আইএসপিএবি নির্বাচনে টিম ক্যাটালিস্ট প্যানেল

দেশের ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবির কার্যনির্বাহী কমিটি ২০১৯-২১ মেয়াদের নির্বাচন ২৬ অক্টোবর। এবারের নির্বাচনে পরিবর্তনের অঙ্গীকার নিয়ে অংশ নিচ্ছে ‘টিম ক্যাটালিস্ট’ প্যানেল। ৮ প্রার্থী নিয়ে গঠিত এ প্যানেল। প্যানেল প্রার্থীরা হলেন আইসিসি কমিউনিকেশনের ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম সিদ্দিক, ব্রাক নেটের প্রধান পরিচালন কর্মকর্তা আজহারুল হক চৌধুরী, গ্রামীণ সাইবারনেটের পরিচালক মো. রুহুল আমিন সরকার, বাংলানেট টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক জোবায়ের আল মাহমুদ হোসেন, ডলি আইটি কর্নারের প্রোপাইটার মো. মনিরুজ্জামান মনির, জেডএক্স অনলাইনের চেয়ারম্যান এসএম জুলফিকার হায়দার, ব্রিস্ক সিস্টেমের চেয়ারম্যান মো. শরিফুল ইসলাম ও চিটাগাং মাল্টি চ্যানেলের পরিচালক (প্রশাসন) কামরুল আলম শামীম।
টিম ক্যাটালিস্টের ইশতেহারে ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টি, উৎকর্ষ সাধন ও গ্রাহক সেবার মান বাড়ানোর প্রতিশ্রুতি রয়েছে। প্যানেলের সদস্য সাইফুল ইসলাম সিদ্দিক বলেন, দীর্ঘদিন আইএসপিএবিতে একই নেতৃত্ব থেকেছে। ফলে সংগঠনের কার্যক্রমে স্বাভাবিকভাবেই স্থবিরতা এসেছে। আইএসপি প্রতিষ্ঠানগুলো সেবা ও সময়ের বিবেচনায় যতটা গুরুত্ব ও মর্যাদা পাওয়ার কথা ছিল, তা পায়নি। এ কারণে আইএসপি প্রতিষ্ঠানগুলোকে প্রাপ্য মর্যাদায় উন্নীত করা, অধিকার অর্জন ও গ্রাহকদের কাছে মানসম্পন্ন সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্য নিয়ে এবারের নির্বাচনে টিম ক্যাটালিস্ট প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তৃণমূল পর্যায়ে ইন্টারেনেটকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার। ফলে ব্রডব্যান্ড ইন্টারনেট, আইপি টিভি, ক্লাউড কম্পিউটিংসহ নানা কাজে আইএসপি প্রতিষ্ঠানের গুরুত্ব বাড়ছে। নির্বাচনে বিজয়ী হতে পারলে এসব বিষয়ে আইএসপি প্রতিষ্ঠানের স্বার্থ নিয়ে সরকারের সঙ্গে কাজ করবে টিম ক্যাটালিস্ট। 
ব্রাক নেটের প্রধান পরিচালন কর্মকর্তা আজহারুল হক চৌধুরী বলেন,  আমরা আমাদের ঘোষিত ইশতেহারে সুনির্দিষ্টভাবে কমিটি গঠনের ৯০ দিনে বাস্তবায়নযোগ্য ১০টি লক্ষ্য ও পরবর্তী ৬ মাসের ১০টি লক্ষ্য ছাড়াও শেষ ১৫ মাসের জন্য ১৭টি লক্ষ্য প্রকাশ করেছি। একইসঙ্গে লক্ষ্য বাস্তবায়নের মাধ্যমে প্রযুক্তি খাতের অন্যান্য সংগঠনের মধ্যে পিছিয়ে থাকা আইএসপি খাতকে তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ পর্যায়ে নিয়ে আসার প্রত্যয় ব্যক্ত করা হয়েছে। এজন্য সংগঠনকে কোনো ব্যক্তি বা গোষ্ঠীর কাছে জিম্মি না রেখে দেশ ও সদস্যদের কল্যাণে কাজ করার অঙ্গীকার করেছে টিম ক্যাটালিস্টের সদস্যরা। আমরা আইএসপি সংগঠনগুলোকে একটি পরিবার হিসেবে মনে করি। এ পরিবারের কোনো সদস্যই যেন পিছিয়ে না থাকেন; একইসঙ্গে আমাদের ইন্টারনেট সেবাগ্রহীতারাও যেন বঞ্চিত না হন সে বিষয়টি মাথায় নিয়েই গঠিত হয়েছে টিম ক্যাটালিস্ট। আমরা কল্যাণের লক্ষ্যে পরিবর্তনে অঙ্গীকারবদ্ধ। আমরা আইএসপির জন্য কাজ করি, আমরা দেশের জন্য নিবেদিত। 


প্রিমিয়াম চিপসেট আনল মিডিয়াটেক
দামের দিক থেকে মিড রেঞ্জের ফোনের জন্য ফাইভজি চিপসেট উন্মোচন
বিস্তারিত
শুরু হচ্ছে ভবিষ্যৎ প্রযুক্তির হ্যাকাথন
এবার হ্যাকাথনের মাধ্যমে ১০টি আইডিয়া খুঁজে সেগুলোকে সফল স্টার্টআপ হিসেবে
বিস্তারিত
সিইএসে এলো আর্টিফিশিয়াল হিউম্যান
লাস ভেগাসে  হয়ে গেল বিশ্বের অন্যতম বড় প্রযুক্তি প্রদর্শনী। এখানেই
বিস্তারিত
ঢাকায় হয়ে গেল উদ্যোক্তাবিষয়ক অনলাইন
ঢাকায় শনিবার হয়ে গেল উদ্যোক্তা বিষয়ে অনলাইন প্রশিক্ষণ কর্মশালা ‘নিজের
বিস্তারিত
ছাড়ে পণ্য কিনতে জাকারবার্গ দম্পতি
ক্রিসমাসের আগে আগে কেনাকাটায় বেশ ছাড় পাওয়া যায়। এ ছাড়ের
বিস্তারিত
উন্মোচন হলো বিশ্বের প্রথম ফাইভজি
বিশ্বের প্রথম ফাইভজি ল্যাপটপ উন্মোচন করেছে লেনোভো। লাস ভেগাসে কনজিউমার
বিস্তারিত