দিরাইয়ে গাছের সঙ্গে ঝুলিয়ে শিশুকে হত্যা

সুনামগঞ্জের দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের খেজাউড়া গ্রামে তুহিন মিয়া নামে ৫ বছরের এক শিশুকে কান, লিঙ্গ ও গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা।

সোমবার (১৪ অক্টোবর) ভোররাত প্রায় সাড়ে ৩টার দিকে তাকে হত্যা করা হয়। সে ওই গ্রামের আব্দুল বাছের মিয়ার ছেলে।

পরিবার সূত্রে জানা যায়, ভোররাত প্রায় সাড়ে ৩টার দিকে কৌশলে বসতঘরের দরজা খুলে ঘুমন্ত শিশু তুহিনকে ধরে নিয়ে নৃশংসভাবে হত্যা করে অজ্ঞাত দুর্বৃত্তরা। রাতে আব্দুল বাছের মিয়ার আপন ভাতিজি সাবিনা বেগম (২৫) হঠাৎ ঘুম থেকে ওঠেন বাথরুমে যাওয়ার জন্য। এ সময় তিনি তার চাচার ঘরের দরজা খোলা দেখতে পেয়ে তার চাচাকে ডাকেন দরজা খোলা কেন। পরে তিনি ঘুম থেকে ওঠে দেখেন তার ঘরের দরজা খোলা। ঘর থেকে বের হয়ে তার ভাতিজিকে বলছিলেন যে দরজা কীভাবে খোলও আমি তো রাতে ঠিকমতো দরজা লাগিয়েছি। পরে আবার ঘরের ফিরে দেখেন তার পাশে ঘুমানো তার ছেলে তুহিন মিয়া নেই। ছেলে না পেয়ে চিৎকার দেন বাছের। পরে এলাকার লোকজন এসে জড়ো হয়।

তুহিনকে অনেক খোঁজাখুঁজি করে তাদের বাড়ি কয়েকশ গজ দূরে গাছের সাথে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ দেখতে পায়। এ সময় দেখা যায় তুহিনকে যে ছুরি দিয়ে কান, লিঙ্গ ও গলা কেটে হত্যা করা হয়েছে সেই ছুরি আবার তার পেটের মধ্যে গেঁথে রেখে পালিয়ে গেছে দুর্বৃত্তরা।

এ হত্যাকান্ডের ঘটনায় পুরা উপজেলার মানুষ হতবাক। কেন কী কারণে হত্যা করা ছোট্ট এই শিশুটিকে কেউ কোনও কিছু বলতে পারছে। এ নিয়ে দিরাইয়ে মানুষজন উদ্বিঘ্ন হয়ে পড়েছেন। লোহমর্ষক এ ঘটনায় আতংকিত হয়ে পড়েছেন শিশুদের অভিভাবকরা।

প্রশাসনসহ সর্বমহলে তোলপাড় চলছে। এ ঘটনা তন্তের ইতিমধ্যে পুলিশ ও গোয়ান্দা সংস্থা (ডিবি) কাজ করছে। অধিকতর তদন্তের জন্য সিআইডিও ঘটনাস্থলে যাচ্ছে। তবে কেন এই শিশুটিকে নৃশংসভাবে হত্যা করা হল কেউ কিছুই বলতে পারছে না এখন পর্যন্ত।

নিহত শিশুর পিতা আব্দুল বাছের মিয়ার বলেন, কীভাবে আমার পাশ থেকে ছেলেকে নিয়ে গেল কিছুই বুঝতে পারছি না। আমি কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করি। আমার তেমন কারো সাথে শত্রুতা নেই। কীভাবে কী হল বুঝতে পারছি না।

দিরাই থানার উপ-পরিদর্শক (এসআই) রুপক কর্মকার বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। সিআইডিও আমাদের সাথে যোগ দিবে। আমরা আলামত সংগ্রহ করেছি। এলাকার লোকজনের সাথে কথা বলছি। তদন্তের স্বার্থে অনেক কিছু বলা যাবে না।


জীবনের নিরাপত্তা চেয়ে বরগুনায় সাংবাদিকের
জীবনের নিরাপত্তা চেয়ে বরগুনা সদর থানায় সাধারণ ডায়েরী (জিডি) করেছেন
বিস্তারিত
পাকুন্দিয়ায় মাইক্রোবাসের ধাক্কায় অটোরিকশার ২
কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কের পাকুন্দিয়া উপজেলার মাইজহাটি নামক স্থানে মাইক্রোবাসের ধাক্কায় সিএনজিচালিত
বিস্তারিত
সন্ত্রাসবাদ দেশ, জাতি ও মানবতার
কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান ডিআইজি মো. মনিরুল
বিস্তারিত
ফেনী পলিটেকনিকে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ:
ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটে বুধবার ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে বহিরাগতসহ অন্তত
বিস্তারিত
মান্দায় বিআরটিসি বাসচাপায় ভ্যানচালক নিহত
নওগাঁ মান্দায় বিআরটিসি বাসের চাপায় দুলাল হোসেন (৪০) নামের এক
বিস্তারিত
সিরাজগঞ্জের প্রবীণ শিক্ষক ওয়াজেদ আলী
সিরাজগঞ্জ সদর উপজেলার চন্ডিদাসগাঁতী সৈয়দ আকবর আলী হাই স্কুলের প্রবীণ
বিস্তারিত