আফগানিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত ৬০

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় প্রদেশ নানগারহারে জুমার নামাজ চলাকালীন মসজিদে দুটি বিস্ফোরণের ঘটনায় অন্তত ৬২ মুসল্লি নিহত এবং আরও অন্তত ৬০ জন আহত হয়েছেন। প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোগানি এ হামলার খবর নিশ্চিত করেছেন। স্থানীয় সংবাদমাধ্যম টোলো নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে, নানগারহার প্রদেশের হাসকা মায়েনা জেলার জাও দারা নামক এলকায় মসজিদটি অবস্থিত।

গভর্নরের মুখপাত্র জানিয়েছেন, স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। কর্মকর্তাদের দেয়া তথ্য অনুযায়ী, মসজিদটির ভেতরে বিস্ফোরক পুতে এবং লুকিয়ে রাখা হয়েছিল। যখন মুসল্লিরা সবাই নামাজ আদায় করছিলেন তখন সেগুলোর বিস্ফোরণ ঘটানো হয়। যারা আহত হয়েছেন তাদের অনেকের অবস্থাও আশঙ্কাজনক।

নানগারহার প্রাদেশিক পরিষদের সদস্য সোহরাব কাদেরি জানিয়েছেন, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। বিস্ফোরণের ধ্বংসস্তূপ থেকে মরদেহ এখনও বের করছে উদ্ধারকর্মী ও স্থানীয়রা। গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ জানান, বিস্ফোরণে মসজিদের ছাদ ধসে পড়েছে।

দেশটিতে নিয়মিত হামলা চালানো আফগান তালেবান মসজিদে হামলার দায় স্বীকার করেনি। এছাড়া কোনও জঙ্গি গোষ্ঠীর পক্ষ থেকে এই হামলার দায় স্বীকার করা হয়নি। প্রেসিডেন্ট আশরাফ ঘানির মুখপাত্র সাদিক সিদ্দিকী টুইট বার্তায় এ হামলায় শোক প্রকাশ করে তীব্র নিন্দা জানিয়েছেন।


ভবন থেকে পড়ছে লাখ লাখ
সুউচ্চ ভবনের সাত তলা থেকে নিচে পড়ছে লাখ লাখ টাকা।
বিস্তারিত
সৌদি রাজকন্যা বাসমাহ নিখোঁজ!
মানবাধিকার নিয়ে কাজ করে বিশ্বজুড়ে খ্যাতি পাওয়া সৌদি আরবের রাজকন্যা
বিস্তারিত
দ্রুত ছড়িয়ে পড়ছে অস্ট্রেলিয়ার দাবানল
দ্রুত ছড়িয়ে পড়ছে অস্ট্রেলিয়ার দাবানল। ভয়াবহ আগুনে পুড়ছে নিউ সাউথ
বিস্তারিত
সময়মতো স্কুলে না আসায় প্রধান
শিক্ষকদের বলা হয় জাতি গড়ার কারিগর। অনেক নিষ্ঠাবান শিক্ষকের পাশাপাশি
বিস্তারিত
মালিতে ফের জঙ্গি হামলায় নিহত
আফ্রিকার দেশ মালির পূর্বাঞ্চলের নাইজার সীমান্তবর্তী গাও অঞ্চলে অভিযান চালানোর
বিস্তারিত
শপথ নিলেন ভারতের নতুন প্রধান
ভারতের সুপ্রিম কোর্টের ৪৭তম প্রধান বিচারপতি হিসেবে শপথ নিয়েছেন শরদ
বিস্তারিত