আবরার ফাহাদ হত্যার দায় ছাত্রলীগের নয় : গোলাম রাব্বানী

শিবির কর্মী সন্দেহে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদতে পিটিয়ে হত্যার ঘটনার দায় ছাত্রলীগের নয় বলে দাবি করেছেন সংগঠনটির বহিষ্কৃত সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

সোমবার (৭ অক্টোবর) বিকালে এ ঘটনায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে সাধারণ সম্পাদকের পদ হারানো গোলাম রাব্বানী ফেসবুকে স্ট্যাটস দেন। তাতে তিনি লিখেন,

‘দায়টা কোনোভাবেই সংগঠনের নয়, সংগঠন তো শিক্ষা-শান্তি-প্রগতির মূলমন্ত্রে উজ্জীবিত হবার দীক্ষা দেয়; সত্য, সুন্দর, ইতিবাচকতা আর মানবিকতার জয়গান গাইতে শেখায়।

দায়টা ব্যক্তি বিশেষের। তবে পরিতাপের বিষয়, এক মণ দুধে কয়েক ফোটা গো-মূত্রের ন্যায় গুটিকয়েক বিপথগামী, প্রতিক্রিয়াশীলদের অপকর্মের দায়ভার পুরো সংগঠনের ওপরই বর্তায়।

ঘটনা যাই হোক, আইনের ছাত্র হিসেবে এটুকু বুঝি, মার্ডার ক্যান নট বি জাস্টিফাইড বাই এনি মিনস!

অপরাধীর একটাই পরিচয়, সে অপরাধী! সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আবরারের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।’

উল্লেখ্য, রবিবার দিবাগত রাত ৩টার দিকে বুয়েটের শের-ই-বাংলা হলের নিচ তলা থেকে আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়। শেরে বাংলা হলের দ্বিতীয় তলা থেকে তার মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ। আবরার ফাহাদের শরীরের পেছনে, বাম হাতে ও কোমর থেকে পায়ের নিচ পর্যন্ত আঘাতের কালো দাগ দেখতে পাওয়া যায়। ফাহাদকে শিবির সন্দেহে ছাত্রলীগের কর্মীরা তাকে পিটিয়ে হত্যা করে বলে অভিযোগ করেছে শিক্ষার্থীরা।

বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) শিক্ষার্থী আবরার ফাহাদের বাড়ি কুষ্টিয়া শহরে। বাবা বরকত উল্লাহ এনজিও কর্মী। আর মা রোকেয়া বেগম কিন্ডার গার্টেন স্কুলে শিক্ষকতা করেন। দুই ভাইয়ের মধ্যে আবরার বড়। তার ছোট ভাই ঢাকা কলেজে পড়ে। আবরার ফাহাদ শের-ই বাংলা হলের ১০১১ নম্বর রুমে থাকতেন।

এই ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। এদের মধ্যে ৯জনকে আটক করেছে পুলিশ।


বিএনপি নেতাদের বাড়ি ঘেরাও করতে
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য দলের সর্বস্তরে আন্দোলন কর্মসূচির
বিস্তারিত
‘গুজব সৃষ্টি করে আন্দোলনের ইস্যু
বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমকে কাজে লাগিয়ে গুজব সৃষ্টি করছে বলে মন্তব্য
বিস্তারিত
বিএনপি দুর্ভোগ ও গুজবের রাজনীতি
নোয়াখালী জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে সড়ক ও
বিস্তারিত
সব ধরনের গুজবের জন্য বিএনপিকে
দেশের সব ধরনের গুজব সৃষ্টির জন্য বিএনপিকে দায়ী করলেন সড়ক
বিস্তারিত
সারাদেশে বিএনপির সমাবেশের ডাক
সারাদেশে সমাবেশ ডাক দিয়েছে বিএনপি। কারাবন্দি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার
বিস্তারিত
বিএনপিকে সুবিধা দিতে বুয়েট অস্থির:
বিরোধী দল বিএনপিকে রাজনৈতিক সুবিধা দিতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)
বিস্তারিত