প্রেসিডেন্ট হয়েই প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানাচ্ছেন সৌরভ

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই (বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) এর প্রেসিডেন্ট হয়েই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানাচ্ছেন সৌরভ গাঙ্গুলি। ভারতের মাটিতে প্রথমবারের মতো টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ। আগামী ২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনে অনুষ্ঠিত হবে প্রথম টেস্ট ম্যাচ। ঐতিহাসিক এই ম্যাচটি স্মরণীয় করে রাখতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানাচ্ছেন সৌরভ।

ভারতের শীর্ষ একটি সংবাদ মাধ্যম বলছে, আনুষ্ঠানিকভাবে ২৩ অক্টোবর সৌরভ বোর্ড প্রেসিডেন্টের দায়িত্ব বুঝে নেবেন। তবে ইতিমধ্যেই তিনি তার পরিকল্পনা সাজাচ্ছেন এবং কিছু কিছু কাজও শুরু করে দিয়েছেন। তার অংশ হিসেবে ইতিমধ্যেই বাংলাদেশের প্রধানমন্ত্রীর দপ্তরে আমন্ত্রণপত্র ইতিমধ্যেই পৌঁছে গেছে। তবে আমন্ত্রণ গ্রহণ করে এখনও কোনও উত্তর পাওয়া যায়নি। আশা করা হচ্ছে, বাংলাদেশ-ভারত ঐতিহাসিক টেস্টে থাকার বিষয়ে তিনি সম্মতিই দেবেন।

ভারতের পক্ষ থেকে এই টেস্ট ম্যাচের উদ্বোধনে কে থাকবেন তা নিয়েও আগ্রহ তৈরি হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নাকি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ম্যাচ উদ্বোধন করবে তা নিয়ে চলছে নানা আলোচনা। একটি সূত্র আবার জানাচ্ছে, দু’জনকেই একসঙ্গে দেখা যেতে পারে ম্যাচের উদ্বোধনে।

বাংলাদেশ-ভারত ঐতিহাসিক টেস্টে দু’দেশের কোন কোন ব্যক্তিত্ব প্রধান অতিথি হতে চলেছেন, তা নিয়েও চলছে আলোচনা। তবে ‘প্রোটোকল’ হচ্ছে, যখন অন্য দেশের প্রধানমন্ত্রী আসেন, তখন দেশের প্রধানমন্ত্রীর অফিস (পিএমও) থেকেই ঠিক করা হয়, কারা আসবেন। সেই অনুমতি পাওয়ার পরেই অতিথিদের তালিকা তৈরি হয়। বাংলাদেশ-ভারত ঐতিহাসিক টেস্টের ক্ষেত্রেও তেমনটাই হবে বলে মনে করা হচ্ছে।


এক নজরে দেখে নিন বিপিএলে
শেষ হল বঙ্গবন্ধু বিপিএল ২০১৯ এর প্লেয়ার ড্রাফট। সাতটি দল
বিস্তারিত
বিপিএল ড্রাফটে প্রথম ধাপে বিক্রি
বঙ্গবন্ধু বিপিএলের প্লেয়ার্স ড্রাফট শুরু হয়েছে রাজধানীর একটি পাঁচ তারকা
বিস্তারিত
শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজ জিতে নিলো
পাঁচ ম্যাচ সিরিজের ৪র্থ ওয়ানডেতে তৌহিদ হৃদয়ের শতকে শ্রীলঙ্কাকে ৫
বিস্তারিত
ফিরেই ব্রাজিলকে হারালেন মেসি
কনমেবলের দেওয়া তিন মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরেই ব্রাজিলকে হারালেন
বিস্তারিত
টাইগারদের আতঙ্কের নাম ‘আগারওয়াল’
এক দীপক আগারওয়ালে ছন্নছাড়া বাংলাদেশের ক্রিকেট। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)
বিস্তারিত
চরম ব্যাটিং বিপর্যয়ে ১৫০ রানে
ভারতের মাটিতে তাদের বিরুদ্ধে ঐতিহাসিক টেস্টে ব্যাটিং বিপর্যয় শুরু হয়েছিল
বিস্তারিত