শেরপুর সীমান্তে বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত

শেরপুরের নালিতাবাড়ী সীমান্তের মধুটিলা ইকোপার্কের মহুয়া রেস্ট হাউজে ১৬ অক্টোবর বুধবার দুপুরের দিকে বিজিবি-বিএসএফ’র সেক্টর কমান্ডার পর্যায়ে সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে বাংলাদেশের বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন ময়মনসিংহ বিজিবি’র সেক্টর কমান্ডার কর্নেল মো. আনিছুর রহমান এবং ভারতের বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন মেঘালয়ের তুরা সেক্টর কমান্ডার ডিআইজি ভিজে কুমার থাপালিয়া।

এই সীমান্ত সম্মেলনে মাদক নিয়ন্ত্রণ, চোরাচালান, অবৈধভাবে সীমান্ত পারাপার, সীমান্তের ১৫০ গজের মধ্যে বিভিন্ন উন্নয়নমূলক কাজ এবং সীমান্তের বিভিন্ন সমস্যা সুষ্ঠুভাবে সমাধানকল্পে বিস্তারিত আলোচনা করা হয়। এই অঞ্চলে গত এক বছরে কোন সীমান্ত হত্যা না থাকায় উভয়পক্ষ সন্তুষ্টি প্রকাশ করে এই ধারাবাহিকতা বজায় রাখতে অঙ্গীকারবদ্ধ হন। 
এছাড়াও দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করতে বাহিনীদ্বয়ের মধ্যে আত্মবিশ্বাস বাড়ানোর লক্ষ্যে যৌথ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং প্রীতি ভলিবল খেলার বিষয়েও আলোচনা করা হয়।

দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর অংশগ্রহণ অত্যন্ত সৌহার্দ্য ও শান্তিপূর্ণ পরিবেশে সম্মেলন সমাপ্ত হয়। পরে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মাঝে সৌজন্য উপহার তুলে দেয়া হয়।

এ সময় ময়মনসিংহ, জামালপুর ও নেত্রকোনা বিজিবি’র অধিনায়কসহ ২৩ জন কর্মকর্তা এবং ভারতের বিএসএফ’র ২৩ জন প্রতিনিধিসহ দুই দেশের বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


ফেনীর পাগলা মিয়ার সড়ক এখন
ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য, এক সময়ের আলোচিত আওয়ামী লীগ
বিস্তারিত
সিডরের দুঃসহ স্মৃতি তাড়া করে
তখন রাত ৭ টা ৪০ মিনিট। মহাবিপদ সংকেতের কথা শুনে
বিস্তারিত
সারাদেশে জঙ্গি, সন্ত্রাস, মাদক নির্মূল
সারাদেশে জঙ্গি, সন্ত্রাস, মাদক নির্মূল হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান
বিস্তারিত
সিরাজগঞ্জে ট্রেনের ইঞ্জিনসহ ৭ বগি
ঢাকা-ঈশ্বরদী রেলপথের সিরাজগঞ্জের উল্লাপাড়া রেল স্টেশনের অদূরে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস
বিস্তারিত
সিরাজগঞ্জে চোলাইমদসহ ব্যবসায়ী গ্রেফতার
সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার শ্যামলীপাড়া বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে ৪০ লিটার
বিস্তারিত
সিরাজগঞ্জে ট্রেনের বগি লাইনচ্যুত, আগুনের
সিরাজগঞ্জের উল্লাপাড়া রেল স্টেশনের অদূরে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ
বিস্তারিত