বিদেশি প্রভুরাও সরকারের পতন ঠেকাতে পারবে না

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন- সরকারের অনাচারে দেশে আজ চরম জনদুর্ভোগ চলছে। আইনের শাসন আজ ভূলুণ্ঠিত। জনগণের গণতান্ত্রিক অধিকার চরমভাবে লাঞ্ছিত এবং দেশের মানুষ মারাত্মকভাবে অন্ধকারের অনিশ্চয়তার দিকে ধাবিত হচ্ছে শুধুমাত্র ক্ষমতাসীনদের প্রশ্রয়ে সন্ত্রাসীদের লালন করার জন্য।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

তিনি সরকারের প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আইনের শাসন প্রতিষ্ঠায় যত্নবান হোন, নইলে বিদেশি প্রভুরাও আপনাদের পতন ঠেকাতে পারবে না। জনগণের তাড়া খেয়ে পালাবার পথ খুঁজে পাবেন না।

এ বিষয়ে দলের সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত বিবৃতিতে জানানো হয়, গত সোমবার রাত ৯টার দিকে এলাকার চিহ্নিত আওয়ামী সন্ত্রাসী আবুল কালামের নেতৃত্বে ফেনী পৌর বিএনপি আহ্বায়ক সাবেক কাউন্সিলর বাবুলের উপর তার নিজ বাসার সামনে ১২/১৫ জন সন্ত্রাসী অতর্কিত হামলা চালায়। এই হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব আরো বলেন, বর্তমান আওয়ামী সরকারের দেশ পরিচালনায় সীমাহীন ব্যর্থতা, প্রশাসনিক কাজে চরম অদক্ষতা, আওয়ামী সন্ত্রাসী ও পুলিশ-র‌্যাব দিয়ে জনগণের গণতান্ত্রিক অধিকারকে হরণ করা এবং সরকারি দলের নেতাদের বক্তব্যে সন্ত্রাসীদেরকে উস্কে দেয়ার কারণেই একের পর এক সন্ত্রাসী কর্মকাণ্ডের ঘটনা ঘটে চলেছে। প্রকাশ্যে সন্ত্রাসী হামলার ঘটনায় সরকারের উদাসীনতা ও অমনযোগিতার ফলেই দেশে ক্রমান্বয়ে সহিংসতার মাত্রা বৃদ্ধি পাচ্ছে।

এদিকে, মির্জা ফখরুল ইসলাম আলমগীর অবিলম্বে ফেনী পৌর বিএনপির আহ্বায়ক সাবেক কাউন্সিলর দেলোয়ার হোসেন বাবুলের উপর আক্রমণকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।


সংগঠন কি এত দূর্বল যে
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে পরাজয়ের পর রবিবার
বিস্তারিত
জামিন পেলে লন্ডনে যেতে চান
জামিন পেলে লন্ডনে গিয়ে চিকিৎসা নিতে চান বেগম খালেদা জিয়া।
বিস্তারিত
যে কারণে বাদ পড়লেন চট্টগ্রামের
নগরীর শৃঙ্খলা ফেরাতে ব্যর্থতার পাশাপাশি যথাযথ উন্নয়ন করতে না পারাই
বিস্তারিত
খালেদা জিয়ার প্যারোলে মুক্তি, যা
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কারাবন্দি দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার
বিস্তারিত
‘খালেদা জিয়ার প্যারোল প্রশ্নে আন্তরিক
কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্যারোলে মুক্তি চেয়ে আবেদন করলে
বিস্তারিত
আ.লীগের সাবেক মন্ত্রী রহমত আলী
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী আলহাজ অ্যাডভোকেট
বিস্তারিত