যমুনা ডায়াগস্টিক সেন্টার এন্ড হাসপাতালের কার্যক্রম চলছেই

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার সমেশপুর বাজার এলাকায় অনুমোদনবিহীন যমুনা ডায়াগস্টিক সেন্টার এন্ড হাসপাতালের কার্যক্রম বন্ধ করে দেয়ার পরেও চিকিৎসাসেবা চলছেই। এ অবৈধ চিকিৎসাসেবায় সাধারণ মানুষ প্রতারণার শিকার হচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

অভিযোগে প্রকাশ, উক্ত হাসপাতালের কোনো অনুমোদন নেই, নেই ডাক্তার কিংবা প্রশিক্ষিত নার্স। এমনকি প্যাথলজিক্যাল পরীক্ষার রিপোর্টও দেয়া হয় চিকিৎসকের স্বাক্ষর নকল করে। এছাড়াও ওই হাসপাতালে স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন ছাড়াই অদক্ষ অপারেটর দিয়ে এক্স-রে মেশিন, ইসিজি, আল্ট্রাসনো ইত্যাদি চালানো হচ্ছে। আর এসব অনুমোদনবিহীন হাসপাতাল প্রায়ই ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হচ্ছে। পরীক্ষা-নিরীক্ষার মান নিয়ে সাধারণ মানুষের মনে অভিযোগ উঠছে হরহামেশায়। সংশ্লিষ্ট বিভাগের নজরদারির অভাবকে দুষছেন ভুক্তভোগীরা। দীর্ঘদিন ধরে চিকিৎসা সেবার নামে এমন প্রতারণার বাণিজ্য চলছে। এখানে শুধু প্রতারণাই নয় চলে রোগীদের জীবন নিয়ে খেলাও। স্বাস্থ্য অধিদফতর থেকে অনুমোদন নিয়ে হাসপাতালের কার্যক্রম পরিচালনার বিধান থাকলেও তা তোয়াক্কা করছে না হাসপাতাল কর্তৃপক্ষ।

স্থানীয় অনেকেই বলছেন, অনুমোদনবিহীন ওই হাসপাতালে কতিপয় চিকিৎসক চিকিৎসা দিতে যাওয়া ঠিক নয়। অবৈধ কিংবা মানহীন ক্লিনিকগুলোকে শুধুমাত্র জরিমানা করে ছেড়ে দেয়া হয়। এমন অবৈধ হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারগুলো জরুরি ভিত্তিতে বন্ধ করে দেয়া আশু প্রয়োজন।

এ বিষয়ে ওই হাসপাতাল প্রতিষ্ঠানের পার্টনার স্থানীয় ইউপি চেয়ারম্যান সোনিয়া সবুর বলেন, সরকারি অনুমোদন না থাকাই ওই হাসপাতাল প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে বলে তিনি দাবি করেন।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা: মো: জাহেদুল ইসলাম বলেন, অনুমোদনবিহীন যমুনা ডায়াগস্টিক সেন্টার এন্ড হাসপাতালের কার্যক্রম কয়েকদিন আগেই বন্ধ করে দেয়া হয়েছে। এরপরেও ওই চিকিৎসাসেবা দিলে তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।


সিলেটে করোনা আক্রান্ত হয়ে আ.লীগ
সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে সুনামগঞ্জের ছাতকের জাউয়াবাজার
বিস্তারিত
করোনায় মৃত শিমুলের দাফন করল
করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সোনারগাঁও এলাকার নয়াপুর গ্রামের নিবাসী শিমুল
বিস্তারিত
সাঁথিয়ায় দিনে দুপুরে সন্ত্রাসীকে কুপিয়ে
পাবনার সাঁথিয়ায় সোমবার বিকাল ৪টার দিকে একাধিক মামলার পলাতক আসামি
বিস্তারিত
সিরাজগঞ্জে শিশু ছাত্রী অন্তঃসত্ত্বা, সেই
সিরাজগঞ্জে ৪র্থ শ্রেণির অন্তঃসত্ত্বা শিশু ছাত্রী ধর্ষণ মামলায় অভিযুক্ত সেই
বিস্তারিত
দুই সন্তানের জননীকে গণধর্ষণ, গ্রেফতার
বরিশালে হিজলা উপজেলায় মেঘনাবেষ্টিত দুর্গম চরে দুই সন্তানের জননীকে গণধর্ষণের
বিস্তারিত
আগৈলঝাড়ায় বিদ্যুৎ বিলে জরিমানা আদায়ে
করোনার প্রভাবে বিদ্যুৎ বিলের জরিমানা মওকুফের সিদ্ধান্ত উপেক্ষা করে আগৈলঝাড়ায়
বিস্তারিত