যুবলীগের বয়সসীমা নির্ধারণ, আহবায়ক চয়ন ও সদস্য সচিব হারুন

আসন্ন যুবলীগের ৭ম কংগ্রেস উপলক্ষে প্রস্তুত কমিটির আহবায়ক হিসেবে প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি চয়ন ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া সদস্য সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে সংগঠনের সাধারণ সম্পাদক হারুনুর রশিদকে।

রোববার (২০ অক্টোবর) প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রতিনিধি দলের বৈঠকে এ সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী। বৈঠকের পর বিষয়টি নিশ্চিত করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে যুবলীগ সভাপতি ওমর ফারুক চৌধুরীকে অব্যাহতি দেয়া হয়েছে। আর নতুন কমিটির ক্ষেত্রে বয়সসীমা ৫৫ নির্ধারণ করা হয়েছে। ফলে ৫৫ বছর বয়সের বেশি কেউ যুবলীগে কোন পদ পাবেন না। যে কোন পদ পেতে বয়স হতে হবে ৫৫’র নিচে।

ওবায়দুল কাদের জানান, যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক করা হয়েছে চয়ন ইসলামকে। সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন হারুনুর রশিদ। এছাড়া যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে অব্যাহতি দেওয়া হয়েছে। উল্লেখ্য আগামী ২৩ নভেম্বর যুবলীগের কংগ্রেস অনুষ্ঠিত হবে।

রাজধানীতে ক্যাসিনো বিরোধী অভিযান শুরুর পরই এর সঙ্গে জড়িত একাধিক যুবলীগ নেতার নাম বেরিয়ে আসে। সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর ওপর ক্ষুব্ধ হন প্রধানমন্ত্রী। এমনকি আজ যুবলীগের বৈঠকেও গণভবনে যেতে পারেননি তিনি। এর আগে ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন সম্রাট, সাংগঠনিক সম্পাদক খালেদা মাহমুদ ভূইয়া ও যুবলীগ নেতা জি কে শামীমকে দল থেকে বহিষ্কার করা হয়।  

রোববার বিকালে যুবলীগ নেতাদের নিয়ে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। সেখানে ওমর ফারুককে বহিষ্কার করার সিদ্ধান্ত হয়। শেখ হাসিনার ডাকা বৈঠকে আওয়ামী লীগের সিনিয়র নেতাদের মধ্যে ছিলেদন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ প্রমুখ।


‘ভোট ছাড়া সরকার হলে পেঁয়াজ
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘ভোট
বিস্তারিত
রাঙ্গার বিরুদ্ধে মামলা দায়ের
শহীদ নূর হোসেনকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় জাতীয় পার্টির (জাপা)
বিস্তারিত
সংসদে করজোড়ে ক্ষমা চাইলেন রাঙ্গা
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও
বিস্তারিত
মানুষের প্রত্যাশা পূরণে ছাত্রসমাজই শক্তিশালী
জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের
বিস্তারিত
খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে স্বজনরা
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি
বিস্তারিত
নিজেদের পতন ঠেকাতে মিথ্যাচার করছে
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ নিজেদের
বিস্তারিত