পাবনায় ইসলামী ছাত্রী সংস্থার সদস্যসহ আটক ১৪

বিপুল পরিমাণ বই ও চাঁদা আদায়ের রশিদ উদ্ধার

পাবনায় গোপন বৈঠকের সময় ইসলামী ছাত্রী সংস্থার ১৩ জন সদস্যসহ ১৪ জনকে আটক করেছে পুলিশ। এ সময় বিপুল পরিমাণ ইসলামী ও সাংগঠনিক বই, সদস্য সংগ্রহের ফরম, কর্মীদের নিকট হতে চাঁদা আদায়ের রশিদ ও আদায়কৃত নগদ অর্থ, লিফলেট, ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

রবিবার রাত সাড়ে ৯টায় পাবনা শহরের মনসুরাবাদ আবাসিক এলাকার ৫ নম্বর রোডের ১১৯ নম্বর বাড়ি থেকে তাদের আটক করা হয়। সোমবার বিকালে আটককৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আটককৃত হলেন- বাড়ির মালিক সাঁথিয়া উপজেলার ধুলাউড়ি কামিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আনোয়ার হোসেন, সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার গোপালপুর গ্রামের আব্দুল মজিদের মেয়ে মোছা. রাবেয়া খাতুন, কলাগাছি গ্রামের আতাউল রহমানের আরিফা খাতুন, সিরাজগঞ্জ সদর থানার আলোকদিয়ার গ্রামের আব্দুল মালেকের মেয়ে তানজিলা খাতুন, বগুড়া জেলার গাবতলী থানার বাইগুনি মধ্যপাড়া গ্রামের আনসার আলীর মেয়ে মোছাঃ লুনা খাতুন, বগুড়া সদর থানার নাড়লী গ্রামের শামসুজ্জামানের মেয়ে শারসিন (শামচী), পাবনার সাঁথিয়া থানার গৌড়িগ্রামের আমিন উদ্দিনের মেয়ে তাসলিমা খাতুন সুরাইয়া, চাটমোহর থানার বোয়াইলমারী গ্রামের মুসাব আলীর মেয়ে মাহফুজা, কাশিনাথপুর নতুন পাড়া গ্রামের সোহরাব মোল্লার মেয়ে নাজমা খাতুন, পাবনা সদর থানার বলরামপুর গ্রামের আহম্মদ প্রামানিকের মেয়ে মোছা. লাকি, আটঘরিয়া থানার হাপানিয়া গ্রামের বাকি বিল্লাহর মেয়ে শামীমা নাসরিন, নাটোর জেলার বাগাতিপাড়া থানার গোপালপুর দেবনগর গ্রামের মৃত মহসিন আলীর মেয়ে ফাতেমা, লালপুর থানার বাউড়া গ্রামের জমসেদ আলীর মেয়ে আসমাউল হোসনা, ঢাকার কাফরুল থানার মিরপুর-১৩ এলাকার আলাউদ্দিনের স্ত্রী মোছা. রুমা খাতুন। 

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ জানান, রোববার রাত ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে শহরতলীর মনসুরাবাদ আবাসিক এলাকার ৫নং রোডের ১১৯নং বাড়িতে গোপন বৈঠকের সময় তাদের আটক করা হয়। তারা পাবনার এডওয়ার্ড কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রী। এ সময় ওই বাড়ি থেকে বিপুল পরিমাণ বিভিন্ন ধরনের ইসলামী ও সাংগঠনিক বই, সদস্য সংগ্রহের বিপুল পরিমাণ ফরম, চাঁদা আদায়ের রশিদ ও আদায়কৃত বেশ কিছু নগদ অর্থ এবং ল্যাপটপ, মোবাইল ফোন, লিফলেট উদ্ধার করা হয়। 

ওসি আরো জানান, প্রথমিক জিজ্ঞাসাবাদ শেষে সোমবার বিকালে আটককৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে পাবনা জেলা জামায়াতের আমির মাওলানা ইকবাল হোসাইন প্রতিবাদ জানিয়ে বলেন, পুলিশের এহেন কাজের তীব্র নিন্দা জানাই এবং অবিলম্বে অন্যায়ভাবে গ্রেফেতারকৃত পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত নিরীহ, পর্দানশীন ও মেধাবী এসব মেয়েদের মুক্তি প্রদানের দাবি করছি।


শীঘ্রই আসছে তীব্র শৈত্যপ্রবাহ
পড়তে শুরু করেছে শীতের প্রকোপ। দেশের উত্তরাঞ্চলে মধ্যরাত থেকে ভোর
বিস্তারিত
চুরি হওয়ার আশঙ্কায় দিনরাত পেঁয়াজ
কিশোরগঞ্জের হোসেনপুরে রোপনকৃত পেঁয়াজ ক্ষেতে চুরি হওয়ার আশঙ্কায় দিনরাত পাহারা
বিস্তারিত
রিফাত হত্যা: ১৪ আসামির বিরুদ্ধে
বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির
বিস্তারিত
নওগাঁয় ট্রাকচাপায় প্রাণ গেল মা-মেয়ের
নওগাঁর সদর উপজেলায় ট্রাকচাপায় মা ও মেয়ে নিহত হয়েছেন। এসময়
বিস্তারিত
ঝিনাইদহে ‘বন্দুকযুদ্ধে শীর্ষ সন্ত্রাসী’ বাদশা
ঝিনাইদহে হরিণাকুণ্ডু উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বাদশা শেখ (৫০) নামে
বিস্তারিত
আবরার হত্যাকাণ্ডে চারজনের বিরুদ্ধে গ্রেপ্তারি
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার অভিযোগে
বিস্তারিত