যমুনা ডায়াগস্টিক সেন্টার এন্ড হাসপাতালের কার্যক্রম চলছেই

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার সমেশপুর বাজার এলাকায় অনুমোদনবিহীন যমুনা ডায়াগস্টিক সেন্টার এন্ড হাসপাতালের কার্যক্রম বন্ধ করে দেয়ার পরেও চিকিৎসাসেবা চলছেই। এ অবৈধ চিকিৎসাসেবায় সাধারণ মানুষ প্রতারণার শিকার হচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

অভিযোগে প্রকাশ, উক্ত হাসপাতালের কোনো অনুমোদন নেই, নেই ডাক্তার কিংবা প্রশিক্ষিত নার্স। এমনকি প্যাথলজিক্যাল পরীক্ষার রিপোর্টও দেয়া হয় চিকিৎসকের স্বাক্ষর নকল করে। এছাড়াও ওই হাসপাতালে স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন ছাড়াই অদক্ষ অপারেটর দিয়ে এক্স-রে মেশিন, ইসিজি, আল্ট্রাসনো ইত্যাদি চালানো হচ্ছে। আর এসব অনুমোদনবিহীন হাসপাতাল প্রায়ই ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হচ্ছে। পরীক্ষা-নিরীক্ষার মান নিয়ে সাধারণ মানুষের মনে অভিযোগ উঠছে হরহামেশায়। সংশ্লিষ্ট বিভাগের নজরদারির অভাবকে দুষছেন ভুক্তভোগীরা। দীর্ঘদিন ধরে চিকিৎসা সেবার নামে এমন প্রতারণার বাণিজ্য চলছে। এখানে শুধু প্রতারণাই নয় চলে রোগীদের জীবন নিয়ে খেলাও। স্বাস্থ্য অধিদফতর থেকে অনুমোদন নিয়ে হাসপাতালের কার্যক্রম পরিচালনার বিধান থাকলেও তা তোয়াক্কা করছে না হাসপাতাল কর্তৃপক্ষ।

স্থানীয় অনেকেই বলছেন, অনুমোদনবিহীন ওই হাসপাতালে কতিপয় চিকিৎসক চিকিৎসা দিতে যাওয়া ঠিক নয়। অবৈধ কিংবা মানহীন ক্লিনিকগুলোকে শুধুমাত্র জরিমানা করে ছেড়ে দেয়া হয়। এমন অবৈধ হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারগুলো জরুরি ভিত্তিতে বন্ধ করে দেয়া আশু প্রয়োজন।

এ বিষয়ে ওই হাসপাতাল প্রতিষ্ঠানের পার্টনার স্থানীয় ইউপি চেয়ারম্যান সোনিয়া সবুর বলেন, সরকারি অনুমোদন না থাকাই ওই হাসপাতাল প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে বলে তিনি দাবি করেন।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা: মো: জাহেদুল ইসলাম বলেন, অনুমোদনবিহীন যমুনা ডায়াগস্টিক সেন্টার এন্ড হাসপাতালের কার্যক্রম কয়েকদিন আগেই বন্ধ করে দেয়া হয়েছে। এরপরেও ওই চিকিৎসাসেবা দিলে তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।


গজারিয়ায় অ্যাসিল্যান্ডের হস্তক্ষেপে বাল্যবিয়ে রক্ষা
মুন্সীগঞ্জের গজারিয়ায় অ্যাসিল্যান্ডের হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে স্কুলছাত্রী
বিস্তারিত
ট্রেন দুর্ঘটনাস্থলে একাধিক তদন্ত কমিটির
সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার রেল স্টেশন এলাকায় আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের
বিস্তারিত
বাড়িতে বাবার লাশ রেখে পরীক্ষাকেন্দ্রে
বাড়িভর্তি হাজারো স্বজন আর গ্রামবাসী। শোক আর কান্নায় মাতোয়ারা বাড়ির
বিস্তারিত
পেটে গজ-ব্যান্ডেজ রেখে সেলাই, প্রসূতির
অপারেশনের পর প্রসূতির পেটের ভেতর গজ-ব্যান্ডেজ রেখেই সেলাই করে দেয়ার
বিস্তারিত
আইনের ভয়ে গাড়ি বের করছেন
নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ঘোষণার পর হঠাৎ করে রাজশাহী
বিস্তারিত
কালিহাতীতে পানিতে ডুবে ২ শিশুর
টাঙ্গাইলের কালিহাতীতে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু হয়েছে। সোমবার সকালে
বিস্তারিত