মানিকগঞ্জে শিশু অপহরণ মামলায় ১জনের যাবজ্জীবন

মানিকগঞ্জের পৌর এলাকার কান্দাপৌলী গ্রাম থেকে চার বছরের শিশু মো. সাইমকে অপহরণ মামলায় একজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একই আদেশে অপর চার আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেয়া হয়।

দণ্ডপ্রাপ্ত আসামি লিমন পটুয়াখালী জেলার ধুমকী উপজেলার দক্ষিণ পাঙ্গাসিয়ার গ্রামের মো. শাহজাহান হাওলাদারের ছেলে।

বৃহস্পতিবার দুপুরে আসামিদের অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এবং জেলা ও দায়রা জজ মোহাম্মদ আলী হোসাইন। 

মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট নূরুল হুদা রুবেল জানান, আত্মীয়তার সূত্র ধরে দণ্ডপ্রাপ্ত আসামি লিমন ২০১৪ সালের ২৯ এপ্রিল মানিকগঞ্জ সদর উপজেলার কান্দাপৌলী গ্রামের চায়না বেগমের বাড়িতে যায়। ওই দিন বিকাল ৫টার দিকে চায়না বেগমের চার বছরের ছেলে সাইমকে বাড়ি থেকে বেড়ানোর কথা বলে লিমন ঢাকার আশুলিয়া এলাকায় নিয়ে অজ্ঞাত স্থানে আটকে রাখে। এর পর লিমন সাইমের পরিবারের কাছে ফোন করে ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। রাত ৯টার দিকে তার দেয়া বিকাশ নম্বরে ১০ হাজার টাকাও পাঠানো হয়। 

এ ঘটনায় অপহৃত সাইমের মা চায়না বেগম ওই রাতেই তার দূরসম্পর্কের ভাগ্নি জামাই লিমনের বিরুদ্ধে অপহরণ মামলা দায়ের করেন। পরবর্তীতে পুলিশ মোবাইল ফোন ট্র্যাকিংয়ের মাধ্যমে অপহৃত সাইমকে উদ্ধার এবং আসামিদের গ্রেফতার করে। 

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই গাজী মিজানুর রহমান ২০১৬ সালের ২ আগস্ট লিমন এবং তার নিজ এলাকার সহযোগী হাবিবুর রহমান, সোহাগ, জুবায়ের ও মাসুমের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। 

৭জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক অভিযুক্ত লিমনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকার টাকা অর্থদণ্ড প্রদান করেন এবং অন্য আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের সকলকে বেকসুর খালাস প্রদানের আদেশ প্রদান করেন।


রায়পুরে ডাকাতিকালে গণপিটুনিতে নিহত ১,
লক্ষ্মীপুরের রায়পুরে ডাকাতিকালে গণপিটুনিতে সোহেল নামে এক ডাকাত নিহত হয়েছে।
বিস্তারিত
মুন্সীগঞ্জে বাসের সঙ্গে মাইক্রোর সংঘর্ষে
মুন্সীগঞ্জের শ্রীনগরে একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে আটজন নিহত
বিস্তারিত
আবরার হত্যাকাণ্ড : ২৬ বুয়েট
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায়
বিস্তারিত
২৮৭ তরুণীর সর্বনাশের পর শ্রীঘরে
জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার নাম রাব্বী হোসেন চৌধুরী। তবে পরিচয়পত্রটি
বিস্তারিত
৫ ঘণ্টা পর ভৈরব-ময়মনসিংহ ট্রেন
কিশোরগঞ্জের ভৈরবে চট্টগ্রামগামী নাসিরাবাদ মেইল ট্রেনের একটি বগি লাইনচ্যুতির ৫
বিস্তারিত
শায়েস্তাগঞ্জে রেল ও সওজের সরকারি
জেলার শায়েস্তাগঞ্জ উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। ২১ নভেম্বর
বিস্তারিত