জাবিতে ভিসিবিরোধী আন্দোলনে শিবির জড়িত: বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) চলমান ভিসিবিরোধী আন্দোলনে ছাত্রশিবিরে সংশ্লিষ্টতা রয়েছে বলে দাবি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বুধবার সন্ধ্যায় নতুন প্রশাসনিক ভবনের কাউন্সিল কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে প্রশাসনের পক্ষ থেকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ এ দাবি করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, জাবিতে এখন একটি ক্রান্তিকাল চলছে। বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্প ঘিরে গড়ে ওঠা চলমান আন্দোলনে শুধুমাত্র জাবিকে অস্থিতিশীল করে তোলা নয়, দেশকে অস্থিতিশীল করার যে পরিকল্পনা করা হয়েছে, তার স্বরূপ উন্মোচিত হয়েছে।

তিনি বলেন, মঙ্গলবার সন্ধ্যায় আন্দোলনকারীদের মশাল মিছিলে যোগ দিতে এসে দু’জন শিবির নেতা ধরা পড়ায় ভিসিবিরোধী ষড়যন্ত্রের পরিকল্পনা ফাঁস হয়ে যায়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে প্রক্টর অফিস মশাল মিছিলে যোগ দিতে আসা দুজন শিবির নেতাকে মোটরসাইকেলসহ চৌরঙ্গী মোড় থেকে আটক করা হয়। 

তিনি বলেন, শিবির নেতাদের স্বীকারোক্তি থেকে এ বিষয়টি স্পষ্ট হয়েছে যে, ভিসিবিরোধী আন্দোলনকে জাতীয় ইস্যুতে পরিণত করার চেষ্টায় লিপ্ত রয়েছেন। আন্দোলনকারীরা এ বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার মাধ্যমে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহ এবং দেশকে অস্থিতিশীল করার পরিকল্পনা করছেন। তাদের মোবাইল থেকে প্রাপ্ত তথ্যে চলমান ভিসিবিরোধী আন্দোলনে আরও যারা সম্পৃক্ত সে সম্পর্কে যথেষ্ট প্রমাণ পাওয়া গেছে। যা তদন্তের স্বার্থে এখনই প্রকাশ করা যাচ্ছে না।


এবার পেঁয়াজ আসছে ইউরোপের ৪
ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়ার পর থেকেই ঊর্ধ্বগতিতে বাড়তে
বিস্তারিত
খুলে যাচ্ছে আমিরাতের শ্রমবাজার
বাংলাদেশি কর্মীদের জন্য কয়েক বছর ধরে বন্ধ থাকা শ্রমবাজার খুলে
বিস্তারিত
বাজারে নতুন পেঁয়াজ, দাম কমছে
দেশে পেঁয়াজের দাম নিয়ে অস্থিরতা মধ্যে কয়েকটি জেলায় নতুন পেঁয়াজ
বিস্তারিত
বাংলাদেশে ইউএই’র আরও বড় বিনিয়োগ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল রোববার বাংলাদেশের বিভিন্ন সম্ভাবনাময় ক্ষেত্রে বিশেষ
বিস্তারিত
রাজশাহীতে সোমবার থেকে পেঁয়াজের কেজি
রাজশাহীতে সোমবার থেকে পেঁয়াজের কেজি ১৫০ টাকায় নামিয়ে আনতে ব্যবসায়ীদের
বিস্তারিত
বুড়িগঙ্গার তীরে হাসপাতালসহ ২৭ প্রতিষ্ঠান
পরিবেশ ছাড়পত্র না থাকায় বুড়িগঙ্গা তীরের ২৭ প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ
বিস্তারিত