ছাত্র ফ্রন্টের উদ্যোগে

রংপুরে আঞ্চলিক শিক্ষা কনভেনশন অনুষ্ঠিত

দেশে চলমান শিক্ষার বানিজ্যিকীকরণ বন্ধ, জাতীয় বিশ্ববিদ্যালয়ে সংকট নিরসন ও পঞ্চম শ্রেণীর সমাপনী পরীক্ষা (পিইসি) বাতিল সহ সাত দফা দাবিতে রংপুরে শিক্ষা কনভেনশন অনুষ্ঠিত হয়েছে।

রংপুরের সুমি কমিউনিটি সেন্টারে বুধবার দুপুর ১২টায় রংপুর অঞ্চলের বিভিন্ন জেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর কনভেনশনের কার্যক্রম শুরু হয়। এর আগে ছাত্রদের অংশগ্রহণে একটি র‌্যালি নগর প্রদক্ষিণ করে কমিউনিটি সেন্টারে গিয়ে শেষ হয়।

ছাত্র ফ্রন্ট রংপুর জেলা সভাপতি আবু রায়হান বকসির সভাপতিত্বে ও সাধারণ নিরঞ্জন রায়ের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাসদ (মার্ক্সবাদী) রংপুর জেলা সমন্বয় কমরেড আনোয়ার হোসেন বাবলু, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক তুহিন ওয়াদুদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা. জয়দ্বীপ ভট্টাচার্য, লালমনিরহাট ছাত্র ফ্রন্টের প্রতিধি বিচিত্র বর্মনসহ বিভিন্ন কলেজের প্রতিনিধিবৃন্দ। বক্তারা রংপুর অঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার চিত্র তুলে ধরেন।

শিক্ষা সংকট নিরসনে ছাত্র ফ্রন্ট উত্থাপিত সাত দফার গুরুত্ব তুলে ধরেন।

এসময় বক্তারা আরও বলেন, আজ শিক্ষাকে ব্যাবসায়ের পণ্য করা হয়েছে। শিক্ষার আদর্শিক দিক তুলে ধরে বক্তরা আরো বলেন, শিক্ষা হাজার বছরের মানুষের সংগ্রামের ফসল, সে শিক্ষাকে বানিজ্যিকীকরণ করে শিক্ষার্থীদের নৈতিকতা ও মূল্যবোধ ধ্বংস করা হচ্ছে।

এসময় তারা শিশুদের শৈশব ধ্বংসকারী পিইসি পরীক্ষা বাতিলের জন্য ও জাতীয় বিশ্ববিদ্যালয়ে জীবন ধ্বংসকারী ক্রাশ প্রোগ্রাম বাতিল করে বছরে ২১০ দিন ক্লাস চালু ও অবকাঠামোগত উন্নয়নের দাবী জানান।


আনোয়ার খান মডার্নে আরেক রোগীর
কিছুদিন আগে শারীরিক অসুস্থতা নিয়ে আনোয়ার খান মর্ডান হাসপাতালে ভর্তি
বিস্তারিত
অগ্নিকাণ্ডে মৃত্যু : ইউনাইটেড হাসপাতালের
রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের আইসোলেশন ইউনিটে আগুনে পুড়ে রোগী মারা
বিস্তারিত
অন্তঃসত্ত্বা হাতির হত্যাকারীর খোঁজ দিলেই
ভারতের দক্ষিণাঞ্চলের রাজ্য কেরালাতে অন্তঃসত্ত্বা যে হাতিটিকে হত্যা করা হয়েছে,
বিস্তারিত
রংপুরে র‌্যাবের অভিযানে মাদক ব্যবসায়ী
রংপুরের কাউনিয়া উপজেলার কুর্শা ইউনিয়নের মহেশা গ্রামে অভিযান চালিয়ে জাকির
বিস্তারিত
পৌর মেয়রের চেষ্টায় ড্রেন প্রশস্ত
জলাবদ্ধতা নিরসনে হবিগঞ্জ পৌরসভার বিভিন্ন স্থানে কার্যক্রম চলমান রয়েছে। ধারাবাহিক
বিস্তারিত
সাঁথিয়ায় বিয়ের প্রলোভনে গৃহবধূকে ধর্ষণের
অভিযোগে জানা যায়, উপজেলার বহলবাড়িয়া গ্রামের গৃহবধূর স্বামী বাবু ৮
বিস্তারিত