আবরারের বাড়ি যাচ্ছেন বুয়েট ভিসি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম কুষ্টিয়ায় আবরারের বাড়ির উদ্দেশে রওনা দিয়েছেন। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে ভিসির পিএস কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

কামরুল ইসলাম বলেন, আবরারের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে ভিসি কুষ্টিয়ায় যাচ্ছেন। বিকেল ৩টা নাগাদ তিনি আবরারের বাড়িতে পৌঁছাতে পারেন।

গত রোববার দিবাগত রাত ৩টার দিকে বুয়েটের শেরে বাংলা হলের নিচতলা থেকে আবরার ফাহাদের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সোমবার রাতে ১৯ জনকে আসামি করে তার বাবা বরকত উল্লাহ ঢাকার চকবাজার থানায় মামলা করেন।

এদিকে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনার ৪৮ ঘণ্টা পর প্রকাশ্যে আসেন অধ্যাপক সাইফুল ইসলাম। সে সময় আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনাকে ‘মৃত্যু’ বলে মন্তব্য করেন তিনি। উপাচার্যের এমন মন্তব্য শুনে আন্দোলনরত শিক্ষার্থীরা ক্ষোভে ফেটে পড়েন।

পরে তারা আবরারের মৃত্যু নয় তার খুন হয়েছে বলে চিৎকার শুরু করলে উপাচার্য বলেন, ‘ঠিক আছে খুনই হয়েছে। ঘটনার পর থেকে আমি অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছি। প্রেস বিজ্ঞপ্তি দিয়েছি। পাঁচ থেকে ছয়জনকে নিয়ে বসেছি। সবতো আমার হাতে নেই, যেগুলো আমার হাতে আছে সেগুলো আমি করছি। নীতিগতভাবে তোমাদের পূর্ণ সমর্থন দিচ্ছি। সারা দিন মন্ত্রী মহোদয়ের সঙ্গে কথা বলেছি। তোমরা অধৈর্য হবে না।’

এ সময় শিক্ষার্থীরা তাদের দাবির বিষয়ে সিন্ধান্ত না দিয়ে উপাচার্যকে ক্যাম্পাস না ছাড়ার দাবি জানান। শিক্ষার্থীরা তাদের দাবির বিষয়ে অনড় ও প্রশাসনের সিদ্ধান্ত জানতে চাইলে অধ্যাপক সাইফুল ইসলাম বলেন, ‘আমি তো কোনো অন্যায় করিনি।’ এ কথা শোনার পর উপস্থিত শিক্ষার্থীরা ‘ভুয়া ভুয়া’ স্লোগান দিতে থাকেন।


ক্লাস ফাঁকি দিয়ে পার্কে, মুচলেকা
চাঁদপুরের ফরিদগঞ্জে ক্লাসের সময় ফাঁকি দিয়ে স্কুল-কলেজের শিক্ষার্থীরা পার্কে আড্ডা
বিস্তারিত
স্ত্রীর সহযোগিতায় শ্যালিকাকে ধর্ষণ ও
ঢাকার সাভারে স্ত্রীর সহযোগিতায় কিশোরী শ্যালিকাকে ধর্ষণ ও এক শিশুকে
বিস্তারিত
সিরাজগঞ্জে জুতার ভেতরে রাখা ইয়াবাসহ
সিরাজগঞ্জে পরিহিত বার্মিস জুতার ভেতরে রাখে ইয়াবাসহ নুরুল আলম (৪০)
বিস্তারিত
সিরাজগঞ্জে আ’লীগ নেতা অ্যাড. মারুফ
সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, আওয়ামী লীগ নেতা অ্যাড.
বিস্তারিত
সিরাজগঞ্জে মাদক সেবনের দায়ে ১১
সিরাজগঞ্জের রায়গঞ্জে মাদক সেবনের দায়ে ১১ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ
বিস্তারিত
সখীপুরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার
টাঙ্গাইলের সখীপুরে ২১০ পিস ইয়াবাসহ গাজীউর রহমান গাজী (৪০) নামের
বিস্তারিত