ফেনীতে সুজন সম্পাদক

সম্রাটদের প্রতিহত করতে প্রয়োজন রাজনৈতিক ঐকমত্য

সুশাসনের জন্য নাগরিক-সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার বলেছেন, সারাদেশে ছোট-বড় অনেক সম্রাট তৈরি হয়েছে। এ সম্রাট শুধু আওয়ামী লীগে নয়- সব দলেই রয়েছে। এমন সম্রাটদের প্রতিহত করতে হলে প্রয়োজন সব দলের রাজনৈতিক ঐকমত্য।

সোমবার ফেনীর একটি মিলনায়তনে সুজন ফেনী জেলা কমিটির আয়োজনে ‘বাংলাদেশের রাজনৈতিক সংস্কার ও নাগরিক ভাবনা শীর্ষক’ গোল টেবিল বৈঠকে তিনি এ কথা বলেন।

গোল টেবিল বৈঠকে বাংলাদেশের রাজনৈতিক সংস্কারের জন্য ২০টি প্রস্তাব উত্থাপন করে সুজন। প্রস্তাবগুলো হলো- রাজনৈতিক সাংস্কৃতিতে পরিবর্তন, নির্বাচনী সংস্কার, কার্যকর
জাতীয় সংসদ, স্বাধীন বিচার বিভাগ, নিরপেক্ষ নির্বাচন কমিশন, সাংবিধানিক সংস্কার, গঠনতান্ত্রিক ও স্বচ্ছ রাজনৈতিক দল, স্বাধীন বিধিবদ্ধ প্রতিষ্ঠান, দুর্নীতিবিরোধী সর্বাত্মক অভিযান, যথাযথ প্রশাসনিক সংস্কার, বিকেন্দ্রীকরণ ও স্থানীয় সরকার, গণমাধ্যমের স্বাধীনতা, শক্তিশালী নাগরিক সমাজ, মানবাধিকার সংরক্ষণ, একটি নতুন সামাজিক চুক্তি, পরিবেশের ভারসাম্য রক্ষা, আর্থিক খাতে সুশাসন প্রতিষ্ঠা, শিক্ষাব্যবস্থা ও শিক্ষার মানোন্নয়ন ও নারীর ক্ষমতায়ন।

সুজন ফেনী জেলা শাখার সাধারণ সম্পাদক দৈনিক ফেনীর সময়ের সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেনের সঞ্চালনায় সভাপতি এডভোকেট লক্ষন চন্দ্র বনিকের সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে আরো বক্তব্য রাখেন ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম, বিশিষ্ট শিক্ষাবিদ ও সাহিত্যিক প্রফেসর রফিক রহমান ভূঁইয়া, ফেনী ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর তায়বুল হক, ফেনী সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর উৎপল কান্তি বৈদ্য, বিএনপির জাতীয় নির্বাহী পরিষদ সদস্য এডভোকেট মেজবাহ উদ্দিন, ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক সভাপতি সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল মোতালেব, ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল, ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী, ফেনী শহর ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি ইকবাল আলম, সাংবাদিক রবিউল হক রবি, যতন মজুমদার ও ফেনী সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি তোফায়েল আহমেদ তপু প্রমুখ।


জীবনের নিরাপত্তা চেয়ে বরগুনায় সাংবাদিকের
জীবনের নিরাপত্তা চেয়ে বরগুনা সদর থানায় সাধারণ ডায়েরী (জিডি) করেছেন
বিস্তারিত
পাকুন্দিয়ায় মাইক্রোবাসের ধাক্কায় অটোরিকশার ২
কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কের পাকুন্দিয়া উপজেলার মাইজহাটি নামক স্থানে মাইক্রোবাসের ধাক্কায় সিএনজিচালিত
বিস্তারিত
সন্ত্রাসবাদ দেশ, জাতি ও মানবতার
কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান ডিআইজি মো. মনিরুল
বিস্তারিত
ফেনী পলিটেকনিকে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ:
ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটে বুধবার ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে বহিরাগতসহ অন্তত
বিস্তারিত
মান্দায় বিআরটিসি বাসচাপায় ভ্যানচালক নিহত
নওগাঁ মান্দায় বিআরটিসি বাসের চাপায় দুলাল হোসেন (৪০) নামের এক
বিস্তারিত
সিরাজগঞ্জের প্রবীণ শিক্ষক ওয়াজেদ আলী
সিরাজগঞ্জ সদর উপজেলার চন্ডিদাসগাঁতী সৈয়দ আকবর আলী হাই স্কুলের প্রবীণ
বিস্তারিত