মানিকগঞ্জে শিশু অপহরণ মামলায় ১জনের যাবজ্জীবন

মানিকগঞ্জের পৌর এলাকার কান্দাপৌলী গ্রাম থেকে চার বছরের শিশু মো. সাইমকে অপহরণ মামলায় একজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একই আদেশে অপর চার আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেয়া হয়।

দণ্ডপ্রাপ্ত আসামি লিমন পটুয়াখালী জেলার ধুমকী উপজেলার দক্ষিণ পাঙ্গাসিয়ার গ্রামের মো. শাহজাহান হাওলাদারের ছেলে।

বৃহস্পতিবার দুপুরে আসামিদের অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এবং জেলা ও দায়রা জজ মোহাম্মদ আলী হোসাইন। 

মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট নূরুল হুদা রুবেল জানান, আত্মীয়তার সূত্র ধরে দণ্ডপ্রাপ্ত আসামি লিমন ২০১৪ সালের ২৯ এপ্রিল মানিকগঞ্জ সদর উপজেলার কান্দাপৌলী গ্রামের চায়না বেগমের বাড়িতে যায়। ওই দিন বিকাল ৫টার দিকে চায়না বেগমের চার বছরের ছেলে সাইমকে বাড়ি থেকে বেড়ানোর কথা বলে লিমন ঢাকার আশুলিয়া এলাকায় নিয়ে অজ্ঞাত স্থানে আটকে রাখে। এর পর লিমন সাইমের পরিবারের কাছে ফোন করে ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। রাত ৯টার দিকে তার দেয়া বিকাশ নম্বরে ১০ হাজার টাকাও পাঠানো হয়। 

এ ঘটনায় অপহৃত সাইমের মা চায়না বেগম ওই রাতেই তার দূরসম্পর্কের ভাগ্নি জামাই লিমনের বিরুদ্ধে অপহরণ মামলা দায়ের করেন। পরবর্তীতে পুলিশ মোবাইল ফোন ট্র্যাকিংয়ের মাধ্যমে অপহৃত সাইমকে উদ্ধার এবং আসামিদের গ্রেফতার করে। 

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই গাজী মিজানুর রহমান ২০১৬ সালের ২ আগস্ট লিমন এবং তার নিজ এলাকার সহযোগী হাবিবুর রহমান, সোহাগ, জুবায়ের ও মাসুমের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। 

৭জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক অভিযুক্ত লিমনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকার টাকা অর্থদণ্ড প্রদান করেন এবং অন্য আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের সকলকে বেকসুর খালাস প্রদানের আদেশ প্রদান করেন।


মেঘনায় পুলিশ-জেলে সংঘর্ষে আহত ৬,
মা ইলিশ নিরাপদে প্রজননের লক্ষ্যে চাঁদপুর অভয়াশ্রম এলাকায় নৌ-পুলিশের অভিযানে
বিস্তারিত
স্বাস্থ্য কমপ্লেক্সে ভোটকেন্দ্র, সেবাবঞ্চিত রোগীরা
আজ সোমবার অনুষ্ঠিত নারায়ণগঞ্জের রূপগঞ্জের রূপগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৮নং
বিস্তারিত
দিরাইয়ে গাছের সঙ্গে ঝুলিয়ে শিশুকে
সুনামগঞ্জের দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের খেজাউড়া গ্রামে তুহিন মিয়া নামে
বিস্তারিত
আড়াইহাজারে পরকীয়ায় বাধা দেয়ায় স্ত্রীকে
নারায়ণগঞ্জের আড়াইহাজারে স্বামীর পরকীয়ায় বাধা দেয়ায় সোমবার সকালে কুলসুম (১৯)
বিস্তারিত
নান্দাইলে অবসরপ্রাপ্ত অধ্যাপকের অন্যরকম প্রতিবাদ
বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় খুনিদের চূড়ান্ত বিচারের দাবিতে
বিস্তারিত
গফরগাঁওয়ে গৃহবধূকে ধর্ষণচেষ্টা, অভিযুক্ত গ্রেপ্তার
ময়মনসিংহের গফরগাঁওয়ে মাঝরাতে বাড়িতে ঢুকে এক গৃহবধূকে ধর্ষণের চেষ্টা করে
বিস্তারিত