কবি আরিফুল হক কুমারের মুক্তির দাবিতে কবিকুঞ্জের মানববন্ধন

সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও কবি আরিফুল হক কুমারের নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে রাজশাহীর কবিদের সংগঠন কবিকুঞ্জ।

রোববার সকালে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই কর্মসূচি পালন করে সংগঠনটি। দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে কর্মসূচিতে রাজশাহী মহানগর বঙ্গবন্ধু পরিষদ, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ ও বাংলাদেশ সুফি ফাউন্ডেশনও অংশগ্রহণ করে।

সমাবেশে বক্তরা বলেন, আরিফুল হক কুমার রাজশাহীর একজন বিশিষ্ট ব্যাক্তি। তিনি প্রায় ১০০টির মতো সাংষ্কৃতিক সংগঠনের সাথে যুক্ত। তার হাত ধরেই রাজশাহীতে সাংস্কৃতিক অঙ্গন উজ্জল হয়েছে। তাকে সাউথ ইস্ট ব্যাংকের দায়ের করা মিথ্যা হয়রানিমূলক মামলায় জেলে আটকে রাখা হয়েছে। একজন সংস্কৃতিকমনা বিশিষ্ট ব্যাক্তির সম্পর্কে তদন্ত না করে এভাবে জেলে আটকে রাখা ঠিক হয়নি।

সাউথ ইস্ট ব্যাংকের সমালোচনা করে বক্তরা বলেন, আরিফুল ব্যাংকটির রাজশাহী শাখার ব্যাবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। তাই তিনি কাউকে ঋণ দিতে পারেন এবং দিয়েছেন। কিন্তু তাকে চক্রান্ত করে ফাঁসানো হয়েছে। আর প্রশাসন ও ব্যাংক ভালভাবে এই ঘটনার তদন্ত করেনি। ঋণ গ্রহণকারী প্রতিষ্ঠান রাকা এন্টার প্রাইজের স্বাত্ত্বাধিকারীকে না ধরে ব্যাংকের সাবেক ব্যবস্থাপক আরিফুল হক কুমারকে ধরেছেন। এতে এটাই প্রমাণ হয় যে, তার  জনপ্রিয়তা দেখে বিরোধী কিছু লোক এই ষড়যন্ত্রে হাত মিলিয়েছে।

সমাবেশে আরো বলা হয়, রাজশাহীবাসী সচেতন। তারা ভাল-মন্দ বোঝে। তেমনি আরিফুল হক সর্ম্পকেও জানে। যদি এই মিথ্যা মামলা প্রত্যাহার করা না হয় এবং আরিফুল হক কুমারকে নিঃশর্ত মুক্তি দেওয়া না হয় তবে তারা সবাই মিলে আন্দোলনে যাবেন। কবির মুক্তি না দেয়া হলে রাজশাহীতে সাউথ ইস্ট ব্যাংকের কোনো শাখা থাকতে দেয়া হবে না বলেও তারা হুঁশিয়ারি করেন।

কর্মসূচিতে সভাপতিত্ব করেন কবিকুঞ্জের সভাপতি কবি রুহুল আমিন প্রামানিক। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সহ-সভাপতি মাজেদা আক্তার বিথী, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, বঙ্গবন্ধু পরিষদের নগর সভাপতি প্রফেসর নুরুল আলম, কোষাধ্যক্ষ মোর্শেদ হাসান চুন্না, জাতীয় শ্রমিক লীগের নেতা আব্দুস সোহেল, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির নগরের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জল, বাংলাদেশ সুফি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সদস্য মওলানা ইলিয়াস আলী, আরিফুল হক কুমারের সহধমির্নী শাহিনা বেগম প্রমুখ।


মধুপুরে দাদা-নাতির ধর্ষণের শিকার কিশোরী
টাঙ্গাইলের মধুপুর উপজেলার কালিয়াকুড়ি গ্রামে এক কিশোরীকে অপহরণের পর দাদা-নাতি
বিস্তারিত
ঈশ্বরগঞ্জে ছবি বদলিয়ে ১০ টাকা
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পৌরসভায় হতদরিদ্রদের মাঝে খাদ্য অধিদপ্তরের বিশেষ ওএমএস কার্ডে
বিস্তারিত
বরগুনায় জেলেদের চাল আত্মসাতের অভিযোগে
জেলেদের চাল আত্মসাতের দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় দুই ইউপি চেয়ারম্যান
বিস্তারিত
মুন্সীগঞ্জে ট্রাকসহ বেইলি ব্রিজ ধসে
মুন্সীগঞ্জের ঢাকা-দিঘিরপাড় সড়কের পুরা বাজার বেইলি ব্রিজটি কাঠের গুঁড়ি ভর্তি
বিস্তারিত
সিরাজগঞ্জে অতিরিক্ত ভাড়া নিয়ে চলাচল
সিরাজগঞ্জে অতিরিক্ত ভাড়া নিয়ে চলাচল করছে দূরপাল্লার বাস। এ নিয়ে
বিস্তারিত
না.গঞ্জের বন্ধ হওয়া ৫টি অনলাইন
নারায়ণগঞ্জের বন্ধ হওয়া ৫ টি অনলাইন নিউজ পোর্টাল খুলে দেয়ার
বিস্তারিত