বুয়েটে স্থগিত হচ্ছে ছাত্রলীগের কার্যক্রম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কার্যক্রম স্থগিত করা হচ্ছে। আজ বুধবার এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে বলে আওয়ামী লীগ এবং ছাত্রলীগের দায়িত্বশীল সূত্রগুলো নিশ্চিত করেছে। গতকাল মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সংক্রান্ত নির্দেশনা দিয়েছেন বলে জানা গেছে।

গতকাল রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাসভবন গণভবনে আওয়ামী লীগের কয়েকজন নেতার সঙ্গে ছাত্রলীগের বিভিন্ন বিষয় নিয়ে কথা বার্তা বলেন। প্রকৌশল বিশ্ববিদ্যালয় নিয়েও কথা বলেন। এ সময় তিনি বুয়েটের ঘটনাটার দ্রুত তদন্ত, বিচার এবং প্রকৃত দোষীদের আইনের আওতায় আনার ব্যাপারে কঠোর বার্তা দিয়েছেন বলে জানা গেছে। একই সাথে তিনি এ ঘটনার সাথে যারা জড়িত তারা যে দলেরই হোক না কেন তাদের উপযুক্ত শাস্তি দেওয়ার নির্দেশনা দেন।

আলোচনাকালে আওয়ামী লীগের একজন যুগ্ম সাধারণ সম্পাদক জানান যে, বুয়েটে এখন ছাত্ররাজনীতি বন্ধের একটা দাবি উঠছে। এর প্রেক্ষিতে প্রধানমন্ত্রী বলেন যে, ছাত্র রাজনীতি যদি জনগণের কল্যাণ না করতে পারে এবং ছাত্ররাই যদি ছাত্র রাজনীতি বন্ধ চায় সেটা তাদের বিষয়। এ ব্যাপারে আমাদের কোনো অবস্থান বা কোনো বক্তব্য রাখা ঠিক নয়। এ বিষয়ে আমাদের চুপ থাকাই ভালো। তবে প্রধানমন্ত্রী বলেছেন যে, ছাত্রলীগের যে সমস্ত কর্মকাণ্ড তাতে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কর্মসূচী আপাতত বন্ধ রাখা উচিৎ। এ ব্যাপারে ইতিমধ্যে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি এবং সাধারণ সম্পাদককে জানিয়ে দেওয়া হয়েছে। তারা আজ বুধবার সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারে বলে জানা গেছে।


খালেদা জিয়ার জামিনে সরকার হস্তক্ষেপ
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বেগম খালেদা জিয়ার জামিনের ব্যাপারে
বিস্তারিত
বিএনপি নেতা নিপুণ-আশফাকের আগাম জামিন
শাহবাগ থানায় পুলিশের দায়ের করা মামলায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির
বিস্তারিত
মাকে ঢুকতে দেয়নি, অথচ ছেলে
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রোকেয়া হলে ছেলে নিয়ে প্রবেশের অভিযোগ উঠেছে
বিস্তারিত
‘এই মুহূর্তে সংঘাতে যেতে চায়
বিএনপি এই মুহূর্তে কোনো সংঘাতে যেতে চায় না বলে জানিয়েছেন
বিস্তারিত
পিয়াজ ছাড়া রান্না হলে, আওয়ামী
পিয়াজ কিনতে গিয়ে মানুষকে হিমশিম খেতে হচ্ছে জানিয়ে জাতীয় পার্টির
বিস্তারিত
ব্যর্থ মন্ত্রীদের সরিয়ে দেয়া হবে
মন্ত্রিসভায় যারা ভালো করবে না তাদের দায়িত্বে পরিবর্তন আনা হবে।
বিস্তারিত