ভাঙ্গায় কেরামত হত্যা মামলায় ৭ জনের ফাঁসি আদেশ

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় পিকআপ ভ্যানচালক কেরামত হাওলাদারকে (৩৫) হত্যা মামলার রায়ে ৭ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা করেছেন।

বৃহস্পতিবার দুপুরে ফরিদপুর জেলা দায়রা জজ আদালতের বিচারক মোঃ সেলিম মিয়া এ আদেশ দেন। ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলো- উপজেলার চান্দ্র ইউনিয়নের চান্দ্রা গ্রামের মৃত আব্দুল মোল্লার পুত্র তোফা মোল্লা (৩০), আব্দুল মান্নানের পুত্র পলাশ ফকির (৩৫), সামচুল হক খালাসীর পুত্র সিদ্দিক খালাসী (৪০), আব্দুল মালেক মাতুব্বারের পুত্র এরশাদ মাতুব্বার (৪০), মৃত আব্দুল মালেক মাতুব্বারের পুত্র নাঈম মাতুব্বার (৩৫), গিয়াসউদ্দিনের পুত্র আনোয়ার ওরফে আনু মোল্লা (৩০) ও মৃত মসলেম খাঁর পুত্র সিরাজুল খাঁ (৩০)।

রায় ঘোষণার সময় ৭ আসামির মধ্যে ৫ আসামি উপস্থিত ছিল। এদের মধ্যে আসামি নাঈম মাতুব্বার ও সুরুজ ওরফে সিরাজুল খাঁ পলাতক রয়েছেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর (ভারপ্রাপ্ত) দুলাল চন্দ্র সরকার সূত্রে জানা যায়, গত ২০১৪ সালের ১৪ ডিসেম্বর রাতে বাড়ি যাওয়ার সময়ে উত্তর লোহাড়দিয়া গ্রামের পিকআপ ভ্যানচালক কেরামত হাওলাদার (৩৫) নিখোঁজ হন। পরদিন পার্শ্ববর্তী দীঘলকান্দা বিলের মধ্যে পুকুর থেকে ওই পিকাপ চালকের গলা ও পেটকাটা মরদেহ উদ্ধার করে ভাঙ্গা থানা পুলিশ। এরপর কেরামতের স্বজনেরা লাশ শনাক্ত করে।

এ ঘটনার পর কেরামতের ভাই একরাম হাওলাদার বাদী হয়ে রাতে ভাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই সময়ে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মিরাজ মোবাইল কললিস্টির সূত্র ধরে তোফা মোল্লাকে তার বাড়ি থেকে তাকে আটক করে। তোফাকে ব্যাপক জিজ্ঞাসার পর সে হত্যা করার কথা এবং এ ঘটনার সাথে জড়িত সকলের নাম প্রকাশ করে। পরে তার দেয়া তথ্য অনুযায়ী একে একে পুলিশ সব আসামিকে আটক করতে সক্ষম হয়।  পরের বছর ৭ জন আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট বা অভিযোগপত্র দাখিল করেন। 

মামলাটি দীর্ঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণের পর বৃহস্পতিবার আদালত এ রায় ঘোষণা করেন। রায় শোনার পর আসামি ও তার স্বজনের কান্নায় ভেঙে পড়েন। পরে পুলিশ আসামিদের জেল হাজতে প্রেরণ করে।


মুন্সীগঞ্জে লবণের দাম বৃদ্ধির গুজব
মুন্সীগঞ্জে লবণের কৃত্রিম সংকট তৈরি করে যাতে কেউ বিশৃঙ্খলা করতে
বিস্তারিত
আমতলীতে ইটভাটায় চাঁদা দাবি, শ্রমিকদের
বরগুনার আমতলীতে ইটভাটায় চাঁদা দাবি ও মারধোরের অভিযোগে মঙ্গলবার দুপুরে
বিস্তারিত
নকলায় ভ্রাম্যমাণ আদালতে ৫০ হাজার
শেরপুরের নকলায় নিষিদ্ধ পলিথিন ব্যাগ মজুদ ও বিক্র করার অপরাধে
বিস্তারিত
সিরাজগঞ্জে হাটের অবৈধ স্থাপনা উচ্ছেদ
সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী সলঙ্গা হাটের সরকারি জমির উপর নির্মিত
বিস্তারিত
হবিগঞ্জে গুজব তাড়াতে লবণ বাজারে
সোমবার (১৮ নভেম্বর) দিবাগত রাতে হঠাৎ হবিগঞ্জ জেলাজুড়ে লবণের দাম
বিস্তারিত
এমপি সোহেল হাজারীর বিরুদ্ধে দায়েরকৃত
দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পর অবশেষে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সাংসদ হাছান
বিস্তারিত