সংঘর্ষে উত্তপ্ত কাশ্মীর, ভারতীয় সেনা কর্মকর্তা নিহত

ভারত অধিকৃত কাশ্মীর রাজ্য উত্তপ্ত হয়ে উঠেছে বিদ্রোহীদের সঙ্গে সেনাদের সংঘর্ষে। দু পক্ষের সংঘর্ষে মঙ্গলবার রাজৌরিতে এক ভারতীয় সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। এছাড়া কাশ্মীরের ত্রালে সেনাদের গুলিতে নিহত হয়েছে তিন জঙ্গির। নিহত বিদ্রোহীদের জইশ-ই-মহম্মদের সদস্য বলে প্রচার করছে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো।

স্থানীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার জানায়, মঙ্গলবার রাজৌরির নৌশেরা সেক্টরের কালাল সীমান্তে অনুপ্রবেশ বিরোধী অভিযানের সময় ভারতীয় ওই জুনিয়র কমিশন্ড অফিসার (জেসিও) নিহত হন। নিয়ন্ত্রণরেখার খুব কাছে তথাকথিত জঙ্গিদের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন ওই সেনা কর্মকর্তা। এ ঘটনার পর জঙ্গিরা যাতে পালাতে না পারে সেজন্য গোটা এলাকা ঘিরে ফেলেছে সেনারা। রাত পর্যন্ত দু’পক্ষের বন্দুকযুদ্ধ চলেছে। পুলওয়ামাতেও দুই জঙ্গিকে ঘিরে রেখেছে সেনাবাহিনী।

সেনা সূত্রের বরাত দিয়ে পত্রিকাটি আরো জানায়, যেভাবে ভারতীয় সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়েছে, তা পাক সেনাদের কৌশলী পদক্ষেপ বলেই মনে হচ্ছে।

এদিকে মঙ্গলবার পৃথক ঘটনায় কাশ্মীরের ত্রালে ভারতীয় সেনাদের গুলিতে তিন কাশ্মীরি বিদ্রোহী নিহত হন। তারা জইশ-ই-মোহাম্মদের সদস্য বলে ধারণা করছে ভারত।

এর আগে ২০ অক্টোবর ভোরে পাকিস্তানি সেনাদের সঙ্গে কাশ্মীরের তাংধর সেক্টরে গোলাগুলিতে নিহত হন দুই ভারতীয় সেনা ও এক বেসামরিক নাগরিক। ওই ঘটনায় এক পাকিস্তানি সেনা ও ছয় বেসামরিক নাগরিকও নিহত হন।

সূত্র: আনন্দবাজার


উপসর্গবিহীন সংক্রমণ বাড়তি উদ্বেগের কারণ
একে তো নতুন ভাইরাস এই করোনা নিয়ে তেমন কিছু জানা
বিস্তারিত
অর্ধেকের বেশি অভিবাসী কমাবে কুয়েত
কুয়েতের প্রধানমন্ত্রী শেখ সাবাহ আল খালিদ আল সাবাহ জানিয়েছেন, মোট
বিস্তারিত
বিশ্বে আক্রান্ত ছাড়াল ৬৬ লাখ,
কিছুতেই থামছে না বরং করোনা ভাইরাসে হু হু করে আক্রান্ত
বিস্তারিত
সৌদি আরবে কেন করোনায় বাংলাদেশিদের
সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্ত ও মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে বাংলাদেশিদের
বিস্তারিত
ভারতে রাসায়নিক কারখানায় বিস্ফোরণে নিহত
ভারতের গুজরাটের ভারুচ জেলার একটি রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণে ৮
বিস্তারিত
করোনা আক্রান্ত ছিলেন ফ্লয়েড
কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড খুন হওয়ার সময় করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন
বিস্তারিত