শেরপুরে সপ্তাহব্যাপী বৃক্ষ রোপন অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধন

"ফলদ বৃক্ষে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” ও “শিক্ষায় বন প্রতিবেশ, আধুনিক বাংলাদেশ”- এই দুই প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরে সাতদিন ব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা বৃক্ষমেলা উদ্বোধন করা হয়েছে। ২৩ সেপ্টেম্বর সোমবার ডিসি উদ্যানে জেলা প্রশাসন, বন অধিদপ্তর ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি ও শেরপুর জেলা প্রশাসক আনার কলি মাহবুব যৌথভাবে এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। মেলায় ৪১টি স্টল অংশগ্রহণ করেছে। এ মেলাটি আগামী সাত দিন ব্যাপী চলবে।

এ উপজক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে র‌্যালিটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ডিসি উদ্যান চত্বরে গিয়ে শেষ হয়। পরে শেরপুর জেলা প্রশাসক আনার কলি মাহবুবের সভাপতিত্বে এবং সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অহনা জিন্নাতের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ বিল্লাল হোসেন, ময়মনসিংহ বিভাগীয় বন কর্মকর্তা একেএম রুহুল আমিন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (উপ-পরিচালক) আলহাজ্ব কৃষিবিদ মো. আশরাফ উদ্দিন প্রমুখ।

উদ্বোধনের পরে অতিথিরা বিভিন্ন স্টল পরিদর্শন করেন। এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নমিতা দে, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তোফায়েল আহম্মেদ, সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিরোজ আল মামুন, সদর উপজেলার সহকারী কমিশনার (ভুমি) ফারুক আল মাসুদ, সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফ ফয়সাল খান, সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জহিরুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা পিকন কুমার সাহা, শেরপুর প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমানসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, স্কুল-কলেজের শিক্ষক, শিক্ষার্থীরা, গন্যমান্য ও জেলার বিভিন্ন এলাকার নার্সারী মালিকরা উপস্থিত ছিলেন।


ভেঙেছে বাঁশের সাঁকো, দুর্ভোগে গ্রামবাসী
  কয়েক  দিনের টানা  বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢলে
বিস্তারিত
করোনা রোগী ভর্তি হওয়ায় শেবাচিমের
তথ্য গোপন করে করোনা আক্রান্ত ২ রোগী সেবা নিতে যাওয়ায়
বিস্তারিত
ডোমারে আশ্রয়ন প্রকল্প বন্ধের দাবিতে
নীলফামারীর ডোমারে আশ্রয়ন প্রকল্প বন্ধ করার দাবিতে মানবন্ধন করেছেন স্থানীয়
বিস্তারিত
চুনারুঘাটে পাহাড়ি ঢলে ঘরবাড়ি রাস্তা
হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় পাহাড়ি ঢলে ঘরবাড়ি রাস্তা ব্রিজ ফসলের
বিস্তারিত
চুনারুঘাটে বজ্রপাতে কৃষকের মৃত্যু
  বজ্রপাতে হবিগঞ্জ জেলার চুনারুঘাটে শাহজাহান  মিয়া(৪৩) নামে এক কৃষকের মৃত্যু
বিস্তারিত
সিরাজগঞ্জে প্রভাবশালী দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ-ভাংচুর,
সিরাজগঞ্জের বেলকুচিতে আওয়ামী লীগের প্রভাবশালী ২ গ্রুপের মধ্যে সংঘর্ষ গাড়ী
বিস্তারিত