ ৫ উন্নয়ন
মুন্সীগঞ্জে ১৩টি সেতুসহ পাঁচটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ
বিস্তারিত
ঢাকায় হচ্ছে আরো দুই মেট্রোরেল
রাজধানীতে যানজট নিরসনসহ গতিশীলতা বাড়াতে ৯৩ হাজার ৮০০ কোটি টাকা
বিস্তারিত
আন্দোলন প্রত্যাহার, তবে ক্লাসে ফিরছেন
বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর শুরু হওয়া আন্দোলন স্থগিতের
বিস্তারিত