আশরাফুলের পর নাসিরও অকৃতকার্য

জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) অংশ নিতে হলে খেলোয়াড়দের বিপ টেস্টে পাস করা বাধ্যতামূলক করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পাস মার্ক নির্ধারণ করা হয়েছে ১১। তাতে জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল ফেল করেছেন। ফিটনেস পরীক্ষায় কৃতকার্য হতে পারেননি অলরাউন্ডার নাসির হোসেনও।

মঙ্গলবার বিপ টেস্টে ৯.৬ পয়েন্ট পেয়েছেন মোহাম্মদ আশরাফুল। আর নাসির পেয়েছেন ৯.৭ পয়েন্ট। এনসিএল খেলতে হলে ফের তাদের পরীক্ষায় বসতে হবে।

এদিন আরও বিপ টেস্ট দিয়েছেন আবু হায়দার রনি, আরাফাত সানি, জাহিদুজ্জামান, সৈকত আলি, মার্শাল আইয়ুব, শামসুর রহমান শুভ, আল আমিন জুনিয়র, ইলিয়াস সানি, মেহেদি মারুফ, শুভাগত হোম চৌধুরী, নাজমুল ইসলাম অপু, জুবায়ের হোসেন লিখন, মোহাম্মদ শরিফ, আলী আহমেদ মানিক, নাদিফ চৌধুরী ও মোহাম্মদ শাকিল।

১১.১ নিয়ে বিপ টেস্টে পাস করেছেন পেসার আবু হায়দার। জাহিদুজ্জামান ১২.৯ ও সৈকত আলি ১১.৪ পয়েন্ট নিয়ে উত্তীর্ণ হয়েছেন। তবে উৎরাতে পারেননি স্পিনার আরাফাত সানি। তার স্কোর ১০.৯ পয়েন্ট।

মার্শাল আইয়ুব ১১.৪, শামসুর রহমান ১১.৩, আল আমিন জুনিয়র ১১.৩, মেহেদি মারুফ ১১.৮, শুভাগত ১১, অপু ১১.১ ও জুবায়ের লিখন ১১.২ পয়েন্ট পেয়ে কৃতকার্য হয়েছেন।

এই টেস্টে পেসার মানিক ১২.৮ ও উইকেটরক্ষক শাকিল ১২.৬ পয়েন্ট নিয়ে উতরে গেছেন। তবে ইলিয়াস সানি, নাদিফ চৌধুরী ব্যর্থ হয়েছেন। সানি ১০ ও নাদিফ ১০.৪ পয়েন্ট করতে পেরেছেন।

বিপ টেস্টে পাস করতে না পারলেও অবশ্য নিরাশ হওয়ার কিছু নেই। আরও কয়েকবার পরীক্ষা দেয়ার সুযোগ থাকছে। সবশেষ পরীক্ষায় উৎরাতে পারলেও এনসিএলে খেলতে পারবেন তারা।


করোনায় প্রথম কোনো ফুটবলারের মৃত্যু
করোনাভাইরাসের থাবায় প্রথম ফুটবলার হিসেবে মারা গেলেন ডেইভার্ট ফ্রান্স রোমান
বিস্তারিত
যার ভুলে ২০১১ বিশ্বকাপ দল
সবারই স্বপ্ন থাকে বিশ্বকাপ খেলার, আর সেটা যদি হয় নিজ
বিস্তারিত
আল্লাহর কাছে ক্ষমা চাই :
পবিত্র শবে কদরের রাতে মুমিন বান্দারা ক্ষমাপ্রার্থনা ও শান্তি-সমৃদ্ধি কামনায়
বিস্তারিত
৪২ লাখে মাশরাফির ব্রেসলেট বিক্রি
করোনাভাইরাস-সংকটে দুস্থ মানুষদের পাশে দাঁড়াতে নিজের পছন্দের ব্রেসলেটটি নিলামে তুলেছেন
বিস্তারিত
ভারতের বিশ্বকাপ জয়ী মাঠ রূপ
মহেন্দ্র সিং দুর্দান্ত ফিনিশিংয়ে ২০১১ বিশ্বকাপে ভারত দ্বিতীয়বারের মতো ক্রিকেটের
বিস্তারিত
‘আমাদের সঙ্গে যা করেন তা
শুক্রবার তামিম ইকবালের ফেসবুক লাইভে অতিথি হয়ে এসেছিলেন ভারতের জাতীয়
বিস্তারিত