সিরাজগঞ্জে নলকা-দশসিকা সড়ক বেহাল, চরম দুর্ভোগ

নলকা-দশসিকা সড়কের ঝাটিবেলাই মোড় এলাকার বেহালাবস্থা-আলোকিত বাংলাদেশ।

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার নলকা-দশসিকা সড়কটি এখন বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। এ কারণে এলাকাবাসী চরম দুর্ভোগ পোহাচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

অভিযোগে প্রকাশ, উক্ত উপজেলার জনগুরুত্বপূর্ণ প্রায় ১০ কিলোমিটার এ সড়কের অধিকাংশ স্থানে কার্পেটিং, পিচ, খোয়া উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে দীর্ঘদিন ধরে। সামান্য বৃষ্টিতেই এসব গর্তে কাদা-পানি জমে মরণফাঁদে পরিণত হয়। বিকল্প পথ না থাকায় এ সড়ক দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে অটোভ্যান-রিক্সা, সিএনজি, টেম্পু, নছিমন, করিমন, মাইক্রোবাস, ট্রাকসহ বিভিন্ন প্রকার যানবহন চলাচল করছে। এতে দুর্ভোগের পাশাপাশি প্রতিদিন ছোটখাট দুর্ঘটনাও ঘটছে।

এ উপজেলার ঝাটিবেলাই গ্রামের সমাজসেবক আইয়ুব আলীসহ স্থানীয়রা আক্ষেপ করে বলছেন, ওই সড়কের এ বেহাল অবস্থার কারণে গর্ভবতী নারীসহ বিভিন্ন জটিল রোগীদের জরুরি অবস্থায় হাসপাতালে নেয়া দুরূহ হয়ে পড়ে। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা চলাচলে দুর্ভোগ পোহাচ্ছে। এমনকি এ অঞ্চলের ছেলেমেয়েদের বিয়ে অনুষ্ঠানও জাঁকজমকভাবে হয় না। তারা এ সমস্যার দ্রুত সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান।

এ বিষয়ে কামারখন্দ উপজেলা চেয়ারম্যান এসএম শহিদুল্লাহ সবুজ সাংবাদিকদের বলেন, ইতোমধ্যেই ওই সড়কটি সংস্কারের বিষয়ে সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগকে অবহিত করা হয়েছে।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম জানান, সড়কটি মেরামতের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে অর্থ বরাদ্দ চাওয়া হয়েছে। বরাদ্দ পাওয়া গেলে সড়কটি সংস্কারের উদ্যোগ নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।


এসএসসির ফল জানবেন যেভাবে
এসএসসি ও সমমান পরীক্ষা-২০২০ এর ফলাফল প্রকাশ করা হবে আজ
বিস্তারিত
বিশিষ্ট শিল্পপতি আব্দুল মোনেম খান
দেশের বিশিষ্ট শিল্পপতি ও মোনেম গ্রুপের চেয়ারম্যান আব্দুল মোনেম খান
বিস্তারিত
চাঁদপুর-ঢাকা লঞ্চ চলাচল শুরু, মানা
দীর্ঘ দুই মাস বন্ধের পর আজ চাঁদপুর থেকে সারা দেশে
বিস্তারিত
১২ মামলার শীর্ষ সন্ত্রাসীর পা
নাটোরের গুরুদাসপুর উপজেলায় হত্যা, মাদক, ছিনতাইসহ ১২ মামলার আসামি মিঠু
বিস্তারিত
সাঁথিয়ায় প্রধানমন্ত্রীর প্রণোদনা বঞ্চিত শিক্ষকরা,
পাবনার সাঁথিয়ায় অধ্যক্ষের গাফলতির কারণে প্রধানমন্ত্রী কর্তৃক দেয় প্রণোদনা থেকে
বিস্তারিত
রামেক হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে
করোনা উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়
বিস্তারিত