সব উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজের নির্মিত হবে

দেশের সব উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের পরিকল্পনা নিয়েছে সরকার। যার অংশ হিসেবে প্রথম পর্যায়ে ১০০টি উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের কাজ শুরু হয়েছে। দ্বিতীয় পর্যায়ে আরো ৩২৯টি উপজেলার জন্য একই প্রকল্প প্রণয়ন করা হয়েছে।

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়েছে। কমিটির সভাপতি মো. আফছারুল আমীনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মো. আব্দুল কুদ্দুস, এ কে এম শাহাজাহান কামাল, ফজলে হোসেন বাদশা, মো. আবদুস সোবহান মিয়া ও গোলাম কিবরিয়া টিপু এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে মন্ত্রণালয়ের দেয়া প্রতিবেদন নিয়ে আলোচনা শেষে কারিগরি শিক্ষার প্রসারে সরকারের নেয়া টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন প্রকল্পের কাজ যথাসময়ে সমাপ্ত করার তাগিদ দেয়া হয়। একইসঙ্গে ওই প্রকল্পের বাস্তবায়ন কাজের সঠিক মান নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করা হয়। 

এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বিভিন্ন কলেজ অনার্স কোর্স চালুর ক্ষেত্রে শিক্ষকদের শিক্ষাগত যোগ্যতা, শ্রেণিকক্ষে পাঠদানের মান ও উপযোগিতা যাচাই করার সুপারিশ করা হয়।

এদিকে বৈঠকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উদযাপনের বিষয়ে আলোচনা হয়। এ সময় মুজিববর্ষ উদযাপনে মন্ত্রণালয় গৃহীত বিভিন্ন কর্মসূচি তুলে ধরা হয়।


দুই ঘণ্টায় কাজ শেষ করেই
নিজের কাজ দুই ঘণ্টায় শেষ করে বাসায় চলে যেতে পারবেন
বিস্তারিত
আরও ১১ জনপ্রতিনিধি বরখাস্ত
কর্মস্থলে অনুপস্থিতি, প্রধানমন্ত্রী প্রদত্ত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা
বিস্তারিত
এরকম দিন থাকবে না :
খারাপ দিন কেটে গিয়ে সুদিন ফিরে আসার প্রত্যাশা ব্যক্ত করেছেন
বিস্তারিত
দেশে করোনো রোগী শনাক্তে নতুন
দেশে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা।
বিস্তারিত
করোনায় মারা গেলেন দেশের প্রখ্যাত
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন দেশের প্রখ্যাত ইউরোলজিস্ট ডা. মনজুর
বিস্তারিত
ন্যাশনাল ব্যাংকের ৬০ লাখ টাকা
রাজধানীতে ন্যাশনাল ব্যাংকের টাকা চুরির সঙ্গে জড়িত চারজনকে গ্রেপ্তার করেছে
বিস্তারিত