সব উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজের নির্মিত হবে

দেশের সব উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের পরিকল্পনা নিয়েছে সরকার। যার অংশ হিসেবে প্রথম পর্যায়ে ১০০টি উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের কাজ শুরু হয়েছে। দ্বিতীয় পর্যায়ে আরো ৩২৯টি উপজেলার জন্য একই প্রকল্প প্রণয়ন করা হয়েছে।

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়েছে। কমিটির সভাপতি মো. আফছারুল আমীনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মো. আব্দুল কুদ্দুস, এ কে এম শাহাজাহান কামাল, ফজলে হোসেন বাদশা, মো. আবদুস সোবহান মিয়া ও গোলাম কিবরিয়া টিপু এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে মন্ত্রণালয়ের দেয়া প্রতিবেদন নিয়ে আলোচনা শেষে কারিগরি শিক্ষার প্রসারে সরকারের নেয়া টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন প্রকল্পের কাজ যথাসময়ে সমাপ্ত করার তাগিদ দেয়া হয়। একইসঙ্গে ওই প্রকল্পের বাস্তবায়ন কাজের সঠিক মান নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করা হয়। 

এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বিভিন্ন কলেজ অনার্স কোর্স চালুর ক্ষেত্রে শিক্ষকদের শিক্ষাগত যোগ্যতা, শ্রেণিকক্ষে পাঠদানের মান ও উপযোগিতা যাচাই করার সুপারিশ করা হয়।

এদিকে বৈঠকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উদযাপনের বিষয়ে আলোচনা হয়। এ সময় মুজিববর্ষ উদযাপনে মন্ত্রণালয় গৃহীত বিভিন্ন কর্মসূচি তুলে ধরা হয়।


সিলেটে ট্রাকভর্তি পেঁয়াজসহ ২ চোরাকারবারি
সিলেটে ট্রাকভর্তি পেঁয়াজসহ দুই চোরাকারবারিকে আটক করেছে র‌্যাব-৯ এর সদস্যরা।
বিস্তারিত
বাজার সামলাতে এবার উড়োজাহাজে পেঁয়াজ
দেশে পেঁয়াজের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে কার্গো
বিস্তারিত
কিছুদিনের মধ্যেই পেয়াঁজের দাম স্বাভাবিক
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ
বিস্তারিত
তূর্ণা-উদয়ন সংঘর্ষে চালক-গার্ড দায়ী: তদন্ত
ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেল স্টেশনে তূর্ণা এক্সপ্রেস ও উদয়ন
বিস্তারিত
ইঞ্জিনের আগুন বগির ভেতর লাগাটা
রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, ট্রেন দুর্ঘটনার পর ইঞ্জিনের আগুন
বিস্তারিত
মুজিববর্ষ উদ্বোধনী আয়োজনের মূল বক্তা
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত
বিস্তারিত